ঢাকা, ২৫ জুলাই ২০২৪, বৃহস্পতিবার, ১০ শ্রাবণ ১৪৩১ বঙ্গাব্দ, ১৮ মহরম ১৪৪৬ হিঃ

রাজনীতি

আওয়ামী লীগের মুখে ভোটাধিকারের কথা মানায় না: ইরান

স্টাফ রিপোর্টার

(৫ মাস আগে) ২ ফেব্রুয়ারি ২০২৪, শুক্রবার, ৫:৪৫ অপরাহ্ন

সর্বশেষ আপডেট: ১২:১০ পূর্বাহ্ন

mzamin

আওয়ামী লীগের মুখে গণতন্ত্র ও ভোটাধিকারের কথা মানায় না বলে মন্তব্য করেছেন বাংলাদেশ লেবার পার্টির চেয়ারম্যান ডা. মোস্তাফিজুর রহমান ইরান। শুক্রবার বিকালে রাজধানী বিজয়নগর হোটেল গ্রান্ড তাজে বাংলাদেশ লেবার পার্টি ও ছাত্র মিশনের কেন্দ্রীয় ও মহানগর কমিটির যৌথসভায় সভাপতির বক্তব্যে এ মন্তব্য করেন তিনি।

মোস্তাফিজুর রহমান ইরান বলেন, আওয়ামী লীগের মুখে গণতন্ত্র ও ভোটাধিকারের কথা মানায় না। তারা যখন ক্ষমতায় আসে তখনই গণতন্ত্র খর্ব করে একদলীয় শাসন কায়েম করে, লুটপাট করে দুর্ভিক্ষময় পরিস্থিতি সৃষ্টি করে। আমরা লেবার পার্টি ১৯৭৪ সাল থেকে আওয়ামী জাহিলিয়াতের বিরুদ্ধে লড়াই সংগ্রাম করে আসছি। তাই ভারতের তাবেদার সরকারের বিরুদ্ধে একদফার সংগ্রামকে জোরদার করতে লেবার পার্টি ও ছাত্রমিশনকে ভ্যানগার্ডের ভূমিকা পালন করতে হবে।

দেশে গণতন্ত্র, ভোটাধিকার, মানবাধিকার, সুশাসন ও আইনের শাসন প্রতিষ্ঠার জন্য লেবার পার্টি রাজপথে আন্দোলন সংগ্রামের পরীক্ষিত রাজনৈতিক দল বলেও মন্তব্য করেন ইরান।

সভায় বক্তব্য রাখেন লেবার পার্টির ভাইস চেয়ারম্যান এডভোকেট আমিনুল ইসলাম রাজু, হিন্দুরত্ম রামকৃষ্ণ সাহা, এডভোকেট জোহরা খাতুন, ভারপ্রাপ্ত মহাসচিব খন্দকার মিরাজুল ইসলাম, যুগ্ম মহাসচিব আবদুর রহমান খোকন, মুফতি তরিকুল ইসলাম সাদী, হেলাল উদ্দিন চৌধুরী, সাংগঠনিক সম্পাদক মাহমুদুল হাসান, প্রচার সম্পাদক মনির হোসেন খান, মহিলা সম্পাদিকা নাসিমা নাজনিন সরকার, কেন্দ্রীয় নেতা মো. জনি হোসেন, মো. মাসুম চৌধুরী, কেন্দ্রীয় সদস্য মো. জাকির হোসেন, মুন্সিগঞ্জ জেলা সভাপতি মিজানুর রহমান, গাজিপুর জেলা সভাপতি মো. শামিম হোসেন, মহানগর নেতা এনামুল হক, তারেকুল ইসলাম, মো. জাহিদুল ইসলাম, ছাত্রমিশন সভাপতি সৈয়দ মো. মিলন, সাধারণ সম্পাদক ইয়াসিন আরাফাত ও প্রচার সম্পাদক মো. লিটন খান প্রমুখ।

এছাড়া সভায় যুগপৎ আন্দোলন, শিক্ষানীতি, দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি, পবিত্র মাহে রমজানসহ বিভিন্ন ইস্যুতে কর্মসূচি গ্রহণ এবং লেবার পার্টির জেলা, মহানগর, উপজেলা কমিটি গঠন ও পুনঃগঠন করে আগামী জুলাই মাসে লেবার পার্টির কাউন্সিল করার সিদ্ধান্ত গ্রহণ করা হয়।

পাঠকের মতামত

একটা দেশের নাম উনার নামের সাথে,আমিতো মনে করেছি ইরানের এর রাষ্ট্রদূত এমন মন্তব্য করেছে।

মাসুদ
২ ফেব্রুয়ারি ২০২৪, শুক্রবার, ৫:৩৩ পূর্বাহ্ন

রাজনীতি থেকে আরও পড়ুন

আরও খবর

   

রাজনীতি সর্বাধিক পঠিত

Logo
প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2024
All rights reserved www.mzamin.com
DMCA.com Protection Status