ঢাকা, ২৩ ফেব্রুয়ারি ২০২৪, শুক্রবার, ১০ ফাল্গুন ১৪৩০ বঙ্গাব্দ, ১২ শাবান ১৪৪৫ হিঃ

রাজনীতি

ওবায়দুল কাদের বললেন

পরিস্থিতি কখন কী হয় বলা যায় না

অনলাইন ডেস্ক

(১ সপ্তাহ আগে) ১২ ফেব্রুয়ারি ২০২৪, সোমবার, ১:০১ অপরাহ্ন

সর্বশেষ আপডেট: ১২:০৪ পূর্বাহ্ন

mzamin

পরিস্থিতি কখন কী হয় বলা যায় না। যুক্তরাষ্ট্রের নির্বাচনে কী হবে সেটি বোঝা যাচ্ছে না। সবকিছু মিলে ২০২৪ সালে কী রেজাল্ট হচ্ছে তা বলা যাচ্ছে না।

সোমবার সাংবাদিকদের সঙ্গে আলাপকালে সড়ক পরিবহণ ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের এসব কথা বলেন।

তিনি বলেন, কথা বেশি না বলে দ্রব্যমূল্য নিয়ন্ত্রণের নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী। তবে রাতারাতি বাজার নিয়ন্ত্রণ করা যায় না। বিশ্ব পরিস্থিতির ওপর অনেক কিছু নির্ভর করে। 

সেতুমন্ত্রী বলেন, যুক্তরাষ্ট্রের সঙ্গে শত্রুতা করে বা সম্পর্ক নষ্ট করে রাশিয়ার সঙ্গে বন্ধুত্ব করতে চায় না বাংলাদেশ। ভিন্ন কৌশলে রূপপুরের জন্য বেশ কিছু জিনিস আনা হয়েছে, যাতে যুক্তরাষ্ট্রের সঙ্গে শত্রুতা না হয়।

বিএনপি'র ১৩ নেতা জেলে মারা গেছে, এমন প্রশ্নের জবাবে কাদের বলেন, সেটি জানা নেই। কে কখন মারা গেছে, সেই তথ্য কোথাও তার প্রমাণ দাবি করেন ওবায়দুল কাদের। বিএনপিকে পাত্তা দিচ্ছি না এমন না। কার অবস্থা কখন কী হয় বলা যায় না।

 

বিজ্ঞাপন

পাঠকের মতামত

Obaidul Qader has been jeering at the nation for quite some time. He is thoroughly smug - enjoying their ascendancy that has been going on for such a long time. But in the end it is "Early or late. They stoop to fate, And must give up their murmuring breath. When they, pale captives, creep to death."

Pinnacle
১৩ ফেব্রুয়ারি ২০২৪, মঙ্গলবার, ৭:১৯ পূর্বাহ্ন

অন্যায় করলে ভয় থাকবেই।

Zakir
১২ ফেব্রুয়ারি ২০২৪, সোমবার, ৫:৪৩ পূর্বাহ্ন

খরো স্রোতে কেউ দুইবার গোসল করতে পারে না।

Nurul Amin
১২ ফেব্রুয়ারি ২০২৪, সোমবার, ৫:৪২ পূর্বাহ্ন

ডোনাল্ড ট্রাম্পকে জেতানোর জন্য ক্যাম্পেইন করেন। ডোনাল্ড ট্রাম্প ক্ষমতায় আসলে আপনাদের পোয়া বারো। আপনারা চেষ্টা করলে ডোনাল্ড ট্রাম্পকে ক্ষমতায় বসাতে পারেন। আপনার নেত্রী পৃথিবীর সবচেয়ে ক্ষমতা ধর।

নূরুন নবী
১২ ফেব্রুয়ারি ২০২৪, সোমবার, ৫:০২ পূর্বাহ্ন

দিল্লি আছে আমরা আম্লীগ আছি । এত ভয় কিসের কাকু । দাদাদের পা চাটাচাটি করে তো ক্ষমতায় আছেন । আমেরিকা আপনাদের কি করতে পারবে,আমেরিকার আপনাদের মত এত পাওয়ার আছে নাকি । আমেরিকাকেই তো স্যাংসন দিয়ে দিবেন, তাই আমেরিকা খুব ভয় পাইছে।

M.Parvej
১২ ফেব্রুয়ারি ২০২৪, সোমবার, ৪:৪৮ পূর্বাহ্ন

আমেরিকার নির্বাচন এর আগে ভিসা নীতিমালা আরোপ করা হচ্ছে নাকি?

No name
১২ ফেব্রুয়ারি ২০২৪, সোমবার, ৩:০৯ পূর্বাহ্ন

বেল পাকিলে কাওয়ার কি আশা? ডন্যাল্ড ট্রাম্প নির্বাচনে প্রসিডেন্ট হইলেও তার সেই পুরোনো কায়দায় বিদেশ নীতি গ্রহণ করবে না। আমেরিকাও চালাবে না। বাইডেনের মত সময় না দেওয়ারও সম্ভাবনা থাকতে পারে। রুশ-ভারত সেই ৭১ থেকে আজবদি আপনাদের বন্ধু আছে। ৭ জানুয়ারি নির্বাচনে আপনাদেরকে জিতিয়ে ক্ষমতায় বসিয়েছে। তাদের সাথে মিলে আমেরিকার সাথে শত্রুতা চালিয়ে যেতে অসুবিধা কি? তার মানে ইতোমধ্যে আমেরিকা থেকে স্যাঙ্কশন/রেস্ট্রিকশন খেয়েছেন। বিএনপি’র মত একটা এতিমকে আপনাদের মত ক্ষমতাধর ভারতী দল পাত্তা দেবেন? এত ভীষণ লজ্জার কথা? প্রেসিডেন্ট বাইডেন আপনাদের সাথে কাজ করার জন্য লম্বা চিঠি দিয়েছেন না!

Syed A. Bahar
১২ ফেব্রুয়ারি ২০২৪, সোমবার, ২:৪০ পূর্বাহ্ন

প্রান প্রিয় সন্তান হত্যাকাণ্ডের বিচার কার কাছে চাইব ? সেন্ট জোসেফের মেধাবী শিক্ষার্থী আদনান তাসিনকে শিক্ষার্থী পোশাকে জেব্রাক্রসিং দিয়ে সড়ক পারাপার হতে দেখে ( বিমান বন্দর সড়ক আদনান তাসিন চত্তর) স্থানের রমিজুদ্দিন শিক্ষার্থী দিয়া করিম আন্দোলনের কারনে সৃষ্ট রাগ - জিদ - ক্ষোভের কারনে পরিবহন ঘাতক ইচ্ছাকৃত ভাবে হত্যা করে মেধাবী শিক্ষার্থী আদনান তাসিন কে জেব্রা ক্রসিঙের উপর হত্যা করে, ৪ বছর হয়ে গেল কিন্তু ঘাতককে নাকি খুঁজেও পাওয়া যায় না - ২০১৯ সালের সড়ক শহীদ মেধাবী শিক্ষার্থী আদনান তাসিন হত্যার বিচার চাই

AHSAN
১২ ফেব্রুয়ারি ২০২৪, সোমবার, ২:০০ পূর্বাহ্ন

বিএনপি'র ১৩ নেতা জেলে মারা গেছে, এমন প্রশ্নের জবাবে কাদের বলেন, সেটি জানা নেই।" দায়িত্বশীল পদে থেকে বালখিল্য আচরণ কাম্য নয়।

ইতরস্য ইতর
১২ ফেব্রুয়ারি ২০২৪, সোমবার, ১:৫৭ পূর্বাহ্ন

অপরাজনীতির কুশিলব রাজনৈতিক মাঠের গর্বিত খেলোয়ারের মাঝে হঠাৎ হতাশা নিরাশার কালোমেঘের আভাস কেন? আটলান্টিক পাড়ি দিয়ে ২০/২৫ ঘন্টা সময় ব্যয় না করে অন্য দেশে পাড়ি জমানোের ত এখন অবারিত সুযোগ। ভারত রাশিয়া চীন সেই সুযোগের দরজা খুলে দিয়েছে।তারপরও আমেরিকা শত্রু নয় কেন? আমেরিকা ত আওয়ামী গণতন্ত্রের প্রকাশ্য দুশমন।তারপরেও কেন আমেরিকা প্রীতিতে এত গদ গদ? তাহলে আওয়ামী দর্প কি এবার চুর্ণ হতে বসেছে?

আলমগীর
১২ ফেব্রুয়ারি ২০২৪, সোমবার, ১:৩৮ পূর্বাহ্ন

খুব বুদ্ধিমান। আসল কাজ সেরে এখন বন্ধু ত্বের হাত বাড়িয়ে দিয়েছে। এমন করিৎকর্মা ও বিচক্ষণদের কে পরাস্ত করতে পারবে ? মার্কিনিদের পাল্টা স্যাংশনের ভয় দেখিয়েছে। আজ বলছে রাশিয়ার সাথে খাতির রেখে মার্কিনিদের বন্ধুত্ব হারাতে চায় না। কি বিচিত্র সার্কাস।

মোঃ সাঈদ সিকদার
১২ ফেব্রুয়ারি ২০২৪, সোমবার, ১:৩৮ পূর্বাহ্ন

হঠাৎ কাদের কাকুর সুর চেঞ্জ হয়ে গেল বুঝলাম না ঠেলা মনে হয় শুরু হয়ে গিয়েছে

মো: ফারুক
১২ ফেব্রুয়ারি ২০২৪, সোমবার, ১:৩৬ পূর্বাহ্ন

কত রঙ্গ জানোরে মানুষ কত রঙ্গ জানো তুমি এই ভালো এই মন্দ ক্ষনে হাসো ক্ষনে কান্দ হায়রে একি দন্দ কত রঙ্গ জানোরে মানুষ কত রঙ্গ জানো

Daud
১২ ফেব্রুয়ারি ২০২৪, সোমবার, ১:২৪ পূর্বাহ্ন

আহা ! ট্রাম্পের জন্য কি যে অপেক্ষার পালা ! কাক্কুর জ্বালা, মনে বড় জ্বালা!

Saif
১২ ফেব্রুয়ারি ২০২৪, সোমবার, ১:০৮ পূর্বাহ্ন

যুক্তরাস্ট্র আওয়ামীদের মত এত ফটর ফটর করে না। তারা যারে একবার ধরে তার জয়বাংলা করেই ছাড়ে। আজ না হয় কাল, নতুবা পরশু। এটা সময়ের ব্যাপার মাত্র।

Saif
১২ ফেব্রুয়ারি ২০২৪, সোমবার, ১:০৩ পূর্বাহ্ন

রাস্টের সকল শক্তি ব্যবহার করে নিজেদের অহংকারি ও নিরাপদ মনে করছ ? সাধারণ মানুষ ও বিরোধী রা হয়ত রাস্ট শক্তির কাছে পরাজিত হয়েছে মনে হচ্ছে, কিন্তু আল্লাহ অত্যাচারী অহংকারিদের ছাড় দেন ছেড়ে দেন্না !! বয়াভহ পরিনিতির জন্য অপেক্ষা কর ??

Imran
১২ ফেব্রুয়ারি ২০২৪, সোমবার, ১২:৫৫ পূর্বাহ্ন

খালি মানুষজনকে টেনশনে রাখেন কেন.......... এতো সুন্দর ডামি ইলেকশন করলেন....... এখন এ সব কথা বলতে নেই।

মিম মাসাদ
১২ ফেব্রুয়ারি ২০২৪, সোমবার, ১২:২৭ পূর্বাহ্ন

এই দিন, দিন নয় আরো দিন আছে.... ডামি নির্বাচন, ডামি,ডামি, তলে,তলে, সেলফি, সেলফি খেলা এবার বন্ধ করুন... হিসাব দেওন লাগবো ....

No name
১২ ফেব্রুয়ারি ২০২৪, সোমবার, ১২:২৬ পূর্বাহ্ন

কাকু এই গুলান কি কয়? আগে তো কইছিলেন আমেরিকাকে তো পাত্তা দেননা। আবার এখন এই গুলো কি কচ্ছেন? আর পাত্তা দেননা বইল্লাই তো গরীবের ভাত ঘরে আগুন লাইজ্ঞা গেছে। গত এক বছরে আমেরিকায় ২৫% রপ্তানি কইম্মা গেছে। সামনে কি আরো ভয়াবহ পরিস্থিতি অপেক্ষা করতেছে? এই মাশুল কি জনগণের গলার উপর দিয়ে যাবে? আপনারা তালগাছের গোড়াটা শক্ত করে ধরেন আমরা যারা আম-জনতা আছি তাদের জবাই করেন। হায়রে স্বাধীন বাংলাদেশ!

গর্জন
১২ ফেব্রুয়ারি ২০২৪, সোমবার, ১২:২৪ পূর্বাহ্ন

রাজনীতি থেকে আরও পড়ুন

Logo
প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2023
All rights reserved www.mzamin.com
DMCA.com Protection Status