ঢাকা, ১৯ আগস্ট ২০২২, শুক্রবার, ৪ ভাদ্র ১৪২৯ বঙ্গাব্দ, ২০ মহরম ১৪৪৪ হিঃ

অনলাইন

শাহজালালে ৬ কোটি টাকার বিদেশি মুদ্রা রেখে উধাও যাত্রী

অনলাইন ডেস্ক

(১ মাস আগে) ৩০ জুন ২০২২, বৃহস্পতিবার, ১২:২৯ অপরাহ্ন

সর্বশেষ আপডেট: ৫:৩৩ অপরাহ্ন

হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে লাগেজভর্তি ৬ কোটি টাকা সমমূল্যের বিদেশি মুদ্রা রেখে উধাও হয়ে গেছে দুবাই ফেরত এক যাত্রী। পরে পরিত্যক্ত অবস্থায় লাগেজভর্তি এসব মুদ্রা জব্দ করে শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তর ও ঢাকা কাস্টম হাউসের যৌথ টিম। বুধবার রাতে এ ঘটনা ঘটে। 
শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তরের উপপরিচালক আহমেদুর রেজা চৌধুরী বলেন, গতকাল রাত সাড়ে নয়টার দিকে এমিরেটস এয়ারলাইনসের চেক হচ্ছিল। সে সময় ফ্লাইটের প্যাসেঞ্জারস হোল্ড ব্যাগেজ স্ক্রিনিং রুমের স্ক্যানিং মেশিনে লাগেজটি স্ক্যান করা হলে মুদ্রা সদৃশ বস্তুর অস্তিত্ব পাওয়া যায়। লাগেজটির মালিককে খোঁজাখুঁজি করেও পাওয়া যায়নি। পরে বিমানবন্দরে দায়িত্বরত বিভিন্ন সংস্থা ও অ্যাভিয়েশন সিকিউরিটির উপস্থিতিতে লাগেজটি কাস্টমস হলে এনে খোলা হয় বলে তিনি জানান। লাগেজের মধ্যে ২২ লাখ ৯৯ হাজার ৫০০ সৌদি রিয়াল পাওয়া যায়। যা বাংলাদেশি মুদ্রায় দাঁড়ায় ৬ কোটি টাকা। 

তিনি আরও বলেন, যাত্রীকে খুঁজে না পাওয়া গেলেও লাগেজের সাথে থাকা ট্যাগ থেকে এমিরেটস কাউন্টার, ইমিগ্রেশন ও এভিয়েশন সিকিউরিটির সহায়তায় যাত্রীর বিস্তারিত তথ্য পাওয়া যায়। সেখানে দেখা যায়, বুধবার রাতে যাত্রী মামুন খান এমিরেটস এয়ারলাইন্সের ফ্লাইটে দুবাই যাওয়ার জন্য চেক ইন করেন। তবে ইমিগ্রেশন কমপ্লিট না করেই এয়ারপোর্ট থেকে প্রস্থান করেন।

বিজ্ঞাপন
এ বিষয়ে অধিকতর অনুসন্ধান চলমান রয়েছে। ওই যাত্রীর বিরুদ্ধে বিমানবন্দর থানায় ফৌজদারি মামলা দায়ের করা হয়েছে। এছাড়াও কাস্টমস অ্যাক্ট ও বিশেষ ক্ষমতা আইন ১৯৭৪ অনুযায়ী যথাযথ ব্যবস্থা নেওয়া হবে বলেও জানান  শুল্ক গোয়েন্দার এই কর্মকর্তা।

 

পাঠকের মতামত

মামুন খান কোন দলের লোক এটা বের করা জরুরী। সরকারী দলের হলে চেপে যান। আর বিএনপি বা জামাত হলে হাতকড়াসহ ছবি প্রকাশ করুন।

Siddq
৩০ জুন ২০২২, বৃহস্পতিবার, ৭:২১ অপরাহ্ন

মামুন খান কোন দলের লোক এটা বের করা জরুরী। সরকারী দলের হলে চেপে যান। আর বিএনপি বা জামাত হলে হাতকড়াসহ ছবি প্রকাশ করুন।

Siddq
৩০ জুন ২০২২, বৃহস্পতিবার, ২:৪৩ পূর্বাহ্ন

যাত্রী অনেক ধনী । ৬ কোটি টাকার বৈদেশিক মুদ্রা কিনার সামর্থ্য আছে । বাংলাদেশে ধনীর অভাব নাই। প্রবাসে লিগ্যাল অবস্থায় ১৯৮০ সাল থেকে রোজগার করেও এক কোটি টাকা সঞ্ছয় করতে পারি নি । ৭২ বছরে পা রেখেছি । ভাবলে অবাক লাগে এত ধনী দেশে !

Kazi
২৯ জুন ২০২২, বুধবার, ১১:৪৫ অপরাহ্ন

অনলাইন থেকে আরও পড়ুন

আরও খবর

অনলাইন থেকে সর্বাধিক পঠিত

প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2022
All rights reserved www.mzamin.com
DMCA.com Protection Status