ঢাকা, ২৫ জুন ২০২২, শনিবার, ১১ আষাঢ় ১৪২৯ বঙ্গাব্দ, ২৪ জিলক্বদ ১৪৪৩ হিঃ

অনলাইন

সিলেটে প্রধানমন্ত্রী

‘ঘাবড়ানোর কিছু নেই, সরকার পাশে আছে’

স্টাফ রিপোর্টার, সিলেট থেকে

(৪ দিন আগে) ২১ জুন ২০২২, মঙ্গলবার, ১:১৭ অপরাহ্ন

সর্বশেষ আপডেট: ৪:৫৯ অপরাহ্ন

সিলেটসহ দেশের বন্যার্তদের পাশে সরকার রয়েছে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেছেন- এবার সিলেটে পরপর তিনবার বন্যা। এটা খুব অস্বাভাবিক। তিনি মঙ্গলবার দুপুরে সিলেট সার্কিট হাউসে প্রশাসন ও আওয়ামী লীগের নেতাদের সঙ্গে বৈঠকে এ কথা জানান। প্রধানমন্ত্রী বলেন- বন্যায় ঘাবড়ানোর কিছু নেই। প্রাকৃতিক দুর্যোগের সঙ্গে এ দেশের মানুষ বসবাস করে। সরকার আপনাদের পাশে আছে। সব সময় আপনাদের পাশে থাকবে। 

প্রধানমন্ত্রী বলেন- বন্যার প্রস্তুতি আমাদের ছিলো। আমি আগেই নির্দেশ দিয়েছি খাদ্যগুদামের ক্ষতি যেনো না হয়। পাশাপাশি খাদ্য বের করার রাস্তা যেনো থাকে।

বিজ্ঞাপন
হাওর অঞ্চলে এলিভেটেড রাস্তা করার পরামর্শ দেন প্রধানমন্ত্রী। বলেন- এলিভেটেড রাস্তা হলে হাওরের কোনো ক্ষতি হবে না। এজন্য আমরা সচেষ্ট রয়েছি। 

প্রধানমন্ত্রী বলেন- বন্যার কারণে অনেক জায়গা যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পড়ে। এ কারণে আমরা সেনা, নৌ, বিমান বাহিনী মোতায়েনের নির্দেশ দিয়েছি। উদ্ধার কাজ চালাতে সবাই কাজ করেছে। বিশেষ করে দলীয় নেতাকর্মীরাও নিরলস চেষ্টা করেছেন। বিদ্যুৎ কেন্দ্র উঁচুতে করলে লাভ হবে না। আমাদের যুবলীগের কর্মী বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মারা গেছে। সেজন্য বন্যার্ত এলাকায় বিদ্যুৎ বন্ধ করে দেয়া হয়। 
প্রধানমন্ত্রীর সঙ্গে বৈঠকে উপস্থিত ছিলেন সিলেটের মেয়র আরিফুল হক চৌধুরী, সিলেট মহানগর আওয়ামী লীগের সভাপতি মাসুক উদ্দিন আহমদ, সিলেট রেঞ্জের ডিআইডি মফিজ উদ্দিন আহমদ। প্রধানমন্ত্রী পরে সিলেট, সুনামগঞ্জের জেলা প্রশাসকের হাতে তার পক্ষ থেকে সিলেট ও সুনামগঞ্জবাসীর জন্য ত্রাণ সহায়তা তুলে দেন।
 

পাঠকের মতামত

Too little too late. People of Sylhet will overcome this with or without this regime.

Harunur Rashid
২১ জুন ২০২২, মঙ্গলবার, ২:৪৬ অপরাহ্ন

আল্লাহ্রর রহমত না থাকলে সরকার সাথে থাকলে জনগণের দুরবস্থা আরও ভয়াবহ ভহ হব।

সুলতান
২১ জুন ২০২২, মঙ্গলবার, ৩:১৪ পূর্বাহ্ন

জেলা প্রশাসকের হাতে জেলার দায়িত্ব থাকে। হবিগঞ্জ জেলার পুরাতন খোয়াই নদী ভরাট করে প্রথমে খাল এরপর নালা এখন এই নালা তে ময়লা ফেলে বন্ধ করে ফেলছে। পানি যাবার কোনও জায়গা নেই। জেলার দায়িত্ব প্রাপ্ত জেলা প্রশাসক কোনোদিন এগুলো দেখেছেন বলে মনে হয় না। লোভী মানুষ নদী, বিল, পুকুর, খাল, নালা, সব দখল করে ভরাট করে ফেলছে, কেউ দেখার নেই, এগুলো কেউ উদ্ধার করার নেই। দেশের সব দায়িত্ব প্রাপ্ত -রা হরিলুটে ব্যস্ত।

wow
২১ জুন ২০২২, মঙ্গলবার, ১:৩৩ পূর্বাহ্ন

অনলাইন থেকে আরও পড়ুন

অনলাইন থেকে সর্বাধিক পঠিত

প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2022
All rights reserved www.mzamin.com