ঢাকা, ২২ মে ২০২৪, বুধবার, ৮ জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ, ১৩ জিলক্বদ ১৪৪৫ হিঃ

বাংলারজমিন

যুবকের পায়ুপথ থেকে বের করা হলো আস্ত ডাব

শাহরাস্তি (চাঁদপুর) প্রতিনিধি

(১ মাস আগে) ১৪ এপ্রিল ২০২৪, রবিবার, ১:২২ অপরাহ্ন

সর্বশেষ আপডেট: ৪:৪৯ অপরাহ্ন

শাহরাস্তিতে নিজের পায়ুপথে ছয় ইঞ্চি ব্যাসার্ধের আস্ত ডাব ঢুকিয়ে বিপাকে পড়েন ৪৫ বছর বয়সী এক যুবক। বিষয়টি সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়লে মুহূর্তেই ভাইরাল হয়ে যায়। তার এমন কাণ্ড চাঁদপুরসহ সমগ্র দেশে  ব্যাপক চাঞ্চল্যের সৃষ্টি হয়। শনিবার বায়ুপথে ডাব ঢুকে পড়ার কষ্টে ওই যুবক যখন ছটফট শুরু করেন তখন তার স্বজনরা বিষয়টি টের পেয়ে তাকে দ্রুত উপজেলার ওয়ারুক বাজারস্থ মেডিল্যাব হসপিটাল এন্ড ট্রমা সেন্টারে নিয়ে আসে। সেখানে কর্তব্যরত চিকিৎসক এক্সরে ও আল্টাসাউন্ড করিয়ে পেটের নিম্নাংশে ছয় ইঞ্চি ভিতর একটি ডাবের অস্তিত্ব খুঁজে পান। পরে ঘণ্টাব্যাপী বায়ুপথের (রেকটাম) সার্জারি করে ওই ডাব অপসারণ করতে সক্ষম হন চিকিৎসকরা। বর্তমানে তিনি ওই হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।
হাসপাতাল ও রোগীর স্বজন সূত্র জানায়, ওইদিন উপজেলার টামটা দক্ষিণ ইউপির জনৈক (নাম প্রকাশে অনিচ্ছুক) এক যুবক সকলের অগোচরে তার পায়ুপথে দুর্ঘটনাবশত একটি ডাব প্রবেশ করে ফেলেন। পরে ওই হাসপাতালের  কর্তব্যরত চিকিৎসক ডা. আরিফ উল হাসান বিষয়টি নিশ্চিত হয়ে অস্ত্রোপচারের সিদ্ধান্ত নেন। চিকিৎসকদের একটি টিম ১ ঘণ্টা চেষ্টা চালিয়ে ওই ডাবটি বের করতে সক্ষম হন। রোগীর স্বজন মো. শেখ ফরিদ জানান, অপারেশনের পর বের করা ডাবের আকার দেখে তিনি তাজ্জব বনে যান।

বিজ্ঞাপন
এ বিষয়ে তার স্বজনরা গণমাধ্যমের সামনে কোন মন্তব্য করতে রাজি হননি। ওই হাসপাতালের পরিচালক চিকিৎসক ডা. আরিফ উল হাসান জানান, দুর্ঘটনাবশত ঢিলা কুলুপ করতে গিয়ে রোগীর মলদ্বার দিয়ে ডাবটি ঢুকে যেতে পারে। আমরা এক ঘণ্টা চেষ্টা চালিয়ে ডাবটি অপসারণের পরে তিনি শঙ্কামুক্ত রয়েছেন। এদিকে স্থানীয়দের মাঝে এই বিষয় নিয়ে নানা গুঞ্জন চাউর রয়েছে। কেউ বলছেন, তিনি মানসিকভাবে ভারসাম্যহীন। অনেকে বলছেন, ডাবের আকৃতি পরবর্তী বিপদের চিন্তা না করে আবেগে এ কাণ্ড ঘটিয়ে থাকতে পারেন তিনি।

 

পাঠকের মতামত

পায়ুপথে মাদক চোরাকারবার বা সোনা চোরাচালান করার উদ্দেশ্য ট্রেনিং নিচ্ছিলো হয়তো। পাগল ও এই কাজ করবে না। চোরাকারবারির উদ্দেশ্য হয়তো এই কাজ করেছে।

Shahab
১৫ এপ্রিল ২০২৪, সোমবার, ২:৫৮ পূর্বাহ্ন

বাংলারজমিন থেকে আরও পড়ুন

   

বাংলারজমিন সর্বাধিক পঠিত

Logo
প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2024
All rights reserved www.mzamin.com
DMCA.com Protection Status