ঢাকা, ২৩ এপ্রিল ২০২৪, মঙ্গলবার, ১০ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ, ১৩ শাওয়াল ১৪৪৫ হিঃ

খেলা

‘ওরা আক্রমণাত্মক হলে আমরাও আক্রমণাত্মক হবো’

স্পোর্টস রিপোর্টাস
৩০ মার্চ ২০২৪, শনিবার
mzamin

সিরিজের প্রথম টেস্টে বাংলাদেশকে ৩২৮ রানে হারায় শ্রীলঙ্কা। আর দ্বিতীয় টেস্টে ফিরে আসতে মরিয়া বাংলাদেশকে প্রচ্ছন্ন হুমকিও দিয়ে রাখলেন শ্রীলঙ্কান অধিনায়ক ধনাঞ্জয়া ডি সিলভা। তিনি বলেন, বাংলাদেশ আক্রমণাত্মক হলে তার দলও একই পথে হাঁটবে। গতকাল ম্যাচ পূর্ববর্তী সংবাদ সম্মেলনে এই টেস্টে বাংলাদেশ দল কী ধরনের চ্যালেঞ্জ ছুঁড়ে দিতে পারে, এমন প্রশ্নে ধনাঞ্জয়া বলেন, ‘ওরা যদি আক্রমণাত্মক হয়, আমরাও আক্রমণাত্মক হবো। যদি শান্ত থাকে, তাহলে আমরাও শান্ত থাকবো।’ এই ম্যাচে বাংলাদেশ একাদশে আসছেন সাকিব আল হাসান। তবে তার অন্তর্ভুক্তি নিয়ে কিছুই বলতে চাইলেন না ধনাঞ্জয়া। প্রায় সব প্রশ্নেই এখন বলতে পারবো না বলে এড়িয়ে যান প্রথম টেস্টের উভয় ইনিংসে সেঞ্চুরি করা এই লঙ্কান ব্যাটার। চট্টগ্রামে সাকিবের ভূমিকা বা তার আসায় স্বাগতিকদের স্পিন আক্রমণের শক্তিবৃদ্ধি নিয়ে তিনি বলেন,  ‘এটা তো আমি এখন বলতে পারবো না। ম্যাচের পরে বলতে পারবো। ম্যাচের আগে পারবো না।’ সাকিবকে নিয়ে পরিকল্পনা আছে কিনা সে প্রশ্নেও একই উত্তর প্রথম টেস্টের ম্যাচসেরা খেলোয়াড়ের।

বিজ্ঞাপন
কেন একই উত্তর এই প্রশ্নে ধনাঞ্জয়া বলেন, ‘আমার কী বলা উচিত? সে তো আমার দলের খেলোয়াড় নয়। আপনার বাংলাদেশ দলের অধিনায়ককে জিজ্ঞাসা করা উচিত (হাসি)।’ উইকেট নিয়ে ধনাঞ্জয়া বলেন, ‘উইকেট আমার কাছে ভালো লেগেছে। এখানে ব্যাটসম্যানরা সাহায্য পাবে। পরে যত সময় গড়াবে, তখন হয়তো স্পিন ধরবে।’ প্রথম টেস্টে দুই ইনিংসে ৮ উইকেট নেওয়া কাসুন রাজিথাকে এই ম্যাচে পাচ্ছে না শ্রীলঙ্কা। তার জায়গায় দলে এসেছেন আসিতা ফার্নান্দো। 
তিন পেসার নিয়ে খেললে তার খেলা নিশ্চিত বলে জানান ধনাঞ্জয়া। তিনি বলেন, ‘আমরা যদি তিন পেসার নিয়ে খেলি, তাহলে আসিতা নিশ্চয়ই খেলবে।’

 

 

খেলা থেকে আরও পড়ুন

আরও খবর

   

খেলা সর্বাধিক পঠিত

Logo
প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2024
All rights reserved www.mzamin.com
DMCA.com Protection Status