ঢাকা, ১৯ আগস্ট ২০২২, শুক্রবার, ৪ ভাদ্র ১৪২৯ বঙ্গাব্দ, ২০ মহরম ১৪৪৪ হিঃ

অনলাইন

সিলেটে ওঠা-নামা করছে বন্যার পানি

স্টাফ রিপোর্টার, সিলেট থেকে

(১ মাস আগে) ৩০ জুন ২০২২, বৃহস্পতিবার, ৩:০৬ অপরাহ্ন

সিলেটে ওঠা-নামা করছে বন্যার পানি। দিনে কমলে রাতে ফের বাড়ে। থেমে থেমে বৃষ্টিও হচ্ছে। এতে করে সহসাই বন্যা পরিস্থিতির উন্নতি আশা করা যাচ্ছে না। পাউবো’র কর্মকর্তারা বলছেন- সিলেটের পানি নামার জায়গা নেই। ভাটিতেও বন্যা। এজন্য বন্যার পানি নামছে না। আর ঢল নামলে পানি বাড়ে। 
বুধবার থেকে উজানের ঢল ও বৃষ্টি অব্যাহত থাকার কারণে পানি বাড়ছে। তবে- সেটি পূর্বের মতো তীব্রগতিতে নয়। ধীরে ধীরে পানি বাড়ছে।

বিজ্ঞাপন
কুশিয়ারা তীরবর্তী ৬টি উপজেলায় বন্যা পরিস্থিতির কিছুটা উন্নতি হলেও বৃহস্পতিবার বৃষ্টিও ঢলে আগের জায়গায় চলে এসেছে। আর ঢল আসা অব্যাহত থাকায় কোম্পানীগঞ্জ, গোয়াইনঘাট, জৈন্তাপুরে কোথা কোথাও এক ফুট পানি বেড়েছে। 

পানি উন্নয়ন বোর্ডের বৃহস্পতিবার দুপুরের পরিমাপ মতে- সিলেটে কানাইঘাটে সুরমা, জকিগঞ্জের অমলসীদে কুশিয়ারা, বিয়ানীবাজারে শ্যাওলা ও ফেঞ্চুগঞ্জে কুশিয়ারা নদীর পানি বিপদসীমার উপর দিয়ে প্রবাহিত হচ্ছিলো। সিলেট নগরে বুধবার পানি বিপদসীমা অতিক্রম করলেও বৃহস্পতিবার নিচে নেমে এসেছে। ফলে নগরের পরিস্থিতি কিছুটা উন্নতি হয়েছে। 

পানি উন্নয়ন বোর্ড সিলেটের উপ বিভাগীয় প্রকৌশলী একেএম নিলয় পাশা জানিয়েছেন- উজানের ঢলে পানি বাড়ে। আবার ঢল কমলে কিছুটা কমেও যায়। এতে করে বুঝা যাচ্ছে পরিস্থিতি অপরিবর্তিত রয়েছে। আর সিলেট জেলার পানি নামে সুনামগঞ্জ দিয়ে। কিন্তু সুনামগঞ্জেও পানি। এ কারণে নামতে সময় লাগছে।
 

অনলাইন থেকে আরও পড়ুন

আরও খবর

অনলাইন থেকে সর্বাধিক পঠিত

প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2022
All rights reserved www.mzamin.com
DMCA.com Protection Status