ঢাকা, ৪ মার্চ ২০২৪, সোমবার, ২০ ফাল্গুন ১৪৩০ বঙ্গাব্দ, ২২ শাবান ১৪৪৫ হিঃ

দেশ বিদেশ

ওসি ইউএনওদের বদলি তামাশা: রিজভী

স্টাফ রিপোর্টার
৪ ডিসেম্বর ২০২৩, সোমবার

প্রশাসনিক রদবদল প্রসঙ্গে বিএনপি’র সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, ইউএনও এবং ওসিদের বদলির সিদ্ধান্তটি আওয়ামীমনা ইউএনও ওসিদের রদবদল মাত্র। সমগ্র প্রক্রিয়াটিও হাসি তামাশার নজিরবিহীন হাস্যরসোদ্দীপক নাটিকা। গতকাল বিকালে এক ভার্চ্যুয়াল সংবাদ সম্মেলনে এসব কথা বলেন তিনি।
রুহুল কবির রিজভী বলেন, জনগণের বিরুদ্ধে নির্বাচনী তফসিল ঘোষণা নির্বাচন কমিশনই সংবিধানের সারবত্ত্বা ভূলুণ্ঠিত করেছে। এখন আওয়ামী ঘরোয়া নির্বাচনের আচরণবিধি লঙ্ঘনের কথা মানে জনগণের সঙ্গে কমিশনের ঠাট্টা করা। ইউএনও এবং ওসিদের বদলির সিদ্ধান্তটিও আওয়ামীমনা ইউএনও ওসিদের রদবদল মাত্র। সমগ্র প্রক্রিয়াটিও হাসি তামাশার নজিরবিহীন হাস্যরসোদ্দীপক নাটিকা।
তিনি বলেন, দেশব্যাপী বিএনপি নেতাকর্মীদের গণহারে গ্রেপ্তার, বাড়বাড়ি তল্লাশি, আক্রমণ, হামলা, হত্যা ও জখমের এক ভয়ানক সহিংস পরিবেশের মধ্যে চরম ভয়ভীতির মধ্যে দিন যাপন করছে, সেখানে নির্বাচন কমিশন কিসের প্রশাসনিক রদবদল করছে? বিএনপি’র নেতাকর্মীরা যখন ঘর ছাড়া, এলাকা ছাড়া তখন কমিশন পৃথিবীর সর্ব যুগের নিকৃষ্টতম নির্বাচনের তামাশার আয়োজনের প্রতি জনগণের মোটেও কোনো ভ্রুক্ষেপ নেই। যে নির্বাচনে ৬০টিরও বেশি রাজনৈতিক দল অংশ নিচ্ছে না সেই নির্বাচন নিয়ে এত তোড়জোড় করতে কিসের কৃতিত্ব দেখাচ্ছেন কাজী হাবিবুল আউয়াল।
রিজভী বলেন, কাজী হাবিবুল আওয়াল কি জানেন না তার এই তামাশার নির্বাচনকে নিশ্চিত করার জন্য সরকারের হানাদারি আক্রমণে সারা দেশে পালিয়ে বেড়ানো বিএনপিসহ গণতন্ত্রকামী দলগুলোর নেতাকর্মীদের বাড়িঘর ও ব্যাবসা প্রতিষ্ঠানে নিরবচ্ছিন হামলার ঘটনা ঘটছে। আলবদরের মতো এরা বিএনপি’র নেতাকর্মীদের বাড়ি ঘরে লুটপাট করছে। পুরুষশূন্য বাড়িগুলো হামলা চালিয়ে ধ্বংস করছে। বাড়ির নারীদের অপদস্ত করছে।

বিজ্ঞাপন
এমন পরিস্তিতিতে আতঙ্ক উদ্বেগ শুধু বিএনপি’র পরিবারগুলোতেই বিরাজ করছে না। সাধারণ ভোটাররাও অজানা আশঙ্কায় সন্ত্রস্ত হয়ে আছে। রাতের আঁধারে মুখোশ কিংবা হেলমেট পড়ে এসব হামলায় জড়িতরা সরকারি বাহিনী ও যুবলীগ এবং ছাত্রলীগের ক্যাডার। 
গত ২৪ ঘণ্টায় সারা দেশে বিএনপি ও এর অঙ্গ-সহযোগী সংগঠনের নেতাকর্মীদের গ্রেপ্তার, মামলা, আসামি, আহত এবং মৃত্যুর সংখ্যা তুলে ধরেন রিজভী। তিনি জানান, এ সময়ে ২৩০ জন নেতাকর্মীকে গ্রেপ্তার করা হয়েছে, আহত হয়েছে ৫০ জন, মারা গেছেন ১ জন এবং মামলা দায়ের করা হয়েছে ১০টি। এসব মামলায় আসামি করা হয়েছে ৯৮৫ জন নেতাকর্মীকে।

দেশ বিদেশ থেকে আরও পড়ুন

আরও খবর

   

দেশ বিদেশ সর্বাধিক পঠিত

Logo
প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2023
All rights reserved www.mzamin.com
DMCA.com Protection Status