ঢাকা, ৪ মার্চ ২০২৪, সোমবার, ২০ ফাল্গুন ১৪৩০ বঙ্গাব্দ, ২২ শাবান ১৪৪৫ হিঃ

দেশ বিদেশ

নেপথ্যে মাদকাশক্তি: বিদেশের চাকরি ছেড়ে দেশে এসে প্রতারণা

স্টাফ রিপোর্টার
৪ ডিসেম্বর ২০২৩, সোমবার

শহিদুর রহমান (৫৫)। ঢাকা বিশ্ববিদ্যালয়ে পড়ালেখা শেষে পাড়ি জমান মার্কিন যুক্তরাষ্ট্রে। সেখানে উচ্চ শিক্ষা শেষে নিউ ইয়র্কে স্ট্যান্ডার্ড চার্টার্ড, কানাডা, উগান্ডাসহ বিশ্বের বিভিন্ন আন্তর্জাতিক প্রতিষ্ঠানে চাকরি করেছেন। পরবর্তীতে দেশে ফিরে মাদকাসক্ত হয়ে পড়েন। মাদকের টাকা সংগ্রহে নিজেই শুরু করেন ইয়াবার কারবার। ইয়াবা ব্যবসায় সুবিধা না হওয়ায় নিত্যনতুন প্রতারণার আশ্রয় নেন। কখনো শহিদুল রহমান, কখনো শহিদুল হক আবার কখনো দিপু নামে বনে যান বিভিন্ন সরকারি ঊর্ধ্বতন কর্মকর্তা। প্রধানমন্ত্রীর কার্যালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তা পরিচয়ে দেশের বিভিন্ন জেলার ডিসি ও জেলা পরিষদের সচিবদের কাছ থেকে সুবিধা নিয়েছেন। বেশ কিছুদিন ধরে প্রধানমন্ত্রীর কার্যালয়ের মহা-পরিচালক (প্রশাসন) মো. আহসান কিবরিয়া সিদ্দিকী পরিচয়ে জামালপুর, শেরপুর জেলার ডিসিসহ বিভিন্ন জেলা পরিষদের কার্যালয়ের প্রধান নির্বাহীদের ফোন করে প্রতারণার করে আসছিল শহিদুর। এমন কি তিনি বিয়ের দাওয়াতের নামে স্বর্ণালংকার হাতিয়ে নেয়ার চেষ্টা করেন।

বিজ্ঞাপন
নিজের বন্ধুরাও ছাড় পায়নি তার হাত থেকে। সম্প্রতি প্রধানমন্ত্রীর কার্যালয়ের এপিএস পরিচয়ে আসন্ন নির্বাচনে রাজনৈতিক নেতাদের মনোনয়ন পাইয়ে দেয়ার আশ্বাসে টাকা হাতিয়ে রেসিডেন্স পারমিট নিয়ে দুবাই পাড়ি দিতে চেয়েছিলেন তিনি। 
এদিকে প্রধানমন্ত্রীর প্রটোকল অফিসার আবু জাফর রাজু’র পরিচয়ে বিভিন্ন প্রার্থীকে কোটি টাকার বিনিময়ে মনোনয়ন পাইয়ে দেয়ার নামে প্রতারণার অভিযোগ উঠেছে মনিরুল ইসলাম ভুট্টোর (৩৫) বিরুদ্ধে। মাদক, ধর্ষণ, ডাকাতিসহ একাধিক মামলার এই আসামি বিভিন্ন ব্যক্তিকে মোটা অঙ্কের টাকার লোভ দেখিয়ে প্রতারণা করে আসছিল। প্রতারণার অভিযোগে এদেরে দুজনকে গ্রেপ্তার করেছে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি)। গতকাল দুপুরে রাজধানীর মিন্টো রোডে নিজ কার্যালয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে ডিএমপি’র অতিরিক্ত কমিশনার (গোয়েন্দা) মোহাম্মদ হারুন অর রশীদ এসব তথ্য জানান।

দেশ বিদেশ থেকে আরও পড়ুন

আরও খবর

   

দেশ বিদেশ সর্বাধিক পঠিত

Logo
প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2023
All rights reserved www.mzamin.com
DMCA.com Protection Status