ঢাকা, ১৪ এপ্রিল ২০২৪, রবিবার, ১ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ, ৪ শাওয়াল ১৪৪৫ হিঃ

দেশ বিদেশ

শুধু কিশোর গ্যাং নয়, ‘বড় ভাইদেরও’ গ্রেপ্তার করবে ডিবি

স্টাফ রিপোর্টার
২৩ ফেব্রুয়ারি ২০২৪, শুক্রবার

রাজধানীর মোহাম্মদপুর থানার তাজমহল রোড, জেনেভা ক্যাম্প, বছিলাসহ আশপাশের এলাকায় অভিযান চালিয়ে কিশোর গ্যাংয়ের ১০ সদস্যকে গ্রেপ্তার করেছে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের (ডিবি) তেজগাঁও বিভাগের মোহাম্মদপুর জোনাল টিম। গেপ্তারকৃতরা হলো- রাজা, মো. জালাল, মো. মৃদুল, জাহাঙ্গীর, মো. শামীম মিয়া, শহীদ, মো. শিমুল, মনিরুল ইসলাম, মো. সোহেল খান ও নুর মোহাম্মদ। এ সময় তাদের কাছ থেকে বেশকিছু দেশি অস্ত্র উদ্ধার করা হয়। ডিবি বলছে, গ্রেপ্তারকৃতরা ভাগ হয়ে মোহাম্মদপুরের বিভিন্ন এলাকায় ছিনতাইসহ বিভিন্ন অপরাধ করতো। শুধু কিশোর গ্যাং নয়, তাদের বড় ভাইদেরও আইনের আওতায় আনা হবে। গতকাল দুপুরে রাজধানীর মিন্টো রোডে নিজ কার্যালয়ে সাংবাদিকদের সামনে এসব তথ্য জানান ডিএমপি’র অতিরিক্ত কমিশনার (গোয়েন্দা)  মোহাম্মদ হারুন অর রশীদ।

গ্রেপ্তারকৃতদের জিজ্ঞাসাবাদে জানা যায় তারা ভাগ হয়ে মোহাম্মদপুরের বিভিন্ন এলাকায় ছিনতাইসহ বিভিন্ন অপরাধ করতো। তারা ছিনতাইয়ের জন্য লেগুনা ব্যবহার করে। লেগুনা চালক ও হেলপারও তাদের সঙ্গে জড়িত রয়েছে। দীর্ঘদিন ধরে কিছু বড় ভাইয়ের নেতৃত্বে তারা এসব কাজ করে আসছে। বিশেষ করে রাতের বেলায় চাপাতি দিয়ে ভয় দেখিয়ে ছিনতাই করে এরা।

বিজ্ঞাপন
আর দিনের বেলা বড় ভাইদের সঙ্গে ঘোরে। আমরা বেশ কয়েকজন বড় ভাইয়ের নাম পেয়েছি। যে দলের হোক না কেন, তাদের কোনো ছাড় দেয়া হবে না।

হারুন অর রশীদ বলেন, রাজধানীর উত্তরা ও মোহাম্মদপুরে কিশোর গ্যাং গ্রুপের সদস্যরা বেশ সক্রিয়। এই সব গ্রুপের সদস্যরা চুরি-ছিনতাই, ইভটিজিংসহ নানা অপরাধে জড়িত রয়েছে। তাদের কারণে স্থানীয় বাসিন্দারা অতিষ্ঠ হয়ে উঠেছেন। ডিবি’র এই কর্মকর্তা বলেন, কিশোর গ্যাং ও ইভটিজারদের বিরুদ্ধে রাজধানীর প্রতিটি এলাকায় আমাদের অভিযান চলবে। ছিনতাইকারী ও বড় ভাইদের সম্পর্কে কোনো তথ্য থাকলে গোয়েন্দা পুলিশকে জানানোর অনুরোধ করছি। আমাদের ডিবি’র ৪০টিরও বেশি চৌকস টিম রয়েছে। তারা প্রত্যেকেই কাজ করবে। এখানে কোনো বড় ভাই ছাড় পাবে না। আমরা যদি তাদের পাই আর আইনশৃঙ্খলা ভঙ্গ, ছিনতাই, ইভটিজিংয়ের মতো ঘটনা ঘটায় তাহলে কাউকেই ছাড় দেয়া হবে না। গ্রেপ্তারকৃতদের বিরুদ্ধে ৪টি মামলা রয়েছে বলেও জানান ডিবি’র এই কর্মকর্তা।

পাঠকের মতামত

বড় ভাই ! এ শব্দের সঙ্গে পরিচিত হলাম কানাডায় আমার কিছু বর্তমান যুগের স্টুডেন্ট ভাড়াটের মুখে । এসব বড় ভাই সব অনিষ্টের মূল।

Kazi
২২ ফেব্রুয়ারি ২০২৪, বৃহস্পতিবার, ১০:৪৪ অপরাহ্ন

Bog brothers also be arrested? Ha Ha Ha

Quamrul
২২ ফেব্রুয়ারি ২০২৪, বৃহস্পতিবার, ৮:৩৭ অপরাহ্ন

দেশ বিদেশ থেকে আরও পড়ুন

আরও খবর

   

দেশ বিদেশ সর্বাধিক পঠিত

মোবাইল হ্যান্ডসেট/ ‘মেইড ইন বাংলাদেশ’ এখন সংকটে

মৌলভীবাজারে জাতীয় পার্টির সম্মেলন সম্পন্ন / ‘আমরা আওয়ামী লীগে নেই, বিএনপিতেও নেই

Logo
প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2024
All rights reserved www.mzamin.com
DMCA.com Protection Status