ঢাকা, ৪ মার্চ ২০২৪, সোমবার, ২০ ফাল্গুন ১৪৩০ বঙ্গাব্দ, ২২ শাবান ১৪৪৫ হিঃ

রাজনীতি

খালেদা জিয়ার সুস্থতা ক্ষণিকের: ডা. জাহিদ

স্টাফ রিপোর্টার

(৩ সপ্তাহ আগে) ৯ ফেব্রুয়ারি ২০২৪, শুক্রবার, ১:২০ পূর্বাহ্ন

সর্বশেষ আপডেট: ৫:৪৮ অপরাহ্ন

mzamin

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার শারীরিক অবস্থার বিষয়ে তার ব্যক্তিগত চিকিৎসক ডা. এজেডএম জাহিদ হোসেন বলেছেন, বেগম খালেদা জিয়া এখন অনেকটা সুস্থবোধ করছেন। কিন্তু উনার এই সুস্থতা ক্ষণিকের। উনাকে সুস্থ রাখার যে চেষ্টা, জনস হপকিনস চিকিৎসকরা টিপস করে দিয়ে গিয়েছেন সেটির মাধ্যমে উনি কিছুটা সুস্থ আছেন। কিন্তু উনার যে ক্রনিক লিভার ডিজিজ, হাইপারটেনশন যে ভালো হয়ে গেছে- তা কিন্তু না।

বৃহস্পতিবার রাতে রাজধানীর গুলশান বিএনপি চেয়ারপারসনের বাসভবনের সামনে সাংবাদিকদের এসব কথা বলেন তিনি।

তিনি বলেন, আমরা আগেও বলেছিলাম যে, উনাকে মাঝে মাঝে হাসপাতালে যেতে হবে। কারণ উনার কিছু পরীক্ষা-নিরীক্ষার প্রয়োজন আছে, যেগুলো বাসায় করা সম্ভব না। সেজন্য হাসপাতালে উনাকে কিছুক্ষণ সময়ের জন্য যেতে হবে। বিশেষ করে সিসিইউতে উনাকে নিয়ে যাওয়া হয়েছিলো। ওখানে উনার বেশ কিছু পরীক্ষা-নিরীক্ষা করা হয়। পরীক্ষা করার পরে উনার ডাক্তাররা কিছু কিছু ওষুধ, কিছু কিছু চিকিৎসা এবং কিছু কিছু পরীক্ষা নতুনভাবে করিয়েছেন। রাত সাড়ে ১১টা পর্যন্ত কিছু ওষুধ দেয়ার পরে উনি কিছুটা সুস্থবোধ করেন।

বিজ্ঞাপন
সুস্থতাবোধ করার কারণে উনার মেডিকেল বোর্ডের পরামর্শে আবার বাসায় নিয়ে আসা হয়েছে। এপর্যন্ত উনি অনেকটা সুস্থবোধ করছেন। আমরা কিছু কিছু পরীক্ষা বাসাতেই করাই। তবে পরবর্তীতে তাকে আবার হাসপাতালে নিয়ে যেতে হতে পারে।

ডা. জাহিদ হোসেন বলেন, উনার সুস্থতা ক্ষণিকের সুস্থতা। উনাকে সুস্থ রাখার যে চেষ্টা, আপনার জনস হপকিনস চিকিৎসকরা টিপস করে দিয়ে গিয়েছেন সেটির মাধ্যমে উনি কিছুটা সুস্থ আছেন। কিন্তু উনার যে ক্রনিক লিভার ডিজিজ, হাইপারটেনশন যে ভালো হয়ে গেছে- তা কিন্তু না। তাই আগেও যেমন আমরা বলেছি, এখন আবার বলছি- মেডিকেল বোর্ড আজকেও বলেছে, উনাকে মাল্টিডিসিপ্লিনারি সেন্টারে নিয়ে গিয়ে উনার যে লিভার ট্রান্সপ্ল্যান্টের সম্ভাব্যতা আছে, সেটার চেষ্টা করা। তাহলেই উনার ক্রনিক লিভার ডিজিজ এর জটিলতা নিরসন করা যাবে। তখনই ক্রনিক লিভার ডিজিজ থেকে যে সুস্থতা, সেই সুস্থতার তিনি যাবেন। যত দ্রুত আমরা এটা করতে পারবো, সেটা ততই উনার জন্য মঙ্গল এবং শারীরিকভাবে সুস্থ হয়ে উঠবেন বলে চিকিৎনকরা মনে করেন।

ডা. জাহিদ বলেন, নেতাকর্মীদের ম্যাডাম সালাম, ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানিয়েছেন। বলেছেন, আপনাদেরকে (সাংবাদিক) জানি আমি ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাই। আর আপনাদের মাধ্যমে দলের নেতাকর্মী এবং দেশবাসীসহ যারা উনার সুস্থতার জন্য এবং দেশের কল্যাণের জন্য, উনি সবাইকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানিয়েছেন।

স্বাস্থ্য পরীক্ষার জন্য বৃহস্পতিবার বিকালে রাজধানীর এভারকেয়ার হাসপাতালে যান সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়া। শারীরিক পরীক্ষা  নিরীক্ষা শেষে রাত ১২টায় তিনি বাসায় (ফিরোজা) ফিরেন।

রাজনীতি থেকে আরও পড়ুন

আরও খবর

Logo
প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2023
All rights reserved www.mzamin.com
DMCA.com Protection Status