ঢাকা, ৪ মার্চ ২০২৪, সোমবার, ২০ ফাল্গুন ১৪৩০ বঙ্গাব্দ, ২২ শাবান ১৪৪৫ হিঃ

রকমারি

নিলামে ডায়ানার ড্রেসের দাম উঠলো ১.১ মিলিয়ন

মানবজমিন ডিজিটাল

(২ মাস আগে) ২০ ডিসেম্বর ২০২৩, বুধবার, ৬:০০ অপরাহ্ন

সর্বশেষ আপডেট: ১:০৮ অপরাহ্ন

mzamin

অকাল মৃত্যুর কয়েক দশক পরেও প্রিন্সেস ডায়ানা আজও একজন ফ্যাশন আইকন হিসেবে মানুষের মনে স্বমহিমায় বিরাজ করছেন। ওয়েলসের প্রয়াত রাজকুমারীর একটি পোশাক সপ্তাহান্তে নিলামে ১১,৪৮,০৮০ ডলারে বিক্রি হয়েছে, যা নিলাম হাউস জুলিয়ানের নিলাম দ্বারা নির্ধারিত বিক্রয় মূল্যের ১১ গুণেরও বেশি। প্রিন্সেস ডায়ানার পরা এই পোশাকটি নিলামে ওঠার পর একটি নতুন রেকর্ড স্থাপন করেছে।

পোশাকটি জ্যাক আজাগুরির ডিজাইন করা মাঝারি দৈর্ঘ্যের রাজকীয় নীল এবং কালো গাউনটি রাজকুমারী কমপক্ষে দুবার পরে জনসমক্ষে এসেছিলেন। ডায়ানা এই পোশাকটি ১৯৮৫ সালে ইতালির ফ্লোরেন্সের মেয়র কর্তৃক আয়োজিত একটি নৈশভোজে পরেছিলেন তৎকালীন প্রিন্স চার্লসের সাথে একটি রাজকীয় সফরে বেড়িয়ে।  

ভ্যাঙ্কুভারের অরফিয়াম থিয়েটারে সিম্ফনি অর্কেস্ট্রায় ১৯৮৬ সালের মে মাসের পারফরম্যান্সে পরেছিলেন। পোশাকের কালো মখমলের লম্বা-হাতা পোশাকটি এমব্রয়ডারি করা নীল তারা দিয়ে অলংকৃত। 

এর আগে ১৯৯১ সালে ব্রিটিশ যুবরানির একটি ভেলভেট গাউন নিলামে উঠেছিল। সেই সময় সেটি বিক্রি হয়েছিল প্রায় ৪ লক্ষ ৭৬ হাজার পাউন্ডে। এটাই ছিল এতদিন নিলামে ডায়নার পোশাক বিক্রির সর্বোচ্চ রেকর্ড। 

কিন্তু হলিউডের জুলিয়েনস অকশনসে আয়োজিত নিলামের দাম, সমস্ত কিছুকে ছাপিয়ে গেছে। পোশাকের নতুন মালিকের পরিচয় প্রকাশ করা হয়নি। একই পোশাকের একটি ডিজাইনার স্কেচও নিলামের অংশ ছিল যা ৫০৮০ডলারে বিক্রি হয়েছিল।

বিজ্ঞাপন
ডায়ানা তার বাগদানের প্রতিকৃতিতে যে সিল্ক ব্লাউজটি পরেছিলেন সেটি নিলামে ওঠে ৩ লক্ষ ৮১ হাজার ডলারে।


সূত্র : vanityfair

রকমারি থেকে আরও পড়ুন

আরও খবর

   

রকমারি সর্বাধিক পঠিত

Logo
প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2023
All rights reserved www.mzamin.com
DMCA.com Protection Status