ঢাকা, ৪ মার্চ ২০২৪, সোমবার, ২০ ফাল্গুন ১৪৩০ বঙ্গাব্দ, ২২ শাবান ১৪৪৫ হিঃ

দেশ বিদেশ

নির্বাচনকে বাধাগ্রস্ত করলে আইনের আওতায় আনা হবে: ডিবি

স্টাফ রিপোর্টার
৫ ডিসেম্বর ২০২৩, মঙ্গলবার

যারা নির্বাচনকে বাধাগ্রস্ত করবে তাদের আইনের আওতায় আনা হবে বলে জানিয়েছেন ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের (ডিবি) অতিরিক্ত কমিশনার মোহাম্মদ হারুন অর রশীদ। গতকাল রাজধানীর মিন্টো রোডে নিজ কার্যালয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এসব কথা জানিয়ে তিনি বলেন, অবরোধ-হরতালের মধ্যেও রাস্তায় প্রচুর গাড়ি চলাচল করে। সড়কে যানজট লেগে থাকে। যারা অবরোধ ডাকছে তাদের কেউ মাঠে থাকে না। তারা ভাড়া করে কিছু লোক এনে গাড়িতে আগুন লাগানোর চেষ্টা করে এবং ককটেল নিক্ষেপের চেষ্টা করে। তাদের আমরা গ্রেপ্তার করছি।
হারুন বলেন, যাদের গ্রেপ্তার করা হয়েছে তারা স্বীকার করেছে যে তাদের বড় ভাই টাকা দিচ্ছে। সেই বড় ভাইদেরও আমরা গ্রেপ্তার করেছি। গ্রেপ্তারের পর তারা আদালতে ১৬৪ ধারায় জবানবন্দি দিয়ে দায় স্বীকার করেছে। আমাদের গোয়েন্দা পুলিশের প্রতিটি টিম কাজ করছে। যারাই এই ধরনের ঘটনা ঘটাচ্ছে তাদের নাম-নম্বর আমরা পেয়েছি।

বিজ্ঞাপন
কাউকেই ছাড় দেয়া হবে না।
নির্বাচনকে সামনে রেখে বড় কোনো নাশকতার শঙ্কা আছে কিনা, জানতে চাইলে ডিবি প্রধান বলেন, তফসিল ঘোষণার পর আইনশৃঙ্খলা বাহিনী ও গোয়েন্দা পুলিশ নির্বাচন কমিশনের দিকনির্দেশনায় কাজ করছে। সুষ্ঠু নির্বাচনকে যারা বাধাগ্রস্ত করবে এবং যারা আইনশৃঙ্খলার অবনতি ঘটানোর চেষ্টা করবে তাদের আইনের আওতায় আনা হবে। 
ভাঙা গাড়িতে আগুন লাগালেই সবকিছু থেমে যাবে তা নয়। বিচ্ছিন্ন কিছু স্থানে আগুন লাগিয়ে মানুষকে আতঙ্কিত করার চেষ্টা করা হচ্ছে। তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া হবে। আর এসব বিচ্ছিন্ন ঘটনার প্রতিক্রিয়া মানুষের মাঝে নেই। মানুষ জীবনের প্রয়োজনে রাস্তায় বের হয়েছে। থানা পুলিশ ও গোয়েন্দা পুলিশ মাঠে আছে। নির্বাচন কমিশন থেকে তালিকাভুক্ত শীর্ষ সন্ত্রাসীদের গ্রেপ্তারের চিঠি দেয়া হয়েছে। এ বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, নির্বাচন কমিশনারের নির্দেশনায় আমরা কাজ করছি। যারা ওয়ারেন্টভুক্ত আসামি তাদের গ্রেপ্তার করা হবে।

 

 

দেশ বিদেশ থেকে আরও পড়ুন

আরও খবর

   

দেশ বিদেশ সর্বাধিক পঠিত

Logo
প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2023
All rights reserved www.mzamin.com
DMCA.com Protection Status