ঢাকা, ৪ মার্চ ২০২৪, সোমবার, ২০ ফাল্গুন ১৪৩০ বঙ্গাব্দ, ২২ শাবান ১৪৪৫ হিঃ

রকমারি

স্বামী-স্ত্রীর মধ্যে মাঝ আকাশে মারামারি, দিল্লিতে বিমানের জরুরি অবতরণ

মানবজমিন ডিজিটাল

(৩ মাস আগে) ৩০ নভেম্বর ২০২৩, বৃহস্পতিবার, ৪:৪৮ অপরাহ্ন

সর্বশেষ আপডেট: ১২:০৬ অপরাহ্ন

mzamin

চলন্ত বিমানে যাত্রীদের অভব্য আচরণ নতুন নয়। বরং ইদানীংকালে তা বাড়ছে। তবে লুফথানসা বিমানে সম্প্রতি যা ঘটলো তা সব সীমা অতিক্রম করে গেছে। জার্মানি থেকে ব্যাংকক যাচ্ছিলো লুফৎহানসা এয়ারলাইন্সের একটি বিমান। কিন্তু যাত্রার সময় বিমানটি অপ্রীতিকর পরিস্থিতির মুখে পড়ে। মাঝ আকাশে এক দম্পতির  মধ্যে হঠাৎ ঝগড়া শুরু হয়। কথা কাটাকাটি একটা সময় পৌঁছে যায় হাতাহাতিতে। বিমান কর্মীরা অনেকভাব চেষ্টা করেও তাদের থামাতে পারেননি। বিরক্ত হয়ে ওঠেন সহযাত্রীরাও। বাধ্য হয়ে দিল্লির ইন্দিরা গান্ধী আন্তর্জাতিক বিমানবন্দরে জরুরি অবতরণ করে বিমানটি।

বিজ্ঞাপন
দিল্লি বিমানবন্দর কর্তৃপক্ষের মতে, লুফথানসার একটি ফ্লাইট মিউনিখ (জার্মানি) থেকে ব্যাংকক যাচ্ছিলো। মাঝ আকাশে একটি দম্পতির মধ্যে বিবাদ বাড়লে বিমান যাত্রীরা অস্বস্তিকর পরিস্থিতির সম্মুখীন হন। ঝগড়ার মধ্যে স্বামীর আচরণ স্ত্রীর প্রতি ক্রমেই আক্রমণাত্মক হয়ে উঠলে  ফ্লাইট ক্রুরা হস্তক্ষেপ করা প্রয়োজন বলে মনে করেন। কিন্তু তারাও পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে ব্যর্থ হন। বেগতিক বুঝে ফ্লাইট ক্রুরা ফ্লাইটের গতিপথ দিল্লির ইন্দিরা গান্ধী আন্তর্জাতিক বিমানবন্দরের দিকে ঘুরিয়ে দেন এবং সাহায্যের জন্য অবিলম্বে দিল্লি বিমানবন্দরের এয়ার ট্রাফিক কন্ট্রোলারদের সাথে যোগাযোগ করেন। দিল্লি বিমানবন্দরের এভিয়েশন সিকিউরিটি আধিকারিকরা ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেছে যে, ঝগড়ার পেছনের কারণ এখনো তাদের কাছে অজানা।

জানা গেছে, লুফৎহানসার বিমানটি প্রথমে পাকিস্তানের কোনও বিমানবন্দরে নামার অনুমতি চেয়েছিল। কিন্তু পাকিস্তানের করাচি এবং লাহোর এয়ার ট্রাফিক কন্ট্রোল জানিয়ে দেয় তাদের বিমানবন্দরগুলি ব্যস্ত আছে। অতিরিক্ত বিমান অবতরণের সুযোগ নেই। দিল্লি বিমান বন্দর কর্তৃপক্ষ সঙ্গে সঙ্গে অনুমতি দিয়ে দেয়। ফ্লাইটটি নিরাপদে  দিল্লি  বিমানবন্দরে পৌঁছানোর পর  ওই দম্পতিকে বিমান থেকে নামিয়ে বিমানবন্দরের নিরাপত্তা কর্মীদের কাছে হস্তান্তর করা হয়। এখনও পর্যন্ত, লুফথানসা এয়ারলাইন্স ঘটনার বিষয়ে বিস্তারিত কোনো তথ্য দেয়নি। 

সূত্র : etvbharat

রকমারি থেকে আরও পড়ুন

আরও খবর

   

রকমারি সর্বাধিক পঠিত

Logo
প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2023
All rights reserved www.mzamin.com
DMCA.com Protection Status