ঢাকা, ১৯ এপ্রিল ২০২৪, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ, ৯ শাওয়াল ১৪৪৫ হিঃ

রকমারি

বরফাবৃত অ্যান্টার্কটিকার বুকে 'বিশাল দরজা'

মানবজমিন ডিজিটাল

(৩ সপ্তাহ আগে) ২৩ মার্চ ২০২৪, শনিবার, ১২:৩৬ অপরাহ্ন

সর্বশেষ আপডেট: ৯:২৮ পূর্বাহ্ন

mzamin

শতাব্দীর পর শতাব্দী ধরে অ্যান্টার্কটিকার অনাবিষ্কৃত ল্যান্ডস্কেপগুলি মানুষের মনে কৌতূহলের উদ্রেক করেছে। অ্যাডলফ হিটলার দ্বিতীয় বিশ্বযুদ্ধের পরে বরফের নীচে একটি ঘাঁটিতে দীর্ঘদিন নিজেকে লুকিয়ে রেখেছিলেন। অন্যটিতে - ফ্ল্যাট আর্থার্স-এর  একটি থিওরি অনুযায়ী অ্যান্টার্কটিকার বরফের প্রাচীর যা পৃথিবীকে ঘিরে রয়েছে। Google Maps sleuths মোতাবেক তারা অ্যান্টার্কটিকায় একটি রহস্যময় 'দরজা' আবিষ্কার করেছে। রেডডিটে স্ক্রিনশট পোস্ট করা হয়েছিল যা প্রায় ২.১ মিলিয়ন সদস্যের কৌতূহলকে উস্কে দিয়েছে। দরজাটি দেখতে কাঁচের আয়তক্ষেত্রাকার আকৃতির, যা আংশিকভাবে তুষার স্তরের নিচে চাপা পড়ে।

কেউ কেউ পরামর্শ দিয়েছিলেন যে এটি একটি বেস ক্যাম্পের ঢোকার ভূগর্ভস্থ প্রবেশদ্বার, অন্যরা  বলছেন যে এটি বীজ সংরক্ষণের সুবিধার জন্য তৈরি করা হয়েছে। কৌতুক হোক বা বৈধ তত্ত্ব - এটি অস্পষ্ট ছিল কারণ এটি কখনই রেডডিটে নেই - তবে কেউ কেউ বলেছিলেন যে এটি হিটলারের লুকানো বাঙ্কারের প্রবেশদ্বার। স্থানাঙ্ক অনুসারে, এটি জাপানের শোয়া  স্টেশন থেকে মাত্র কয়েকশ মিটার দূরে, কুইন মাউড ল্যান্ডের পূর্ব ওঙ্গুল দ্বীপে একটি স্থায়ী গবেষণা বেস।

এটি ৬০টিরও বেশি পৃথক বিল্ডিং নিয়ে গঠিত, যার মধ্যে রয়েছে লিভিং কোয়ার্টার, একটি পাওয়ার প্লান্ট, পয়ঃনিষ্কাশন ব্যবস্থা এবং স্যাটেলাইট বিল্ডিং।এছাড়াও উপস্থিত রয়েছে জ্বালানি ট্যাঙ্ক,  সৌর প্যানেল, একটি হেলিপোর্ট, পানি  ধরে রাখার বাঁধ এবং রেডিও ট্রান্সমিটার। অ্যান্টার্কটিকায় এই ধরণের আবিষ্কার প্রথম নয়।

গুগল ব্যবহারকারীরা দাবি করেছেন যে তারা এলিয়েনদের নির্মিত তুষারে  আটকে থাকা একটি বিশাল পিরামিড খুঁজে পেয়েছেন। ২০১৯ সালে, নাসা অদ্ভুত মেঘের প্যাটার্ন আকারের চিত্র প্রকাশ করার পরে এই বিষয়ে বিতর্ক উস্কে দেয়।

বিজ্ঞাপন
তারা দাবি করেছে যে এটি নতুন 'সোনিক অস্ত্র' দ্বারা সৃষ্ট হয়েছে যা নাসা হিমায়িত মহাদেশে পরীক্ষা করছে।

সূত্র :  metro.co.uk

রকমারি থেকে আরও পড়ুন

আরও খবর

   

রকমারি সর্বাধিক পঠিত

Logo
প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2024
All rights reserved www.mzamin.com
DMCA.com Protection Status