ঢাকা, ২০ জুলাই ২০২৪, শনিবার, ৫ শ্রাবণ ১৪৩১ বঙ্গাব্দ, ১৩ মহরম ১৪৪৬ হিঃ

রাজনীতি

সরকার গার্মেন্ট শিল্পকে ঝুঁকির দিকে ঠেলে দিচ্ছে: এবি পার্টি

স্টাফ রিপোর্টার

(৭ মাস আগে) ৪ ডিসেম্বর ২০২৩, সোমবার, ৭:৪৫ অপরাহ্ন

সর্বশেষ আপডেট: ১:০১ অপরাহ্ন

mzamin

ক্ষমতার মোহে অন্ধ হয়ে সরকার গার্মেন্ট শিল্পকে মারাত্মক ঝুঁকির দিকে ঠেলে দিচ্ছে বলে মন্তব্য করেছে এবি পার্টি।  দেশ, জাতি ও আন্তর্জাতিক মহলের মতামত উপেক্ষা করে প্রহসনের নির্বাচন করার জেদ অব্যাহত রাখলে জনরোষ এবং আন্তর্জাতিক নিষেধাজ্ঞা থেকে সরকার, ইসি ও দালালরা কেউই রেহাই পাবে না বলে হুঁশিয়ারি উচ্চারণ করেছে দলটির নেতারা। সোমবার বিকালে অবরোধের সমর্থনে ‘প্রতিবাদী অবস্থান’ থেকে এসব কথা বলে দলটির আহ্বায়ক এএফএম সোলায়মান চৌধুরী। তিনি আরও বলেন, ব্যাংকগুলোর আমানত ও দেশের রিজার্ভ লুটপাটের কারণে জাতীয় অর্থনীতি ভয়াবহভাবে বিপর্যস্ত। তবুও তাদের কোন বিকার নেই। ক্ষমতার মোহে অন্ধ হয়ে সরকার এখন গার্মেন্টস শিল্পকে মারাত্মক ঝুঁকির দিকে ঠেলে দিচ্ছে। জনগণ যখন অভাবের তাড়নায় দিকবিদিক জ্ঞানশূন্য হয়ে দিশাহারা তখন তারা খেল-তামাশার হটকারী নির্বাচন নিয়ে আনন্দ-উল্লাস করছে। তিনি ক্ষোভ প্রকাশ করে বলেন, এই কান্ডজ্ঞানহীন ক্ষমতালোভী সরকারকে জনগণ কখনও ক্ষমা করবে না।

প্রতিবাদী অবস্থানে আরও বক্তব্য রাখেন দলের যুগ্ম আহ্বায়ক প্রফেসর ডা. আব্দুল ওহাব মিনার, অ্যাডভোকেট তাজুল ইসলাম, সদস্য সচিব মজিবুর রহমান মঞ্জু, যুগ্ম সদস্যসচিব ব্যারিস্টার আসাদুজ্জামান ফুয়াদ, এবি যুব পার্টির আহ্বায়ক এবিএম খালিদ হাসান, সি. সহকারী সদস্যসচিব আব্দুল বাসেত মারজান, সহকারী সদস্যসচিব শাহ আব্দুর রহমান, মেহেদী হাসান চৌধুরী পলাশ, কেন্দ্রীয় নেতা অ্যাডভোকেট আলী নাসের খান, আব্দুল হালিম খোকন, সুলতানা রাজিয়া  ও সেলিম খান প্রমুখ। 

সমাবেশে প্রফেসর ডা. আব্দুল ওহাব মিনার বলেন; বর্তমান সরকার প্রধানের কার্যক্রম দেখে এটা পরিষ্কার যে তিনি মানসিকভাবে সুস্থ নন। প্রতিশোধ পরায়ণ মানসিকতা নিয়ে তিনি দেশ শাসন করছেন।
অ্যাডভোকেট তাজুল ইসলাম বলেন, রাতে আদালত বসিয়ে বিরোধী দলের নেতাদের যেভাবে সাজা দেয়া হচ্ছে তাতে আইন ও বিচার ব্যবস্থার কফিনে শেষ পেরেক ঠুকে দেয়া হচ্ছে। সরকার বেসামাল হয়ে দেশের সকল সাংবিধানিক প্রতিষ্ঠানকে ধ্বংস করতে ভয়ংকর খেলায় মেতেছে বলে তিনি অভিযোগ করেন। 

সদস্য সচিব মজিবুর রহমান মঞ্জু বলেন; যখন দেশের ঘরে ঘরে অভাব, মানুষ যখন নির্যাতিত ও অধিকার বঞ্চিত তখন ঢোল তবলা নিয়ে আওয়ামী সন্ত্রাসীরা উল্লাস করে স্লোগান দিচ্ছে ‘জিতবে আবার নৌকা’! তাদের আনন্দ দেখে জনগণ বিক্ষুব্ধ হচ্ছে।

বিজ্ঞাপন
আওয়ামী লীগ ও নৌকার প্রতি মানুষের ক্ষোভ ও ঘৃণা তীব্রতর হচ্ছে। 

যুগ্ম সদস্য সচিব ব্যারিস্টার আসাদুজ্জামান ফুয়াদ বলেন, শিক্ষাব্যবস্থার যে ক্ষতি এই সরকার করেছে এটা লক্ষ কোটি মানুষকে খুন করার শামীল। তিনি অযোগ্য ও বিতর্কিত লোকদের পাঠ্য কার্যক্রম থেকে প্রত্যাহারের দাবি জানান।
 

রাজনীতি থেকে আরও পড়ুন

আরও খবর

   

রাজনীতি সর্বাধিক পঠিত

Logo
প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2024
All rights reserved www.mzamin.com
DMCA.com Protection Status