ঢাকা, ২৬ ফেব্রুয়ারি ২০২৪, সোমবার, ১৩ ফাল্গুন ১৪৩০ বঙ্গাব্দ, ১৫ শাবান ১৪৪৫ হিঃ

রাজনীতি

আওয়ামী লীগ প্রার্থী শাম্মীর মনোনয়ন বাতিল, পংকজের বৈধ

অনলাইন ডেস্ক

(২ মাস আগে) ৪ ডিসেম্বর ২০২৩, সোমবার, ৫:১৬ অপরাহ্ন

সর্বশেষ আপডেট: ১২:০১ পূর্বাহ্ন

mzamin

বরিশাল-৪ (মেহেন্দীগঞ্জ-হিজলা) আসনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী ও দলের আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক শাম্মী আহম্মেদের মনোনয়ন বাতিল ঘোষণা করেছেন রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক মো. শহিদুল ইসলাম। একই আসনে স্বতন্ত্র প্রার্থী ও বর্তমান সংসদ সদস্য পংকজ নাথের মনোনয়নপত্র বৈধ ঘোষণা করেছেন। আজ বিকালে মনোনয়নপত্র যাচাই-বাছাই শেষে এ ঘোষণা দেন তিনি। 
রিটার্নিং কর্মকর্তা বলেন, দ্বৈত নাগরিকত্ব থাকায় সংবিধানের ৬৬ নম্বর অনুচ্ছেদের বিধান অনুযায়ী, শাম্মী আহম্মেদের মনোনয়নপত্র অবৈধ ঘোষণা করা হয়েছে।

রোববার শাম্মী আহম্মেদের বিরুদ্ধে দ্বৈত নাগরিকত্ব থাকার অভিযোগ আনেন একই আসনের বর্তমান সংসদ সদস্য ও স্বতন্ত্র প্রার্থী পংকজ নাথ। একইভাবে পংকজ নাথের বিরুদ্ধে ঢাকার বিভিন্ন রুটে চলাচলকারী বিহঙ্গ পরিবহনের মালিকানা থাকার বিষয়টি হলফনামায় গোপন করার অভিযোগ তোলেন শাম্মী আহম্মেদ। দুজনের পাল্টাপাল্টি অভিযোগের পরিপ্রেক্ষিতে আজ শাম্মী আহম্মেদের মনোনয়নপত্র বাতিলের বিষয়টি জানান রিটার্নিং কর্মকর্তা।

বরিশাল-৪ আসনের বর্তমান সংসদ সদস্য পংকজ নাথ এবার দলীয় মনোনয়ন পাননি। আওয়ামী লীগের কেন্দ্রীয় আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক শাম্মী আহম্মেদকে এ আসনে মনোনয়ন দেওয়া হয়। দলীয় মনোনয়ন ঘোষণার পর পংকজের অনুসারী নেতারা বলছিলেন, তিনি স্বতন্ত্র নির্বাচন করবেন না। কিন্তু আকস্মিকভাবে ২৮শে নভেম্বর মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ দিনে অনলাইনে মনোনয়নপত্র জমা দেন পংকজ নাথ।

বিজ্ঞাপন

পাঠকের মতামত

কারন হিন্দু

আহমেদ
৫ ডিসেম্বর ২০২৩, মঙ্গলবার, ১২:১৯ পূর্বাহ্ন

রাজনীতি থেকে আরও পড়ুন

আরও খবর

Logo
প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2023
All rights reserved www.mzamin.com
DMCA.com Protection Status