ঢাকা, ১৬ এপ্রিল ২০২৪, মঙ্গলবার, ৩ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ, ৬ শাওয়াল ১৪৪৫ হিঃ

রাজনীতি

বেনজীর আহমেদকে নিয়ে যা বললেন রিজভী

স্টাফ রিপোর্টার

(২ সপ্তাহ আগে) ৩১ মার্চ ২০২৪, রবিবার, ৩:৩৯ অপরাহ্ন

সর্বশেষ আপডেট: ৫:৪৬ অপরাহ্ন

mzamin

পুলিশের সাবেক মহাপরিদর্শক (আইজিপি) ও র‍্যাবের সাবেক মহাপরিচালক বেনজীর আহমেদের নির্দেশে বহু গুম প্রত্যক্ষভাবে হয়েছে বলে অভিযোগ করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

রোববার দুপুরে রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের নিচতলায় জাতীয়তাবাদী সামাজিক সংস্থার (জাসাস) উদ্যোগে দুস্থদের মাঝে ঈদ সামগ্রী বিতরণকালে এ অভিযোগ করেন তিনি।

সাবেক আইজিপি বেনজীর আহমেদের দায়িত্বকালে তার কর্মকাণ্ডের কঠোর সমালোচনা করে রুহুল কবির রিজভী বলেন, এই ব্যক্তির তাণ্ডব ও আক্রমণে গণতন্ত্র পুনরুদ্ধার আন্দোলনের অনেক নেতাকর্মী রক্তাক্ত হয়েছে, পঙ্গুত্ববরণ করেছে। অনেককে কবর দেয়া হয়েছে। অপেক্ষাকৃত তরুণ ছাত্রনেতা জনিকে ক্রসফায়ারে হত্যা করা হয়েছে। এই রকম বহু নেতাকর্মীকে ক্রসফায়ারে হত্যা করা হয়েছে। এরকম বহু গুম প্রত্যক্ষভাবে যার নির্দেশে হয়েছে, তিনি হলেন এই বেনজীর। যার এমন কর্মকাণ্ডে প্রধানমন্ত্রী অনেক সন্তুষ্ট হয়েছিলেন বেনজীরের উপরে। তিনি প্রধানমন্ত্রীর প্রিয় পাত্র হয়ে উঠেছিলেন।

তিনি বলেন, পদ্মা সেতু, ফ্লাইওভার ও মেট্রোরেলের নামে আওয়ামী লীগ সত্যিকার অর্থেই মানুষের টাকা লুটপাট করেছে। আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ এবং তাদের যারা সমর্থনকারী তারা বিরোধীদলের উপর তরবারি বসিয়ে প্রধানমন্ত্রীকে প্রটেকশন দিয়েছে। তাদের যে লুটপাটের স্বর্গ রাজ্য সেটি কিন্তু বেরিয়ে পড়েছে।

রিজভী বলেন, বেনজীর সাহেব ছিলেন পুলিশের আইজিপি, ছিলেন ঢাকার পুলিশ কমিশনার। আপনাদের নিশ্চয়ই মনে আছে বিরোধী দলের আন্দোলন শুরু হলেই  পুলিশ ও র‍্যাবকে উদ্দেশ্যে করে বলতেন, আপনার বন্দুকে গুলি দেয়া হয়েছে কি পকেটে রাখার জন্য।

বিজ্ঞাপন
অর্থাৎ প্রকাশ্যে পুলিশ ও র‍্যাবের সদস্যদেরকে বিরোধী দলের নেতাকর্মীদেরকে এবং গণতন্ত্রকামী মানুষদেরকে হত্যার জন্য নির্দেশ দিতেন বেনজীর সাহেব।

এসময় বিএনপির সাংগঠনিক সম্পাদক আব্দুস সালাম আজাদ, জাসাসের সাধারণ সম্পাদক জাকির হোসেন রোকন প্রমুখ উপস্থিত ছিলেন।

রাজনীতি থেকে আরও পড়ুন

আরও খবর

   

রাজনীতি সর্বাধিক পঠিত

Logo
প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2024
All rights reserved www.mzamin.com
DMCA.com Protection Status