ঢাকা, ২৬ ফেব্রুয়ারি ২০২৪, সোমবার, ১৩ ফাল্গুন ১৪৩০ বঙ্গাব্দ, ১৫ শাবান ১৪৪৫ হিঃ

খেলা

‘বিতর্কিত’ পেনাল্টিতে রক্ষা পিএসজির

স্পোর্টস ডেস্ক

(২ মাস আগে) ২৯ নভেম্বর ২০২৩, বুধবার, ১১:০৯ পূর্বাহ্ন

mzamin

প্রথমার্ধেই এগিয়ে যায় নিউক্যাসল ইউনাইটেড। নির্ধারিত ৯০ মিনিট লিডও ধরে রাখে ইংলিশ প্রিমিয়ার লীগের ক্লাবটি। তবে ইনজুরি টাইমে পেনাল্টি পেয়ে যায় প্যারিস সেইন্ট জার্মেই (পিএসজি)। গোল করে লা প্যারিসিয়ানদের রক্ষা করেন কিলিয়ান এমবাপ্পে। এতে চ্যাম্পিয়নস লীগের ‘এফ’ গ্রুপের ম্যাচটি ১-১ গোলে ড্র হয়। তবে মঙ্গলবার রাতে পার্ক দেস প্রিন্সেসে ম্যাচের শেষ মুহূর্তে দেয়া পেনাল্টিটি নিয়ে আপত্তি তুলেছেন নিউক্যাসল কোচ এডি হাও।

প্রতিপক্ষের মাঠে ম্যাচের ২৪তম মিনিটে এগিয়ে যায় নিউক্যাসল ইউনাইটেড। গোলটি করেন সুইডিশ ফরোয়ার্ড আলেক্সান্ডার আইজ্যাক। এরপর একের পর এক আক্রমণ করেও ম্যাচে ফিরতে পারছিল না পিএসজি। তবে শেষ মুহূর্তে কপাল খোলে লা প্যারিসিয়ানদের। যোগ করা সময়ের ৮ম মিনিটে পোলিশ রেফারি শিমন মারচিনিয়াক পিএসজির পক্ষে পেনাল্টির বাঁশি বাজান।

বিজ্ঞাপন
নিউক্যাসলের বক্সের ভেতর দাঁড়িয়ে থাকা উসমান দেম্বেলে সতীর্থের পাস থেকে ক্রস করেছিলেন। তখন তাকে কড়া পাহারায় রেখেছিলেন নিউক্যাসল ফুলব্যাক টিনো লিভ্রামেন্টো। দেম্বেলের ক্রস থেকে বল লিভ্রামেন্টোর শরীরে লেগে হাতের ওপর পড়ে। এরপরই পেনাল্টির আবেদন করে পিএসজির খেলোয়াড়রা। রেফারি শিমন মারচিনিয়াক ভিএআরের সাহায্যে পেনাল্টির বাঁশি বাজান। আর সফল স্পটকিকে ম্যাচে হারতে বসা ম্যাচ ড্র করেন পিএসজির ফরাসি ফরোয়ার্ড কিলিয়ান এমবাপ্পে।

ম্যাচ শেষে পেনাল্টির সিদ্ধান্ত নিয়ে অসন্তোষ প্রকাশ করেন নিউক্যাসল কোচ এডি হাও। তিনি বলেন, ‘আমার মতে এটা সঠিক সিদ্ধান্ত ছিল না। বলটা তার হাতে লেগেছে। কিন্তু আমার মনে হয় না তার হাত অপ্রত্যাশিত অবস্থানে ছিল। আমার মতে এটা বাজে সিদ্ধান্ত এবং খুবই হতাশার। কারণ ওই মুহূর্তে ম্যাচে খুবই কম সময় অবশিষ্ট ছিল। কিন্তু এখন এ নিয়ে আমাদের আর কিছুই করার নেই।’

কোচ এডি হাও বলেন, ‘খেলোয়াড়দের জন্য খারাপ লাগছে। কঠিন পরিস্থিতিতে তারা যেভাবে পারফর্ম করেছে, এরপর ওই (পেনাল্টির) সিদ্ধান্তে ভাগ্য আর আমাদের হাতে রইল না।’
পিএসজির কাছে পয়েন্ট হারিয়ে নিউক্যাসলের শেষ ষোলোয় ওঠা বেশ কঠিন হয়ে গেলো। গ্রুপে নিজেদের শেষ ম্যাচে এসি মিলানকে হারানোর পাশাপাশি নিউক্যাসলকে বরুশিয়া ডর্টমুন্ডের বিপক্ষে পিএসজির হার কামনা করতে হবে। 
‘এফ’ গ্রুপে রাতের অন্য ম্যাচে ইতালিয়ান সিরি আ’র দল এসি মিলানকে ৩-১ গোলে হারায় জার্মান বুন্দেসলিগা ক্লাব বরুশিয়া ডর্টমুন্ড।
৫ ম্যাচে ২ জয়, ১ ড্র এবং ২ হারে ৭ পয়েন্ট নিয়ে ‘এফ’ গ্রুপ টেবিলের দুইয়ে পিএসজি। তিনে থাকা নিউক্যাসল ইউনাইটেডের পয়েন্ট ৫। দশ পয়েন্ট নিয়ে শীর্ষে বরুশিয়া ডর্টমুন্ড। আর তলানিতে থাকা এসি মিলানের পয়েন্ট ৫।

খেলা থেকে আরও পড়ুন

   

খেলা সর্বাধিক পঠিত

Logo
প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2023
All rights reserved www.mzamin.com
DMCA.com Protection Status