ঢাকা, ২ জুলাই ২০২২, শনিবার, ১৮ আষাঢ় ১৪২৯ বঙ্গাব্দ, ২ জিলহজ্জ ১৪৪৩ হিঃ

দেশ বিদেশ

পাকুন্দিয়ায় আওয়ামী লীগের দু’গ্রুপের সংঘর্ষ, সাংবাদিকসহ আহত ২০

স্টাফ রিপোর্টার, কিশোরগঞ্জ থেকে
২৪ জুন ২০২২, শুক্রবার

কিশোরগঞ্জের পাকুন্দিয়ায় আওয়ামী লীগের প্রতিষ্ঠাবার্ষিকীর আয়োজনকে কেন্দ্র করে দু’গ্রুপের সংঘর্ষে সাংবাদিকসহ অন্তত ২০ জন আহত হয়েছে।  গতকাল বিকাল পৌনে ৫টা থেকে পৌনে ৬টা পর্যন্ত উপজেলার পুলেরঘাট বাজার এলাকায় এ সংঘর্ষের ঘটনা ঘটে। সংঘর্ষের সময় পুলেরঘাট বাজার এলাকা রণক্ষেত্রে পরিণত হয়। আতঙ্কে ব্যবসায়ীরা বাজারের সব দোকানপাট বন্ধ করে দেন। এছাড়া কিশোরগঞ্জ-ভৈরব আঞ্চলিক মহাসড়কের পুলেরঘাট বাজার অংশে যান চলাচল বিঘ্নিত হয়। প্রত্যক্ষদর্শী ও স্থানীয় সূত্র জানায়, কিশোরগঞ্জ-২ (কটিয়াদী-পাকুন্দিয়া) আসনের বর্তমান সংসদ সদস্য নূর মোহাম্মদ এবং সাবেক সংসদ সদস্য উপজেলা আওয়ামী লীগের আহ্বায়ক এডভোকেট সোহ্‌রাব উদ্দিনের সমর্থকদের মধ্যে দীর্ঘদিন ধরে রাজনৈতিক বিরোধ চলে আসছে। বাংলাদেশ আওয়ামী লীগের প্রতিষ্ঠাবার্ষিকী উদ্‌যাপনকে কেন্দ্র করে উভয় গ্রুপ গতকাল বিকালে পুলেরঘাট বাজার এলাকায় কর্মসূচি আহ্বান করে। এ নিয়ে দুই গ্রুপের মধ্যে উত্তেজনা ছড়িয়ে পড়ে। 

বিকালে বর্তমান সংসদ সদস্য নূর মোহাম্মদ সমর্থক নেতাকর্মীরা পুলেরঘাট বাজারে এবং সাবেক সংসদ সদস্য উপজেলা আওয়ামী লীগের আহ্বায়ক এডভোকেট সোহ্‌রাব উদ্দিনের সমর্থকরা পুলেরঘাট পুরান বাজারে অবস্থান নেয়। বিকাল পৌনে ৫টার দিকে পুলেরঘাট পুরান বাজার থেকে সোহ্‌রাব উদ্দিন সমর্থকরা পাকুন্দিয়া রোড দিয়ে পুলেরঘাট বাজার চৌরাস্তার দিকে অগ্রসর হলে দুই গ্রুপের মধ্যে সংঘর্ষের সূত্রপাত হয়। এতে পুলেরঘাট বাজার চৌরাস্তা এলাকা রণক্ষেত্রে পরিণত হয়।

বিজ্ঞাপন
এ সময় পুলেরঘাট বাজারের দক্ষিণ দিকে কিশোরগঞ্জ ইপিজেড এলাকায়ও দুই গ্রুপ সংঘর্ষে জড়ায়। দফায় দফায় সংঘর্ষ চলাকালে পুলিশকে পরিস্থিতি নিয়ন্ত্রণে হিমশিম খেতে হয়। ইট-পাটকেল ও দেশীয় অস্ত্রের এ সংঘর্ষ চলাকালে পেশাগত দায়িত্ব পালন করতে গিয়ে কিশোরগঞ্জ ইপিজেড এর সামনের সড়কে চ্যানেল টুয়েন্টিফোর এর কিশোরগঞ্জ জেলা প্রতিনিধি খায়রুল আলম ফয়সালসহ বেশ কয়েকজন গণমাধ্যমকর্মী আক্রান্ত হন। কালিয়াচাপড়া চিনিকল উচ্চ বিদ্যালয়ের দিক থেকে আসা এক পক্ষের নেতাকর্মীরা হামলার একপর্যায়ে সাংবাদিক খায়রুল আলম ফয়সালের মাথায় ইট দিয়ে আঘাত করে তাকে গুরুতর আহত করে। এছাড়া পুলেরঘাট বাজার চৌরাস্তা এলাকায় প্রথম আলোর জেলা প্রতিনিধি তাফসিলুল আজিজের মোটরসাইকেল ভাঙচুর করা হয়। প্রায় একঘণ্টা সংঘর্ষ চলার পর বেলা পৌনে ৬টার দিকে পরিস্থিতি কিছুটা নিয়ন্ত্রণে এলেও থেমে থেমে সংঘর্ষ ও ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা চলে।

দেশ বিদেশ থেকে আরও পড়ুন

আরও খবর

দেশ বিদেশ থেকে সর্বাধিক পঠিত

প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2022
All rights reserved www.mzamin.com