ঢাকা, ৪ মার্চ ২০২৪, সোমবার, ২০ ফাল্গুন ১৪৩০ বঙ্গাব্দ, ২২ শাবান ১৪৪৫ হিঃ

রাজনীতি

শিক্ষাব্যবস্থা নিয়ে অপকৌশল শুরু করেছে সরকার: জামায়াত

স্টাফ রিপোর্টার

(১ মাস আগে) ৩ ফেব্রুয়ারি ২০২৪, শনিবার, ৭:৪৮ অপরাহ্ন

সর্বশেষ আপডেট: ৩:৪৬ অপরাহ্ন

mzamin

বাংলাদেশ জামায়াতে ইসলামীর ভারপ্রাপ্ত আমীর অধ্যাপক মুজিবুর রহমান বলেছেন, বর্তমানে শিক্ষাব্যবস্থা নিয়ে চরম অপকৌশল শুরু করেছে সরকার। তারা এই দেশের বহু দিনের ইসলামী ইতিহাস ঐতিহ্যকে ভূলুণ্ঠিত করে পাঠ্যপুস্তকে হিন্দুত্ববাদী শিক্ষাব্যবস্থা চালু করতে চায়। এই দেশের মুসলিম ছাত্র-ছাত্রীদের নাস্তিকতাবাদ শিক্ষা দিয়ে একটি মেধা ও নৈতিকতাহীন জাতি তৈরি করার অপকৌশল গ্রহণ করেছে। তাদের এই অপকৌশল এই দেশের মাটিতে সফল হতে দেয়া যাবে না।

শনিবার বাংলাদেশ জামায়াতে ইসলামী চট্টগ্রাম মহানগরের ভার্চ্যুয়াল এক প্রতিনিধি সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি। 

মুজিবুর রহমান বলেন, বর্তমানে বাংলাদেশ একটি জটিল পরিস্থিতির মধ্য দিয়ে যাচ্ছে। বর্তমান সরকার জনগণের সরকার নয়। তারা নিজেদেরকে জনগণের সরকার বললেও প্রকৃতপক্ষে এই দেশের জনগণ তাদেরকে সরকার হিসেবে চায় না। তারা জনগণের ভোটাধিকার হরণ করে জোর করে ক্ষমতা দখল করে রয়েছে। তারা জনগণের বাক-স্বাধীনতা হরণ করে, গণতন্ত্রকে হত্যা করে একনায়কতন্ত্র কায়েম করেছে। 

তিনি বলেন, আজ দেশের মানুষের মৌলিক অধিকার বলতে কোন কিছু নেই। মৌলিক অধিকার না পেয়ে আজ বহু মানুষ মানবেতর জীবন-যাপন করছে। তারা আজ ভাতের অধিকার, চিকিৎসার অধিকার ও তাদের বাক-স্বাধীনতা ফিরে পেতে চায়।

বিজ্ঞাপন
গণতন্ত্রকে পুনঃপ্রতিষ্ঠা করতে চায়। জনগণের এই অধিকার ফিরিয়ে দিতে হলে জামায়াতের নেতাকর্মীদের বর্তমান ফ্যাসিবাদ বিরোধী আন্দোলনে অগ্রণী ভূমিকা পালন করতে হবে। সেক্ষেত্রে চট্টগ্রাম মহানগরীকে অতীতের ন্যায় আগামী দিনের সকল আন্দোলন সংগ্রামে প্রধান ভূমিকা রাখতে হবে।

বাংলাদেশ জামায়াতে ইসলামীর ভারপ্রাপ্ত সেক্রেটারি জেনারেল মাওলানা এটিএম মাসুম বলেন, বাংলাদেশ দ্রুত অনিশ্চয়তার দিকে এগিয়ে যাচ্ছে। বাংলাদেশ জামায়াতে ইসলামীকে বহুমুখী চ্যালেঞ্জ মোকাবেলা করে সামনের দিকে এগিয়ে যেতে হচ্ছে। দায়িত্বশীলদের জবাবদিহিতা থাকতে হবে। মনের কামনা বাসনাকে নিয়ন্ত্রণ করার যোগ্যতা অর্জন করতে হবে। কেন্দ্রের যেকোনো সিদ্ধান্ত বাস্তবায়নে উদ্যোগী হতে হবে।

চট্টগ্রাম মহানগরের আমীর মোহাম্মদ শাহজাহান চৌধুরীর সভাপতিত্বে ও নায়েবে আমীর ড.আ জ ম ওবায়েদুল্লাহের সঞ্চালনায় সম্মেলনে আরও উপস্থিত ছিলেন বাংলাদেশ জামায়াতে ইসলামীর নায়েবে আমীর ডা. সৈয়দ আব্দুল্লাহ মোহাম্মদ তাহের, মাওলানা আ ন ম শামসুল ইসলাম, ভারপ্রাপ্ত সেক্রেটারি জেনারেল মাওলানা এটিএম মা'ছুম, সহকারী সেক্রেটারি জেনারেল এ এইচ এম হামিদুর রহমান আযাদ, মাওলানা মুহাম্মদ শাহজাহান, নির্বাহী পরিষদ সদস্য উপাধ্যক্ষ আব্দুর রব, চট্টগ্রাম মহানগরের নায়েবে আমীর মুহাম্মদ নজরুল ইসলাম, সেক্রেটারি অধ্যক্ষ মুহাম্মদ নুরুল আমিন, সহকারী সেক্রেটারি অধ্যক্ষ মাওলানা খাইরুল বাশার, মুহাম্মদ উল্লাহ, এফ এম ইউনুছ, মো. মোরশেদুল ইসলাম চৌধুরী, সাংগঠনিক সেক্রেটারি অধ্যক্ষ শামসুজ্জামান হেলালী প্রমুখ।

রাজনীতি থেকে আরও পড়ুন

আরও খবর

Logo
প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2023
All rights reserved www.mzamin.com
DMCA.com Protection Status