ঢাকা, ২৫ এপ্রিল ২০২৪, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ, ১৫ শাওয়াল ১৪৪৫ হিঃ

দেশ বিদেশ

যশোরে কর্মসংস্থান ব্যাংকের অংশীজন সম্মেলন অনুষ্ঠিত

স্টাফ রিপোর্টার, যশোর থেকে

(১ মাস আগে) ৪ মার্চ ২০২৪, সোমবার, ১:৪১ অপরাহ্ন

mzamin

যশোরে কর্মসংস্থান ব্যাংকের অংশীজন সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। সোমবার জেলার জয়তী সোসাইটিতে ব্যাংকের অংশীজনের সাথে কর্মসংস্থান ব্যাংকের সেবা প্রতিশ্রুতি বিষয়ক এ মতবিনিময় সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কর্মসংস্থান ব্যাংকের চেয়ারম্যান সায়েদুল ইসলাম। ব্যাংকের খুলনা বিভাগীয় উপমহাব্যবস্থাপক  নজরুল ইসলাম খানের সভাপতিতে অনুষ্ঠানে আরো বক্তৃতা করেন ব্যবস্থাপনা পরিচালক  মেহের সুলতানা,  মহা ব্যবস্থাপক  (পরিচালন ও হিসাব) গৌতম সাহা, মহাব্যবস্থাপক (প্রশাসন ও অর্থ) মাহমুদা ইয়াসমিন প্রমুখ।
চেয়ারম্যান সায়েদুল ইসলাম বলেছেন, দেশের মানুষকে সুদখোর মহাজনদের খপ্পর থেকে রক্ষা করতেই  প্রধানমন্ত্রী ১৯৯৮ সালে  দেশে কর্মসংস্থান ব্যাংক প্রতিষ্ঠা করেন। এই ব্যাংক প্রতিষ্ঠা লগ্ন থেকেই দেশের শিক্ষিত অর্ধশিক্ষিত বেকার যুবক যুবতীদের স্বল্প সুদে লোন  প্রদানের মাধ্যমে  দেশে আত্মকর্মশীল সমাজ গড়ে তুলতে অগ্রনী ভূমিকা পালন করছে। এই ব্যাংকের বহু লোনী আজ লাখপতি, কোটিপতি বনে গেছেন। অনেকেই আত্ন প্রতিষ্ঠিত হয়ে দেশ ও সমাজ গঠনে গুরুত্বপূর্ণ  ভূমিকা  পালন করছেন। মনে রাখবেন এই ব্যাংকটি আপনাদের, দেশের জনগণের। ফলে এই ব্যাংকের মাধ্যমে আপনারা বেশি বেশি সেবা গ্রহণ করে আত্মপ্রতিষ্ঠা লাভ করবেন এটাই আমাদের লক্ষ্য।
তিনি বলেন, দক্ষিণ এশিয়ার মধ্যে বাংলাদেশ সবচেয়ে সম্পদশালী ও সম্ভাবনাময় দেশ। এই দেশকে উন্নতশীল দেশে পরিণত করার লক্ষ্যে মাননীয় প্রধানমন্ত্রী যে সকল পরিকল্পনা বাস্তবায়ন করছেন বাংলাদেশ কর্মসংস্থান ব্যাংক তার গর্বিত  অংশীদার। এই ব্যাংক দেশের কোটি কোটি বেকার যুবক-যুবতী কে আত্মনির্ভরশীল করতে কাজ করে যাচ্ছে।

বিজ্ঞাপন
জামানতবিহীন স্বল্প সুদে ঋণ প্রদানের মাধ্যমে বেকারদের অর্থনৈতিক সাপোর্ট প্রদান করছে। এর ফলে আজ দেশের বহু বেকার যুবক-যুবতী আত্মকর্মসংস্থান সৃষ্টির মাধ্যমে নিজেদেরকে আত্মপ্রতিষ্ঠিত করেছেন। যাদের অনেকেই আপনারা এই হলে উপস্থিত আছেন। মনে রাখবেন এই ব্যাংক আপনাদের জন্য, এটা আপনাদেরই ব্যাংক। আপনাদের লেনদেন সুষ্ঠু ও সুন্দর হলে এই ব্যাংক আরো বেশি মানুষের সেবা প্রদান করতে পারবে। আরো বহু বেকার যুবক-যুবতী জীবনের দিশা খুঁজে পাবে। মাননীয় প্রধানমন্ত্রীর লক্ষ্য দেশের প্রতিটি মানুষের ঘরে ঘরে কর্মের ব্যবস্থা করা। সেই লক্ষ্য বাস্তবায়নে কর্মসংস্থান ব্যাংক মাঠ পর্যায়ে আরো বেশি করে তার সেবা সম্প্রসারণ করছে। আজকের এই উপস্থিতি প্রমাণ করে কর্মসংস্থান ব্যাংক তার লক্ষ্য থেকে বিচ্যুত হয়নি। 
অনুষ্ঠানে  বেশ কয়েকজন আত্মনির্ভরশীল যুবক-যুবতী এই ব্যাংক থেকে লোন নিয়ে কীভাবে নিজেদেরকে প্রতিষ্ঠিত করেছেন সেই গল্প শোনান। 
অনুষ্ঠানে খুলনা বিভাগ, বরিশাল বিভাগ ও ঢাকা বিভাগের বিভিন্ন শাখার ব্যবস্থাপকগণসহ উর্ধবতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন। পরে ব্যাংকের চেয়ারম্যান বিভিন্ন বিভাগের জেনারেল ম্যানেজার শাখা ব্যবস্থাপকসহ উর্ধ্বতন কর্মকর্তাগণের সাথে  ব্যাংকের সেবা বৃদ্ধিসহ বিভিন্ন বিষয়ে মতবিনিময় করেন।

দেশ বিদেশ থেকে আরও পড়ুন

আরও খবর

   

দেশ বিদেশ সর্বাধিক পঠিত

Logo
প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2024
All rights reserved www.mzamin.com
DMCA.com Protection Status