ঢাকা, ৪ মার্চ ২০২৪, সোমবার, ২০ ফাল্গুন ১৪৩০ বঙ্গাব্দ, ২২ শাবান ১৪৪৫ হিঃ

রাজনীতি

গণঅধিকার পরিষদের ‘উচ্চতর পরিষদ’ নির্বাচন অনুষ্ঠিত

স্টাফ রিপোর্টার

(১ মাস আগে) ২ ফেব্রুয়ারি ২০২৪, শুক্রবার, ৬:৪৭ অপরাহ্ন

সর্বশেষ আপডেট: ১২:৩৯ অপরাহ্ন

গণঅধিকার পরিষদের একাংশের ‘উচ্চতর পরিষদ’ নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার দলটির কেন্দ্রীয় কার্যালয়ে এই নির্বাচন হয়। নির্বাচন পরিচালনা বোর্ডের তফসিল অনুযায়ী ৭ জনকে নির্বাচিত করার কথা থাকলেও দু’জন প্রার্থী সমান সংখ্যক ভোট পাওয়ায় প্রার্থীদের সর্বসম্মতিক্রমে ৮ জনকে নির্বাচিত করা হয়। 

দলটির গঠনতন্ত্র অনুযায়ী এই নেতারাই মূলত দলটির মূল নীতি নির্ধারক হিসেবে ভূমিকা রাখবেন এবং দলের আহ্বায়ক মিয়া মসিউজ্জামান ও সদস্য সচিব (ভারপ্রাপ্ত) ফারুক হাসানের পরামর্শকের ভূমিকা পালন করবেন। দলের নির্বাচন বোর্ডের প্রধান সমন্বয়ক জাকারিয়া পলাশ এ নির্বাচনের ফলাফল ঘোষণা করেন। নির্বাচনে তাকে সহায়তা করেন বোর্ড সদস্য তামান্না ফেরদৌসি শিখা ও জিয়াউর রহমান। 

উচ্চতর পরিষদের  নির্বাচিত সদস্যরা হলেন: ব্যারিস্টার জিসান মহসীন, আরিফুর রহমান তুহিন, অ্যাডভোকেট শিরিন আক্তার শেলী, আবু সাইদ মুসা, সাদ্দাম হোসেন, প্রকৌশলী এস ফাহিম, চৌধুরী আশরাফুল বারী নোমান ও মাহবুব জনি। 
উল্লেখ্য, গণঅধিকার পরিষদের গঠনতন্ত্র অনুযায়ী উচ্চতর পরিষদের মোট সদস্য সংখ্যা হবেন ১৩ জন। গত ১২ জানুয়ারির কেন্দ্রীয় সাধারণ সভার সিদ্ধান্ত অনুযায়ী প্রথম ধাপের এই নির্বাচনে ৮ জন নির্বাচিত হলেন। বাকি ৫ জন পরবর্তী দলের প্রয়োজন অনুযায়ী নির্বাচিত করা হবে।

রাজনীতি থেকে আরও পড়ুন

আরও খবর

Logo
প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2023
All rights reserved www.mzamin.com
DMCA.com Protection Status