ঢাকা, ২১ ফেব্রুয়ারি ২০২৪, বুধবার, ৮ ফাল্গুন ১৪৩০ বঙ্গাব্দ, ১০ শাবান ১৪৪৫ হিঃ

খেলা

কোপা আমেরিকার ড্র অনুষ্ঠানে যাবেন স্কালোনি

স্পোর্টস ডেস্ক
১ ডিসেম্বর ২০২৩, শুক্রবার

লিওনেল স্কালোনি ইঙ্গিত দিয়েছিলেন, ২০২৪ কোপা আমেরিকার ড্র অনুষ্ঠানে তিনি যাবেন না। তবে আর্জেন্টিনার বিশ্বকাপজয়ী কোচকে নিয়ে ক্লারিন ও টিওয়াইসি স্পোর্টসের সর্বশেষ প্রতিবেদন সমর্থকদের মনে স্বস্তি ফেরাতে পারে। আর্জেন্টিনার সংবাদমাধ্যম দুটি নিশ্চিত করেছে, সিদ্ধান্ত পাল্টে কোপা আমেরিকার ড্র অনষ্ঠানে যেতে রাজি হয়েছেন স্কালোনি। আগামী বছরের জুন-জুলাইয়ে যুক্তরাষ্ট্রে হবে কোপা আমেরিকা ফুটবল আসর। বিশ্বের সবচেয়ে পুরোনো এই আন্তর্জাতিক ফুটবল প্রতিযোগিতা এবার বড় পরিসরে হবে। 

দক্ষিণ আমেরিকা অঞ্চলের (কনমেবল) ১০ দলের সঙ্গে থাকবে উত্তর আমেরিকা, মধ্য আমেরিকা ও ক্যারিবিয়ান অঞ্চলের (কনকাকাফ) ৬টি দল। ১৬ দলের এই আসরের ড্র হবে আগামী ৭ই ডিসেম্বর মায়ামির জেমস এল নাইট সেন্টারে। এর আগে স্কালোনি জানিয়েছিলেন, কোপা আমেরিকার ড্রয়ে তিনি ও তার কোচিং স্টাফের দুই সদস্য পাবলো আইমার ও ওয়াল্টার স্যামুয়েল যাবেন না। কোপা আমেরিকার নিয়ন্ত্রক সংস্থা কনমেবল সাধারণত এই অনুষ্ঠানের জন্য অংশগ্রহণকারী দলগুলোর কোচ আর দেশগুলোর নেতাদের নিমন্ত্রণ করে। স্কালোনির অধীনে ২০২১ সালে সর্বশেষ কোপা আমেরিকা শিরোপা আর্জেন্টিনাই জিতেছে। ক্লারিন জানায়, পরিবার নিয়ে স্কালোনি স্পেনে অবস্থান করছেন।

বিজ্ঞাপন
স্পেন থেকেই যুক্তরাষ্ট্রে যাবেন তিনি। 

গত ফেব্রুয়ারিতে আর্জেন্টিনা ফুটবল সংস্থার (এএফএ) সঙ্গে চুক্তি নবায়ন করেন স্কালোনি। সেই চুক্তির মেয়াদ ফুরাবে ২০২৬ বিশ্বকাপের পর। কিন্তু হঠাৎ স্কালোনির দায়িত্ব ছাড়তে চাওয়ার সঙ্গে নাকি জড়িয়ে আছে আর্থিক ব্যাপার। আর্জেন্টিনার বেশ কয়েকটি সংবাদমাধ্যম জানিয়েছে, বিশ্বকাপ জেতায় স্কালোনি ও তার সহকারীদের অর্থপুরস্কার দেওয়ার কথা থাকলেও এএফএ এখনো দেয়নি। এ কারণে ফেডারেশন সভাপতি তাপিয়ার সঙ্গে স্কালোনির দূরত্ব সৃষ্টি হয়েছে।

এরই মধ্যে আর্জেন্টিনার ফুটবলবিষয়ক ওয়েবসাইট দবলে আমারিয়া জানায়, মেসিদের দায়িত্ব ছেড়ে রিয়াল মাদ্রিদের কোচ হতে চলেছেন স্কালোনি। তাকে পেতে স্পেনের সফলতম ক্লাবটি নাকি প্রাথমিক আলোচনাও শুরু করেছে। তবে স্কালোনি চূড়ান্ত সিদ্ধান্ত জানাতে কিছুদিন সময় চেয়েছেন।
টিওয়াইসি স্পোর্টস অবশ্য জানিয়েছে, তাপিয়ার সঙ্গে স্কালোনি ও তার সহকারীদের সম্পর্কের উন্নতি হয়েছে। কোপা আমেরিকার ড্র অনুষ্ঠানের আগে মায়ামিতেই তারা বৈঠকে বসতে পারেন।

 

খেলা থেকে আরও পড়ুন

   

খেলা সর্বাধিক পঠিত

Logo
প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2023
All rights reserved www.mzamin.com
DMCA.com Protection Status