ঢাকা, ৪ মার্চ ২০২৪, সোমবার, ২০ ফাল্গুন ১৪৩০ বঙ্গাব্দ, ২২ শাবান ১৪৪৫ হিঃ

অর্থ-বাণিজ্য

সাব্বির এ খান বিএমসিসিআইয়ের প্রেসিডেন্ট নির্বাচিত

অর্থনৈতিক রিপোর্টার

(২ মাস আগে) ২৩ ডিসেম্বর ২০২৩, শনিবার, ৮:৫১ অপরাহ্ন

mzamin

বাংলাদেশ মালয়েশিয়া চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির (বিএমসিসিআই) ২০২৪-২০২৫ মেয়াদের জন্য খান অ্যান্ড দ্বীন ট্রেডার্সের প্রধান নির্বাহী সাব্বির এ খান প্রেসিডেন্ট নির্বাচিত এবং বেঙ্গল টেকনোলজিক্যাল করপোরেশন লিমিটেডের পরিচালক মো. মোতাহার হোসেন খান একই মেয়াদের জন্য সেক্রেটারি জেনারেল হিসেবে পুনঃনির্বাচিত হয়েছেন।

রাজধানীর শেরাটনে আয়োজিত বিএমসিসিআইয়ের ২২তম বার্ষিক সাধারণ সভায় চেম্বারের নির্বাচন কমিশন নতুন বোর্ড নির্বাচনের এই ফলাফল ঘোষণা করেন।

সাব্বির এ খান, একজন অভিজ্ঞ ব্যবসায়ী, যিনি ফার্মাসিউটিক্যালস, কেমিক্যাল, এফএমসিজি এবং ফুড ইন্ডাস্ট্রিজের সাথে অত্যন্ত সুনামের সাথে যুক্ত আছেন। বিভিন্ন চেম্বার অফ কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রিজ এবং এসোসিয়েশনে কাজ করার দীর্ঘ অভিজ্ঞতা আছে তার। তিনি ঢাকা চেম্বার অফ কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রিজের (ডিসিসিআই) সিনিয়র সহ-সভাপতি এবং বাংলাদেশ ইন্ডেন্টিং এজেন্টস এসোসিয়েশনের (বিআইএএ) সভাপতি হিসেবে দায়িত্ব পালন করেছেন।

শিমেক্স ইন্টারন্যাশনাল লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক মো. আনোয়ার শহীদ সিনিয়র ভাইস প্রেসিডেন্ট নির্বাচিত হয়েছেন। একইসাথে ভাইস প্রেসিডেন্ট হিসেবে রবি আজিয়াটা লিমিটেডের চিফ ফিন্যান্সিয়াল অফিসার এম রিয়াজ রশিদ এবং কাসেম ফুড প্রোডাক্টস লিমিটেডের ডিরেক্টর ও প্রধান নির্বাহী কর্মকর্তা মাহবুবুল আলম নির্বাচিত হয়েছেন।

এলায়েন্ট লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক রুবাইয়াত আহসান এবং উইংস্পিড প্রপেলারস লিমিটেডের পরিচালক সিফাত আহমেদ চৌধুরী জয়েন্ট সেক্রেটারি জেনারেল এবং রেমেক্স করপোরেশন লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক শাহরিয়ার তাহা ট্রেজারার হিসেবে নির্বাচিত হয়েছেন।

নির্বাচিত অন্য পরিচালকরা হলেন এসএমএইচ নিউ জেনারেশন অ্যাপারেলস লিমিটেডের নির্বাহী পরিচালক মাহবুব আলম শাহ, আইপিপল লিমিটেডের চেয়ারম্যান সৈয়দ এ হাবিব, ইনফ্রা কনস্ট্রাকশন অ্যান্ড ইঞ্জিনিয়ারিং লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক কাজী শাহ মুজাক্কের আহমেদুল হক, পিএইচপি স্টকস অ্যান্ড সিকিউরিটিজ লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক মো. আখতার পারভেজ চৌধুরী, গ্রিন ডেল্টা সিকিউরিটিজ লিমিটেডের প্রধান নির্বাহী কর্মকর্তা ওয়াফি শফিক মেনহাজ খান, কেএন-হারবার কনসোর্টিয়াম লিমিটেডের পরিচালক সুমাইয়া নূর চৌধুরী, গ্রাসহপার কর্পোরেশনের ব্যবস্থাপনা পরিচালক এম মাহমুদুর রশীদ এবং চার্টার্ড লাইফ ইন্স্যুরেন্স কোং লিমিটেডের প্রধান নির্বাহী কর্মকর্তা এসএম জিয়াউল হক।

বিএমসিসিআই-এর নব-নির্বাচিত প্রেসিডেন্ট সাব্বির এ খান বলেন, প্রতিষ্ঠার পর থেকে বিএমসিসিআই-এর গুরুত্বপূর্ণ ভূমিকার কারণে বাংলাদেশ ও মালয়েশিয়ার মধ্যে দ্বিপক্ষীয় বাণিজ্য ও বিনিয়োগ নতুন উচ্চতায় পৌঁছেছে। আমি এই সাফল্যের ধারাকে বেগবান করার জন্য সবার সহযোগিতা নিয়ে এগিয়ে যেতে চাই।

অনুষ্ঠানে মালয়েশিয়ার হাইকমিশনার হাজনাহ মো. হাশিম উপস্থিত ছিলেন এবং বিএমসিসিআই মেম্বার ডিরেক্টরির মোড়ক উন্মোচন করেন। তিনি নবনির্বাচিত বোর্ডকে অভিনন্দন জানান এবং সব ধরনের সহযোগিতার আশ্বাস দেন। এজিএমে বিএমসিসিআইয়ের বিদায়ী ও নবনির্বাচিত পরিচালনা পর্ষদের সদস্য এবং বিএমসিসিআই সদস্য কোম্পানিগুলোর প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।
 

বিজ্ঞাপন

অর্থ-বাণিজ্য থেকে আরও পড়ুন

আরও খবর

   

অর্থ-বাণিজ্য সর্বাধিক পঠিত

Logo
প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2023
All rights reserved www.mzamin.com
DMCA.com Protection Status