ঢাকা, ২২ মে ২০২৪, বুধবার, ৮ জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ, ১৩ জিলক্বদ ১৪৪৫ হিঃ

রাজনীতি

ইসরাইলি বিমান অবতরণ জাতীয় নিরাপত্তার জন্য হুমকি স্বরূপ: জামায়াত

স্টাফ রিপোর্টার

(১ মাস আগে) ১২ এপ্রিল ২০২৪, শুক্রবার, ১০:৪৪ অপরাহ্ন

সর্বশেষ আপডেট: ৯:২৭ পূর্বাহ্ন

বাংলাদেশের বিমানবন্দরে কূটনৈতিক সম্পর্ক বহির্ভূত ইসরাইলি দুটো বিমানের অবতরণে গভীর উদ্বেগ প্রকাশ করে ও তার রহস্য উন্মোচনের আহ্বান জানিয়েছেন বাংলাদেশ জামায়াতে ইসলামীর সেক্রেটারি জেনারেল অধ্যাপক মিয়া গোলাম পরওয়ার। তিনি বলেন, যে রাষ্ট্রের সঙ্গে বাংলাদেশের  কোন কূটনৈতিক সম্পর্ক নেই, সেই রাষ্ট্রের বিমানের অবতরণ রহস্যজনক ও জাতীয় নিরাপত্তার জন্য হুমকি স্বরূপ। শুক্রবার রাতে এক বিবৃতিতে এ উদ্বেগ প্রকাশ করেন তিনি।

"বাংলাদেশের ইতিহাসে প্রথমবারের মত ১০৮ গ্রস মেট্রিক টন কার্গো বহন করতে সক্ষম দুটি বোয়িং ৭৪৭-৪০০ বিসিএফ বিমান ইসরাইলের তেল আবিবের বেনগুরিয়ান আন্তর্জাতিক বিমানবন্দর থেকে ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে। ন্যাশনাল এয়ার কার্গো ইনকর্পোরেটেড ইউএসএ দ্বারা নিবন্ধিত ও পরিচালিত পণ্যসম্ভার বিমানটি (ফ্লাইট নম্বর N8806) ৭ এপ্রিল তেলআবিব থেকে ঢাকায় অবতরণ করে এবং একই দিনে ঢাকা থেকে ছেড়ে যায়। ফ্লাইট নম্বর N8848 (NCR848) এর অধীনে একই কোম্পানির দ্বারা পরিচালিত দ্বিতীয় ফ্লাইটটি ১১ এপ্রিল সরাসরি তেলআবিব থেকে ঢাকায় আসে এবং ১২ এপ্রিল ঢাকা ছেড়ে যায়।"

মিয়া গোলাম পরওয়ার বলেন, গাজায় গণহত্যাকারী মানবতার দুশমন ইসরাইলির দুটো কার্গো বিমান কোন কারণে, কী উদ্দেশ্যে বাংলাদেশের বিমানবন্দরে অবতরণ করলো এবং অবতরণের পর তারা কি কাজে সময় ব্যয় করেছে তা বাংলাদেশের মানুষ জানতে চায়।

তিনি বলেন, ইসরাইল থেকে বাংলাদেশে সরাসরি ফ্লাইটের কোনো নজির নেই। জরুরি অবতরণ ছাড়া বাংলাদেশে পণ্য বহনকারী ইসরাইল ফ্লাইটের অবতরণ একটি নজিরবিহীন ঘটনা। কারণ বাংলাদেশ ও ইসরাইলের মধ্যে আনুষ্ঠানিক কূটনৈতিক সম্পর্ক নেই। আর বাংলাদেশ আনুষ্ঠানিকভাবে ইসরাইলকে রাষ্ট্র হিসেবে স্বীকৃতিও দেয়নি। যে রাষ্ট্রের সঙ্গে বাংলাদেশের  কোন কূটনৈতিক সম্পর্ক নেই, সেই রাষ্ট্রের বিমানের অবতরণ রহস্যজনক ও জাতীয় নিরাপত্তার জন্য হুমকি স্বরূপ।

গোলাম পরওয়ার বলেন, বাংলাদেশের প্রধানমন্ত্রী গাজায় গণহত্যাকারী মানবতার দুশমন ইসরাইলের বিরুদ্ধে জাতীয় ও আন্তর্জাতিক অঙ্গনে বক্তব্য রেখে আসছেন। ৭ই এপ্রিল ইসরাইলের বিমান অবতরণের ৬ পর দিন আরও একটি বিমান অবতরণের পর দীর্ঘ সময় অতিবাহিত হয়ে গেছে।

বিজ্ঞাপন
অথচ সরকার জাতির সামনে ঘটনার রহস্য এখনো উন্মোচন করেনি। সরকারের এ নীরবতা আমাদেরকে উদ্বিগ্ন করেছে।আমরা অবিলম্বে ইসরাইলি বিমান অবতরণের বিষয়ে সুস্পষ্ট ব্যাখ্যা দিয়ে জাতিকে উদ্বেগ থেকে মুক্ত করার জন্য সংশ্লিষ্টদের প্রতি আহ্বান জানাচ্ছি।

পাঠকের মতামত

আন্তর্জাতিক সম্পর্ক কি নিয়ন্ত্রণের বাইরে চলে যাচ্ছে?

Yes name
১৩ এপ্রিল ২০২৪, শনিবার, ৯:৪৫ পূর্বাহ্ন

এত গুরুত্বপূর্ণ সংবাদ এতদিন পরে কেন পত্রিকায় আসে, আমাদের মিডিয়া কি দুর্বল হয়ে যাচ্ছে

mahbub
১৩ এপ্রিল ২০২৪, শনিবার, ৮:৪৪ পূর্বাহ্ন

সরকারের উচিত একটি প্রেসরিলিজ এর মাধ্যমে জাতিকে আস্বস্ত করা।

Salith Khan
১৩ এপ্রিল ২০২৪, শনিবার, ৭:৫০ পূর্বাহ্ন

রাজনীতি থেকে আরও পড়ুন

আরও খবর

   

রাজনীতি সর্বাধিক পঠিত

Logo
প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2024
All rights reserved www.mzamin.com
DMCA.com Protection Status