ঢাকা, ১৬ এপ্রিল ২০২৪, মঙ্গলবার, ৩ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ, ৬ শাওয়াল ১৪৪৫ হিঃ

রাজনীতি

আমরা পরাধীন জাতিতে পরিণত হয়েছি: মেজর হাফিজ

স্টাফ রিপোর্টার

(২ সপ্তাহ আগে) ২৯ মার্চ ২০২৪, শুক্রবার, ৭:২০ অপরাহ্ন

সর্বশেষ আপডেট: ২:৪১ অপরাহ্ন

mzamin

বিএনপির ভাইস চেয়ারম্যান মেজর (অব.) হাফিজ উদ্দিন আহমদ বলেছেন, আর আমরা একটা পরাধীন জাতিতে পরিণত হয়েছি, এতে কোনো সন্দেহ নেই। শুক্রবার রাজধানীর লেকশোর হোটেলে বুয়েট ছাত্রদলের সাবেক নেতৃবৃন্দের উদ্যোগে ‘বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার রোগমুক্তি ও ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের সুস্বাস্থ্য কামনায়’ আয়োজিত ইফতার মাহফিলে এসব কথা বলেন তিনি।

মুক্তিযুদ্ধের স্মৃতিচারণ করে হাফিজ উদ্দিন আহমদ বলেন, আমি জিয়াউর রহমানকে খুব কাছ থেকে দেখেছি। তার মতো নেতা দেখিনি। তার নেতৃত্বে আমরা ৫টি ক্যান্টনমেন্টে বিদ্রোহ ঘোষণা করেছিলাম। আজকে তাকে বলা হয়- বেতনভুক্ত কর্মচারী। যারা বলেন- এ কথা বলার আগে তাদের লজ্জা হওয়া উচিত।

তিনি বলেন, মুক্তিযুদ্ধে তিনজনকে আমি রোল মডেল মানি। এরা হলেন- তাজউদ্দীন আহমদ, শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান ও ডা. জাফরুল্লাহ চৌধুরী। এরা ছিলেন প্রকৃত মুক্তিযোদ্ধা। জিয়াউর রহমান শহীদ হওয়ার পর দেখা গেলো তার ব্যাংক একাউন্টে একটি টাকা নেই। আজকে মুক্তিযুদ্ধের নানান রকম গল্প-কাহিনী শোনান অনেকে।

বিজ্ঞাপন
আমরা জীবন হাতে নিয়ে যুদ্ধ করেছি। আর আমাদেরকেই বলা হয় বেতনভুক্ত কর্মচারী! জিয়াউর রহমান ছিলেন অনুপ্রেরণা। 
মেজর হাফিজ বলেন, আজকে দেশে কথা বলা ও লেখার স্বাধীনতা নেই। ব্যাংকগুলো লুট হয়ে গেছে। এভাবে কি দেশ চলবে? বিএনপি অনেক করছে। জনগণকে বলবো আপনারা সবাই আমাদের সঙ্গে শামিল হোন।

তিনি আরও বলেন, আমি ১৯৭১ সালে দেখেছি দেশের সব শ্রেণীপেশার মানুষ অংশগ্রহণ করেছিলেন। আজকে ব্যাক্তিগত লাভের জন্য দেশের সবকিছু ধ্বংস করেছে আওয়ামী লীগ। ইনশাআল্লাহ জনগণ সবাই মিলে প্রতিরোধ গড়ে তুলবে। এই সরকারের পতন ঘটবে। আপনারা সকলে প্রস্তুত থাকুন আবারও গণতন্ত্র পুনরুদ্ধারের ডাক আসবে।
বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা প্রকৌশলী আ ন হ আক্তার হোসেনের সভাপতিত্বে ইফতারে আরও বক্তব্য রাখেন ঢাকা মহানগর উত্তর বিএনপির ভারপ্রাপ্ত আহ্বায়ক অধ্যাপক ডা. ফরহাদ হালিম ডোনার, এসোসিয়েশন অব ইঞ্জিনিয়ার্স বাংলাদেশের (এ্যাব) ভারপ্রাপ্ত সভাপতি প্রকৌশলী আশরাফ উদ্দিন বকুল, মহাসচিব প্রকৌশলী আলমগীর হাছিন আহমেদ, প্রকৌশলী শহীদুজ্জামান, প্রকৌশলী আব্দুল মতিন, প্রকৌশলী মাহবুব আলম, প্রকৌশলী একেএম আসাদুজ্জামান চুন্নু, প্রকৌশলী মামুন গাজী, প্রকৌশলী নেছার উদ্দিন প্রমুখ। এসময় এ্যাবের সহসভাপতি প্রকৌশলী মো. মোস্তাফা-ই জামান সেলিম, মহিউদ্দিন সেলিম, আব্দুল হালিম মিয়া, প্রকৌশলী হানিফ শতাধিক নেতাকর্মী উপস্থিত ছিলেন।

রাজনীতি থেকে আরও পড়ুন

আরও খবর

   

রাজনীতি সর্বাধিক পঠিত

Logo
প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2024
All rights reserved www.mzamin.com
DMCA.com Protection Status