ঢাকা, ২৫ জুন ২০২২, শনিবার, ১১ আষাঢ় ১৪২৯ বঙ্গাব্দ, ২৪ জিলক্বদ ১৪৪৩ হিঃ

দেশ বিদেশ

লক্ষ্মীপুরে নিজ দোকান থেকে আওয়ামী লীগ নেতাকে উচ্ছেদ

লক্ষ্মীপুর প্রতিনিধি
২১ জুন ২০২২, মঙ্গলবার

লক্ষ্মীপুরে এক আওয়ামী লীগ নেতাকে নিজ মালিকানাধীন দোকান থেকে উচ্ছেদের অভিযোগ উঠেছে। গেল উপজেলা পরিষদের নির্বাচনে নৌকার পক্ষে ভোট করায় লক্ষ্মীপুর বণিক সমিতির সভাপতি একেএম সালাহ টিপু এ ঘটনা ঘটিয়েছেন। গত রোববার দুপুরে জেলা শহরের একটি চাইনিজ রেস্তরাঁয় ভুক্তভোগী পরিবারের আয়োজিত সংবাদ সম্মেলনে আওয়ামী লীগ নেতা কামরুল হাসান ফারুক এ অভিযোগ করেন। অভিযোগকারী মানিক লক্ষ্মীপুর পৌরসভার ১০ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক। অভিযুক্ত টিপু সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা যুবলীগের সাবেক সভাপতি।
লিখিত বক্তব্যে মানিক বলেন, ১৯৯৯ সালে আমার বাবা মোস্তফা হায়দার লক্ষ্মীপুর পৌর শহরের হাসপাতাল সড়কে আধা শতাংশ জমি ক্রয় করেন। জমির জমাখারিজ, পৌরসভার হোল্ডিং ও আরএস খতিয়ানে মোস্তফা হায়দারের নামেই রেকর্ড রয়েছে। ওই জমিতে করা দোকানটি ৪৭ বছর ধরে তাদের দখলে ছিল। কিন্তু ওই দোকানটি জোরপূর্বক দখলে নিতে পার্শ¦বর্তী জমির মালিক শাহানারা বেগম চেষ্টা চালায়। এনিয়ে মানিক বণিক সমিতিতে লিখিত অভিযোগ দেয়। রাজনৈতিক ক্ষোভ থাকায় বণিক সমিতির সভাপতি সালাহউদ্দিন টিপু ও সাধারণ সম্পাদক আবুল কালাম আজাদ অন্যায়ভাবে মানিকদের দোকানের চাবি শাহানারাকে দিয়ে দেয়।

বিজ্ঞাপন
তিনি আরও বলেন আমি ঢাকায় চিকিৎসাধীন অবস্থায় বণিক সমিতি আমার সরলতার সুযোগ নিয়ে দোকান থেকে আমাদের উচ্ছেদ করে। তিনি আরও বলেন, গত উপজেলা পরিষদ নির্বাচনে বণিক সমিতির সভাপতি ও সাবেক যুবলীগ নেতা টিপু বিদ্রোহী চেয়ারম্যান প্রার্থী ছিলেন। তখন মানিক নৌকার ভোট করায় টিপু তার ওপর ক্ষিপ্ত ছিলেন। রাজনৈতিক ক্ষোভের বশবর্তী হয়েই মানিকদের দোকানটি টিপু অন্যদের দখলে দিয়ে দিয়েছেন। বণিক সমিতির সভাপতি একেএম সালাহউদ্দিন টিপুর মোবাইল ফোন বন্ধ থাকায় যোগাযোগ করা যায়নি। লক্ষ্মীপুর বণিক সমিতির সাধারণ সম্পাদক আবুল কালাম আজাদ বলেন, উকিল সালিশের সিদ্ধান্ত মোতাবেক আমরা বণিক সমিতির প্যাডে মালিকানা নির্ধারণ করে দিই। পরে বিবাদী শাহানারাকে দোকানের চাবি হস্তান্তর করেছে কে সেটা আমার জানা নেই।

 

দেশ বিদেশ থেকে আরও পড়ুন

আরও খবর

দেশ বিদেশ থেকে সর্বাধিক পঠিত

প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2022
All rights reserved www.mzamin.com