ঢাকা, ২২ মে ২০২৪, বুধবার, ৮ জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ, ১৩ জিলক্বদ ১৪৪৫ হিঃ

বাংলারজমিন

সৈয়দপুরে আওয়ামী লীগের স্বাধীনতা দিবসের অনুষ্ঠান বর্জন

সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি
২৭ মার্চ ২০২৪, বুধবার
mzamin

নীলফামারীর সৈয়দপুরে উপজেলা প্রশাসন আয়োজিত মহান স্বাধীনতা ও জাতীয় দিবসের অনুষ্ঠান বর্জন করেছে স্থানীয় আওয়ামী লীগ ও এর অঙ্গ-সহযোগী সংগঠন। সৈয়দপুর সরকারি কলেজের অধ্যক্ষের কক্ষে ছাত্রলীগের দেয়া তালা খুলে দেয়ার জেরে বর্জনের ঘটনা ঘটেছে বলে জানা গেছে ।
জানা গেছে, গত ৭ই মার্চের অনুষ্ঠানে ‘জয় বাংলা, জয় বঙ্গবন্ধু’ স্লোগান না দেয়ার অভিযোগ তুলে কিছুদিন ধরে সৈয়দপুর সরকারি কলেজের অধ্যক্ষের অপসারণে দাবিতে ক্যাম্পাসে বিক্ষোভ সমাবেশসহ বিভিন্ন কর্মসূচি পালন করছে ছাত্রলীগ। এরই ধারাবাহিকতায় গত রোববার অধ্যক্ষের অফিস কক্ষে তালা ঝুলিয়ে দেয় ছাত্রলীগের নেতাকর্মীরা। গত সোমবার ওই শিক্ষাপ্রতিষ্ঠান চত্বরে সৈয়দপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা মুহাম্মদ ইসমাঈল অধ্যক্ষ, শিক্ষক, ছাত্রলীগ ও স্থানীয় সুধীজনদের সঙ্গে আলোচনা করে অধ্যক্ষের তালা খুলে দেন। এতে ক্ষুব্ধ হয়ে স্থানীয় আওয়ামী লীগ ও এর অঙ্গ সহযোগী সংগঠনের নেতাকর্মীরা উপজেলা প্রশাসন আয়োজিত স্বাধীনতা দিবসের অনুষ্ঠানে যোগ দেয়নি। 
এ প্রসঙ্গে সৈয়দপুর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মহসিনুল হক মহসিন বলেন, সৈয়দপুর সরকারি কলেজের অধ্যক্ষ আতিয়ার রহমান একজন জামাত-শিবিরপন্থি। ১৯৭১ সালের ২৫শে মার্চ পাকিস্তান হানাদার বাহিনী এ দেশের নিরীহ বাঙালির ওপরে হামলা করে গণহত্যা চালায়। আর গণহত্যা দিবসে সৈয়দপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা অধক্ষের তালা ভেঙে জামাত-শিবিরকে আশ্রয় দিয়েছে। আমরা মনে করি উপজেলা নির্বাহী কর্মকর্তাও স্বাধীনতাবিরোধী ও জামাত-শিবিরপন্থি। তাই আমরা উপজেলা প্রশাসন আয়োজিত স্বাধীনতা দিবসের অনুষ্ঠান বর্জন করি।
উপজেলা নির্বাহী কর্মকর্তা মুহাম্মদ ইসমাঈল বলেন, সরকারি প্রতিষ্ঠানে এভাবে তালা দেয়া সমীচীন নয়। আমি সবার সঙ্গে কথা বলেছি।

বিজ্ঞাপন
বিষয়টা বুঝেছে ছাত্রলীগ। ফলে তারা নিজেরাই অধ্যক্ষের কক্ষের তালা খুলে দেয়। অধ্যক্ষের বিরুদ্ধে যদি নির্দিষ্ট কোনো অভিযোগ থাকে তাহলে অবশ্যই তা মাউসির কাছে লিখিতভাবে জানাতে হবে। স্বাধীনতা দিবসের অনুষ্ঠান কেউ বর্জন করেছে কিনা তা আমার জানা নেই।

 

পাঠকের মতামত

ভারতে জয় রামশ্রী না বললে মুসলমানদের পেটানো হয়।বাংলাদেশে জয় বাংলা না বললে একই অবস্থা।

ইসমাইল
২৭ মার্চ ২০২৪, বুধবার, ৮:০৮ পূর্বাহ্ন

বাংলারজমিন থেকে আরও পড়ুন

   

বাংলারজমিন সর্বাধিক পঠিত

Logo
প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2024
All rights reserved www.mzamin.com
DMCA.com Protection Status