ঢাকা, ১৬ এপ্রিল ২০২৪, মঙ্গলবার, ৩ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ, ৬ শাওয়াল ১৪৪৫ হিঃ

রাজনীতি

ইসলামের বিরুদ্ধে সিন্ডিকেটভিত্তিক অপপ্রচার চলছে: চরমোনাই পীর

স্টাফ রিপোর্টার

(২ সপ্তাহ আগে) ১ এপ্রিল ২০২৪, সোমবার, ৭:৫৯ অপরাহ্ন

mzamin

ইসলামী আন্দোলন বাংলাদেশের আমীর মুফতী সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম চরমোনাই বলেছেন, দেশের সামগ্রিক অবস্থা অত্যন্ত ভয়াবহ। ইসলাম ও ইসলামী তাহজীব-তামাদ্দুনের বিরুদ্ধে সিন্ডিকেটভিত্তিক অপপ্রচার চলছে। ঢাবিসহ শিক্ষাপ্রতিষ্ঠানগুলোতে ইসলামী সংস্কৃতি বিদায় করে ভিনদেশি সংস্কৃতির আমদানি করা হচ্ছে। বিদেশী কালচারকে রাষ্ট্রীয়ভাবে প্রমোট করা হচ্ছে। 
সোমবার বিকালে রাজধানীর একটি মিলনায়তনে ইসলামী সমাজ গঠনে মাহে রমজানের ভূমিকা শীর্ষক আলোচনা সভা ও ইফতার মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। ইসলামী আন্দোলন বাংলাদেশ দক্ষিণ কেরানীগঞ্জ থানা শাখার উদ্যোগে এই মাহফিলের আয়োজন করা হয়।

চরমোনাই পীর বলেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ে ইফতার ও কোরআনের ক্লাস নিষেধ হলেও সেখানে হোলি খেলায় কোনো সমস্যা হয় না। হোলি খেলার নামে নারী-পুরুষদের নষ্টামী, এটা কোনো ধর্মীয় অনুষ্ঠানের আওতায় পড়ে না। যদি কোনো বিশেষ ধর্মের অনুষ্ঠান হয়, সেটা ভিন্ন। কিন্তু রাস্তাঘাটে মুসলমানদেরকে রং মাখিয়ে, গায়ে হাত দিয়ে অসভ্যতা মেনে নেয়ার মতো নয়।
তিনি বলেন, মুসলিম সংখ্যাগরিষ্ঠ দেশে রমজানের মতো পবিত্র সময়ে অভিশপ্ত সমকামীদের আর্থিক প্রতিষ্ঠান আড়ং সমকামীদের প্রতীক পাঞ্জাবি-ড্রেসে ব্যবহার করে বাজারজাত করছে। আসলেই ব্র্যাক বা তাদের প্রতিষ্ঠানগুলোয় এদেশে সমকামীতাকে প্রামোট করছে এবং মা-বোনদের পর্দাহীন জাতি হিসেবে গড়ে তুলতে কাজ করছে। এ সময় তিনি আড়ংয়ের বাড়াবাড়ি বন্ধ করতে সংশ্লিষ্টদের প্রতি আহ্বান জানান।

ইসলামী আন্দোলনের আমীর বলেন, শিক্ষাঙ্গণে ছাত্রলীগের অবৈধ হস্তক্ষেপ বন্ধ করতে হবে।

বিজ্ঞাপন
লেখাপড়ার পরিবেশ বজায় রাখতে হবে এবং ছাত্রলীগের সন্ত্রাসী কার্যক্রম বন্ধে প্রশাসনকে কাজ করতে হবে। তিনি বলেন, দ্রব্যমূল্যের উর্ধ্বগতি রোধ, যানজটমুক্ত এবং গ্যাস ও বিদ্যুতের নিরবচ্ছিন্ন সেবা প্রদানে সরকার ব্যর্থ। এ সময় তিনি ঈদকে সামনে রেখে চাঁদাবাজি বন্ধ এবং ঘরমুখো মানুষের নিরাপদে বাড়ি যাওয়ার ব্যবস্থা গ্রহণের দাবি করেন।

ইসলামী আন্দোলনের কেরাণীগঞ্জ দক্ষিণ থানা শাখার সভাপতি আলহাজ্ব সুলতান আহমদ খানের সভাপতিত্বে এবং সেক্রেটারী মুফতী মো. আলমগীর হোসাইনের সঞ্চালনায় আলোচনা সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, দলের যুগ্ম মহাসচিব মাওলানা গাজী আতাউর রহমান, দপ্তর সম্পাদক মাওলানা লোকমান হোসাইন জাফরী, সাংগঠনিক সম্পাদক (ঢাকা বিভাগ) অধ্যাপক সৈয়দ বেলায়েত হোসেন, সহ প্রশিক্ষণ সম্পাদক মাওলানা মো. আরিফুল ইসলাম, ঢাকা জেলা দক্ষিণ সভাপতি আলহাজ্ব হাফেজ মো. জয়নুল আবেদীন, সেক্রেটারী হাফেজ মাওলানা জহিরুল ইসলাম প্রমুখ। 

রাজনীতি থেকে আরও পড়ুন

আরও খবর

   

রাজনীতি সর্বাধিক পঠিত

Logo
প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2024
All rights reserved www.mzamin.com
DMCA.com Protection Status