ঢাকা, ২ জুলাই ২০২২, শনিবার, ১৮ আষাঢ় ১৪২৯ বঙ্গাব্দ, ১ জিলহজ্জ ১৪৪৩ হিঃ

দেশ বিদেশ

‘সিলেটবাসীর দুঃসময়ে আওয়ামী লীগ পাশে নেই’

স্টাফ রিপোর্টার, সিলেট থেকে
২৪ জুন ২০২২, শুক্রবার

সিলেটবাসীর এই দুঃসময়ে বন্যা দুর্গতদের পাশে আওয়ামী লীগ নেই বলে মন্তব্য করেছেন বিএনপি’র মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেছেন, গত দুদিন আগে প্রধানমন্ত্রী সিলেটে এসে হেলিকপ্টারে ঘুরে গেছেন। তিনি সার্কিট হাউজে এসে মন্ত্রী এমপিসহ বড় বড় কর্মকর্তাদের সঙ্গে মিটিং করেছেন। আর ৭ জন মানুষকে নিয়ে লোক দেখানো ৭টা প্যাকেট তুলে দিয়ে গেছেন। যেখানে বন্যার পানিতে লাখ লাখ মানুষ পানিবন্দি হয়ে গেছে। তাদের ঘরবাড়ি, ব্যবসা, কৃষি ফসল, গবাদিপশু ভেসে গেছে। তাদের জন্য তিনি কোনোকিছু দেন নাই। তিনি ৩০ লক্ষ বন্যার্তদের জন্য ৬০ লাখ টাকা দিয়েছেন। এই টাকার বিপদগ্রস্ত লক্ষ লক্ষ মানুষের কী হবে। তাদের এমপিরাতো জনগণের কাছে নাই।

বিজ্ঞাপন
এর মূল কারণ হচ্ছে তারা বিনা ভোটে জোর করে ক্ষমতা দখল করে আছে। জনগণের সঙ্গে আওয়ামী লীগের সম্পর্ক নেই। তিনি গতকাল দুপুরে বন্যাদুর্গত সিলেটে বিভিন্ন এলাকা পরিদর্শন শেষে জৈন্তাপুর উপজেলার দরবস্ত ইউনিয়নের গর্দনা এলাকার খাজার মোকাম উচ্চ বিদ্যালয় আশ্রয়কেন্দ্রে সিলেট জেলা বিএনপি কর্তৃক আয়োজিত বন্যার্তদের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। ফখরুল বলেন, তারা উন্নয়নের স্লোগান দিচ্ছে। 

তারা দুর্নীতি করার জন্য শুধু বড় বড় প্রজেক্ট করছে, যেখান থেকে তারা লুটপাট করতে পারবে। তারা সাধারণ জনগণের জন্য কিছু করছে না। তারা এখন পদ্মা সেতু নিয়ে ব্যস্ত আছে। বন্যায় মানুষ ভেসে যাচ্ছে, খাবার পাচ্ছেনা, চিকিৎসা পাচ্ছেনা। সেদিকে সরকারের কোনো নজর নেই। তাতে ভাবে মনে হয় দেশে শেখ মুজিব আর শেখ হাসিনা ছাড়া আর কেউ নেই। বিএনপি মহাসচিব বলেন, মাওয়ায় ৯০টি প্রশ্রাবখানা ৯ কোটি টাকা দিয়ে তৈরি করেছে। এই টাকা যদি সিলেটের বন্যার্তদের দেয়া হতো তাহলে মানুষকে এত দুর্ভোগ পোহাতে হতো না। আওয়ামী লীগ যতদিন ক্ষমতায় থাকবে ততদিন তারা মানুষের জন্য কোনো কাজ করবে না। সিলেট জেলা বিএনপির সভাপতি আব্দুল কাইয়ুম চৌধুরীর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক এডভোকেট এমরান আহমদ চৌধুরীর সঞ্চলনায় খাদ্যসামগ্রী বিতরণ অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ইকবাল হাসান মাহমুদ টুকু। 

এ সময় উপস্থিত ছিলেন বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা ড. এনামুল হক চৌধুরী, বিএনপির কেন্দ্রীয় ত্রাণ ও পুনর্বাসন বিষয়ক সম্পাদক হাজী ইয়াসিন, জাতীয় নির্বাহী কমিটির সদস্য ডা. শাহরিয়ার হোসেন চৌধুরী, জেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক শামীম আহমদ, জৈন্তাপুর উপজেলা বিএনপির সভাপতি আব্দুর রশিদ চেয়ারম্যান, সাধারণ সম্পাদক আব্দুল হাফিজ, উপজেলা বিএনপির সাবেক সভাপতি আব্দুল মতিন, সাবেক সাধারণ সম্পাদক মুহিবুল হক, সাংগঠনিক সম্পাদক ইন্তাজ আলী চেয়ারম্যান, দরবস্ত ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান বাহারুল ইসলাম বাহার প্রমুখ। এর আগে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর সকালে সিলেটে পৌঁছে হযরত শাহ জালাল (র.) ও হযরত শাহ পরান (র.) এর মাজার জিয়ারত করেন। এদিকে, বিকালে সিলেট নগরীর ১০নং ওয়ার্ডে বন্যার্তদের মধ্যে ত্রাণ বিতরণ করেন মির্জা ফখরুল ইসলাম আলমগীর। এ সময় সিলেট সিটি করপোরেশনের মেয়র ও বিএনপি নেতা আরিফুল হক চৌধুরীসহ সিলেট মহানগর বিএনপির নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

দেশ বিদেশ থেকে আরও পড়ুন

আরও খবর

দেশ বিদেশ থেকে সর্বাধিক পঠিত

প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2022
All rights reserved www.mzamin.com