ঢাকা, ২৬ ফেব্রুয়ারি ২০২৪, সোমবার, ১৩ ফাল্গুন ১৪৩০ বঙ্গাব্দ, ১৫ শাবান ১৪৪৫ হিঃ

রাজনীতি

২৯৮ আসনে আওয়ামী লীগের প্রার্থী ঘোষণা (তালিকাসহ)

স্টাফ রিপোর্টার

(২ মাস আগে) ২৬ নভেম্বর ২০২৩, রবিবার, ৫:০৭ অপরাহ্ন

সর্বশেষ আপডেট: ৫:৪৯ অপরাহ্ন

mzamin

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে লড়তে ২৯৮ আসনে ক্ষমতাসীন আওয়ামী লীগের প্রার্থী তালিকা প্রকাশ করা হয়েছে। রোববার বিকালে রাজধানীর বঙ্গবন্ধু এভিনিউস্থ কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এ তালিকা প্রকাশ করেন দলটির সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। ৩০০টি সংসদীয় আসনের মধ্যে কুষ্টিয়া-২ ও নারায়ণগঞ্জ-৫ আসন ফাঁকা রাখা হয়েছে। এই আসন দুটিতে বর্তমানে সংসদ সদস্য যথাক্রমে জাতীয় সমাজতান্ত্রিক দল জাসদের একাংশের সভাপতি হাসানুল হক ইনু ও জাতীয় পার্টির নেতা সেলিম ওসমান। 

আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনাকে গতবারের মতোই দেয়া হয়েছে গোপালগঞ্জ-৩ আসন, নোয়াখালী-৫ আসনে থাকছেন ওবায়দুল কাদের। এছাড়া বেশ কয়েকটি আসনে পরিবর্তন হয়েছে নৌকার প্রার্থী। ২০১৮ সালে সংসদ সদস্য নির্বাচিত হয়েছেন, এমন সংসদ সদস্যদের মধ্যে থেকে বাদ পড়েছেন সাবেক এলজিআরডি মন্ত্রী খন্দকার মোশাররফ হোসেন (ফরিদপুর-৩), সাবেক তথ্য প্রতিমন্ত্রী মুরাদ হাসান (জামালপুর-৪), সাবেক পুলিশ প্রধান নুর মোহাম্মদ (কিশোরগঞ্জ-২), এনামুল হক (রাজশাহী-৪), হাজী মোহাম্মদ সেলিম (ঢাকা-৭), সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী মহীউদ্দীন খান আলমগীর (চাঁদপুর-১)। এছাড়াও ২০২০ সালে করোনাভাইরাস মহামারীর সময় উপনির্বাচনে ঢাকা-১০ আসনে প্রার্থী করা শফিউল ইসলাম মহিউদ্দিনকেও মনোনয়ন দেয়া হয়নি। তার জায়গায় মনোনয়ন পেয়েছেন চিত্রনায়ক ফেরদৌস। আর ক্রিকেটার সাকিব আল হাসান মনোনয়ন পেয়েছেন মাগুরা ১ আসনে। 
আগামী ৭ই জানুয়ারির ভোটকে সামনে রেখে গত ১৮ই থেকে ২১শে নভেম্বর পর্যন্ত চার দিন মনোনয়নে আগ্রহীদের কাছে ফরম বিক্রি করে ক্ষমতাসীন দল। ৩০০টি আসনের বিপরীতে ফরম সংগ্রহ করেন ৩ হাজার ৩৬২ জন নেতা।
 

বিজ্ঞাপন

রাজনীতি থেকে আরও পড়ুন

আরও খবর

Logo
প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2023
All rights reserved www.mzamin.com
DMCA.com Protection Status