ঢাকা, ৪ মার্চ ২০২৪, সোমবার, ২০ ফাল্গুন ১৪৩০ বঙ্গাব্দ, ২২ শাবান ১৪৪৫ হিঃ

রাজনীতি

জাহাঙ্গীরনগরে ছাত্রলীগের ধর্ষণের ঘটনা আইয়ামে জাহেলিয়াতকেও হার মানিয়েছে: চরমোনাই পীর

স্টাফ রিপোর্টার

(৩ সপ্তাহ আগে) ৬ ফেব্রুয়ারি ২০২৪, মঙ্গলবার, ১২:৪৬ পূর্বাহ্ন

সর্বশেষ আপডেট: ৩:৪৪ অপরাহ্ন

mzamin

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে ছাত্রলীগ নেতাদের ধর্ষণের ঘটনা আইয়ামে জাহেলিয়াতকেও হার মানিয়েছে বলে মন্তব্য করেছেন ইসলামী আন্দোলন বাংলাদেশের আমির মুফতী সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম পীর সাহেব চরমোনাই। তিনি বলেছেন, দেশে জানমাল, ইজ্জত-আব্রুর কোনো নিরাপত্তা নেই। জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে এক দম্পতিকে ডেকে এনে স্বামীকে আটকে স্ত্রীকে দলবদ্ধভাবে ধর্ষণ করেছে ছাত্রলীগের নেতাকর্মীরা। ঘটনার প্রতিবাদ জানানোর ভাষা হারিয়ে ফেলেছি। ছাত্রলীগের এ ঘটনা আইয়ামে জাহেলিয়াতকেও হার মানিয়েছে।
সোমবার (৫ ফেব্রুয়ারি) বিকেলে চরমোনাই অডিটোরিয়ামে ইসলামী ছাত্র আন্দোলন বাংলাদেশ চরমোনাই আলীয়া শাখার সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
তিনি বলেন, দেশ ভয়াবহ সংকটে নিপতিত। প্রহসনের একতরফা ডামি নির্বাচনের মাধ্যমে সরকার দেশকে স্থায়ী সংকটে ফেলে দিয়েছে। দেশে রিজার্ভ সংকট মারাত্মক আকার ধারণ করছে। দুর্নীতির কারণে দেশে জিনিসপত্রের দাম অস্বাভাবিক হারে বৃদ্ধি পাচ্ছে। ডামি নির্বাচনের পরে ৩০ জানুয়ারি যে ডামি সংসদ অধিবেশন বসেছে- তা বাংলাদেশের মানুষের ভোটাধিকারসহ সব অধিকার হরণ করার সংসদ।
চরমোনাই পীর বলেন, সরকারের দুর্নীতি-লুটপাটে ব্যাংকগুলো খালি, নিঃস্ব করে ফেলা হয়েছে। সংকট উত্তরণের জন্য এখন টাকা ছাপিয়ে ব্যাংকে সরবরাহ করা হচ্ছে, যা নতুন করে অবধারিতভাবেই লুটের আয়োজন হবে।

বিজ্ঞাপন
অর্থনৈতিক পরিস্থিতি ভেঙে পড়ার ফলে দ্রব্যমূল্য বৃদ্ধি পাচ্ছে। সরকারের ভেতরে থাকা সিন্ডিকেটের দাপটে নিত্যপণ্য ও খাদ্যসামগ্রীর মূল্য মানুষের নাগালের বাইরে চলে গেছে।
তিনি বলেন, শিক্ষা খাতে ভিনদেশি থাবা মেনে নেওয়া যায় না। শিক্ষার মাধ্যমে দেশ ও জনগণকে ধ্বংসের চক্রান্ত চলছে। আমাদের সন্তানদের এই কুশিক্ষায় শিক্ষিত হতে দিতে পারি না। তিনি শিক্ষা কারিকুলাম বাতিল করে মুসলিম চেতনার আলোকে নতুন করে কারিকুলাম প্রণয়নের দাবি জানান তিনি।
সম্মেলনে বিশেষ অতিথি ছিলেন দলের প্রেসিডিয়াম সদস্য ও চরমোনাই কামিল মাদ্রাসার প্রিন্সিপাল মাওলানা সৈয়দ মোসাদ্দেক বিল্লাহ আল-মাদানী। আরও উপস্থিত ছিলেন সিনিয়র নায়েবে আমির মুফতী সৈয়দ ফয়জুল করীম শায়খে চরমোনাই, অধ্যাপক মাহবুবুর রহমান, মুফতি এছহাক মুহাম্মদ আবুল খায়ের, অধ্যাপক মাওলানা জাকারিয়া হামিদী, মাওলানা নূরুল ইসলাম আল আমিন, মাওলানা আরিফুল ইসলাম, ছাত্রনেতা ইউসুফ আহমদ মানসুর।
আলীয়া মাদ্রাসা শাখা সভাপতি মুহাম্মদ শাহজালালের সভাপতিত্বে অনুষ্ঠিত সম্মেলনে বিশেষ বক্তা ছিলেন সৈয়দ ফজলুল করীম মুজাহিদ, সৈয়দ আবরারুল করীম, মল্লিক মো. রেজাউল করীম।
সম্মেলন শেষে কাওসার মাহমুদকে সভাপতি, আবিদ হাসানকে সহসভাপতি এবং রেজাউল করীমকে সাধারণ সম্পাদক করে চরমোনাই আলিয়া শাখার কমিটি ২০২৪ সেশনের কমিটি ঘোষণা করা হয়।

 

পাঠকের মতামত

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ছাত্রলীগের সেই সেঞ্চুরিয়ান মানিক হচ্ছে এদের গুরু। তারা ১৫ বছর ক্ষমতায়। ধর্ষন ছাত্রলীগের অধিকার এখন।

মুক্তিযুদ্ধের চেতনা
৫ ফেব্রুয়ারি ২০২৪, সোমবার, ৭:১২ অপরাহ্ন

রাজনীতি থেকে আরও পড়ুন

Logo
প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2023
All rights reserved www.mzamin.com
DMCA.com Protection Status