ঢাকা, ৪ মার্চ ২০২৪, সোমবার, ২০ ফাল্গুন ১৪৩০ বঙ্গাব্দ, ২২ শাবান ১৪৪৫ হিঃ

দেশ বিদেশ

অবরোধের সমর্থনে ঢাকায় জামায়াতের বিক্ষোভ

স্টাফ রিপোর্টার
৪ ডিসেম্বর ২০২৩, সোমবার

কেন্দ্র ঘোষিত ৯ দফার ৪৮ ঘণ্টার অবরোধের সমর্থনে রাজধানীতে বিক্ষোভ মিছিল করেছেন ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ জামায়াতের নেতাকর্মীরা। রোববার সকালে তেজগাঁও, মোহাম্মদপুর, মিরপুর, খিলক্ষেত, রামপুরা, খিলগাঁও, শাহবাগ, জুরাইন ও নারায়ণগঞ্জ সড়ক, ওয়ারী, যাত্রাবাড়ী এবং কলাবাগানসহ বিভিন্ন স্থানে রেললাইন, সড়কপথ অবরোধ এসব বিক্ষোভ মিছিল করা হয়।
সকালে তেজগাঁওয়ে রেললাইন অবরোধ করে বিক্ষোভ মিছিল করেছেন ঢাকা মহানগর উত্তর জামায়াতের নেতাকর্মীরা। এই মিছিলে উত্তরের কর্মপরিষদ সদস্য ও প্রচার-মিডিয়া সেক্রেটারি মু. আতাউর রহমান সরকার বলেছেন, সরকার দেশে এক ভীতিকর পরিস্থিতি সৃষ্টি করেছে। তারা বিরোধী দলের আন্দোলনকে রাজনৈতিক ও আদর্শিকভাবে মোকাবিলা করতে ব্যর্থ হয়ে এখন চরমপন্থা অবলম্বন করতে শুরু করেছে। এজন্য তারা বিরোধী দলের নেতাকর্মীদের ওপর জুুলুম-নির্যাতন, হামলা-মামলা, গণগ্রেপ্তার অব্যাহত রেখেছে। গত ২৮শে অক্টোবরের পর সারা দেশে প্রায় ২১ হাজার নেতাকর্মীকে মিথ্যা, ভিত্তিহীন ও উদ্দেশ্যপ্রণোদিত মামলায় গ্রেপ্তার করে দেশের এক নৈরাজ্যকর পরিস্থিতির সৃষ্টি করা হয়েছে। পুরাতন মামলায় অতিদ্রুততার সঙ্গে বিরোধী দলের নেতাকর্মীদের সাজা দেয়া হচ্ছে। কিন্তু এসব করে এই সরকারের শেষ রক্ষা হবে না। বরং তাদের সকল ষড়যন্ত্র বালির বাঁধের মতো ধসে পড়বে, ইনশাআল্লাহ। 
অবরোধের সমর্থনে মোহাম্মদপুর পূর্ব থানার উদ্যোগে বিক্ষোভ মিছিল ও পথসভা অনুষ্ঠিত হয়। এই মিছিলে নেতৃত্ব দেন উত্তরের শূরা সদস্য মশিউর রহমান।

বিজ্ঞাপন
সকালে মিরপুরে মিছিল করেছেন নেতাকর্মীরা। তাদের মিছিলটি কাজিপাড়া বেগম রোকেয়া সরণি রাস্তায় অবরোধের সমর্থনে স্লোগান দেয়। উত্তরের মজলিসে শূরা সদস্য ডা. হাবিব এই মিছিলে নেতৃত্ব দেন। দক্ষিণখান থানার উদ্যোগে বিমানবন্দর খিলক্ষেত সড়কে মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়। এতে নেতৃত্ব দেন উত্তরের শূরা সদস্য মাওলানা এম এ হক মোল্লা। রামপুরায় বিক্ষোভ মিছিল করেছেন নেতাকর্মীরা। এই মিছিলে নেতৃত্ব দেন মজলিশে শূরা সদস্য এম আব্দুল্লাহ।
এদিকে অবরোধের সমর্থনে খিলগাঁওয়ে বিক্ষোভ মিছিল করেছেন ঢাকা মহানগর দক্ষিণ জামায়াতের নেতাকর্মীরা। এই মিছিলে নেতৃত্ব দেন দক্ষিণের কর্মপরিষদ সদস্য আব্দুস সালাম। সকালে রাজধানীর শাহবাগে সড়ক অবরোধ করে মিছিল করেছেন নেতাকর্মীরা। এতে নেতৃত্ব দেন দক্ষিণের মজলিসে শূরা সদস্য শাহীন আহমদ খান। জুরাইন ও নারায়ণগঞ্জ সড়ক অবরোধ করে মিছিল করেছেন নেতাকর্মীরা। দক্ষিণের মজলিসের শূরা সদস্য মোহাম্মদ মহিউদ্দিনের নেতৃত্বে এই মিছিল হয়। ওয়ারীতে সড়ক অবরোধ করে বিক্ষোভ করেছেন নেতাকর্মীরা। এই মিছিলে নেতৃত্ব দেন দক্ষিণের মজলিসে শূরা সদস্য মুতাসিম বিল্লাহ। এ ছাড়া যাত্রাবাড়ী এবং কলাবাগানেও অবরোধের সমর্থনে মিছিল করেছেন নেতাকর্মীরা।

দেশ বিদেশ থেকে আরও পড়ুন

আরও খবর

   

দেশ বিদেশ সর্বাধিক পঠিত

Logo
প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2023
All rights reserved www.mzamin.com
DMCA.com Protection Status