ঢাকা, ২৬ ফেব্রুয়ারি ২০২৪, সোমবার, ১৩ ফাল্গুন ১৪৩০ বঙ্গাব্দ, ১৫ শাবান ১৪৪৫ হিঃ

দেশ বিদেশ

জাপায় রওশনপন্থিরা বেকায়দায়

পিয়াস সরকার
২৬ নভেম্বর ২০২৩, রবিবার
mzamin

নির্ধারিত তারিখ শেষ হলেও এখনো দলীয় মনোনয়নপত্র নেননি জাতীয় পার্টির প্রধান পৃষ্ঠপোষক রওশন এরশাদ ও তার অনুসারীরা।  রওশন এরশাদ ও তার ছেলে রাহগির আল মাহি এরশাদের জন্য দলীয় মনোনয়নপত্র নেয়ার এখনো সুযোগ আছে বলে জানিয়েছেন জাতীয় পার্টির নেতারা। তবে রওশন এরশাদের অন্য অনুসারীদের আর মনোনয়নপত্র নেয়ার সুযোগ নেই বলে তারা জানিয়েছেন। এমন অবস্থায় বেকায়দায় পড়েছেন রওশনপন্থি নেতারা। সর্বশেষ গতকাল তারা রওশন এরশাদের বাসায় বৈঠক করেছেন। বৈঠকে  নেতারা জানিয়েছেন তারা লাঙ্গল প্রতীকে নির্বাচন করতে চান। এমন পরিস্থিতিতে রওশন এরশাদ প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সাক্ষাতের চেষ্টা চালাচ্ছেন। যদিও সাক্ষাৎ সূচির বিষয়ে এখন পর্যন্ত কোনো তথ্য পাওয়া যায়নি। আগামীকাল জাতীয় পার্টির প্রার্থী তালিকা প্রকাশ করার কথা রয়েছে। আজ সম্ভাব্য প্রার্থীদের সাক্ষাৎকার শেষ হবে।

বিজ্ঞাপন
রওশন এরশাদের অনুসারী একাধিক নেতা জানিয়েছেন আজ রোববার মনোনয়নপত্র নেয়ার বিষয়ে সিদ্ধান্ত আসতে পারে। 

এরশাদপুত্র সাদ এরশাদের সংসদীয় আসন (রংপুর-৩) থেকে দলীয় মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন পার্টি চেয়ারম্যান জিএম কাদের। এ ছাড়া ঢাকা-১৭ আসনের জন্যও তিনি দলীয় মনোনয়নপত্র নিয়েছেন। রংপুর-৩ আসনে জিএম কাদের নির্বাচন করলে সাদ এরশাদের আসন নিয়ে জটিলতা তৈরি হতে পারে। 

গতকাল জাতীয় পার্টির মহাসচিব মুজিবুল হক চুন্নু জানিয়েছেন, রওশন এরশাদ তিনটি মনোনয়নপত্র রাখতে বলেছেন। কিন্তু তা নিতে আসেননি। রওশন এরশাদ চাইলে তার বাসায় মনোনয়নপত্র পৌঁছে দেয়া হবে। 

মনোনয়নপত্র সংগ্রহের বিষয়ে গতকাল সকালে রওশন এরশাদের বাসায় একটি বৈঠক অনুষ্ঠিত হয়। বৈঠক শেষে রওশন এরশাদের রাজনৈতিক সচিব গোলাম মসিহ জানান, অনুসারী নেতাকর্মীদের ছাড়া লাঙ্গল প্রতীকে নির্বাচনে যাবেন না রওশন এরশাদ। বৈঠকে সাদ এরশাদ, মশিউর রহমান রাঙ্গা, গোলাম মসিহ, কাজী মামুন, ইকবাল হোসেন রাজু, এমএ গোফরান, এসএমএম আলম, অধ্যাপক দেলোয়ার, দয়াল বড়ুয়া, নুর ইসলাম নুরু, জিয়াউল হক মৃধা, আকতার হোসেন, ফখরুজ্জামান জাহাঙ্গীর উপস্থিত ছিলেন। দলীয় সূত্র জানায়, রওশন এরশাদের বিষয়টি জাতীয় পার্টি বিবেচনা করলেও তার পন্থিদের বিষয়ে নমনীয় হবে না। তিনি যেহেতু তিনটি মনোনয়ন ফরম চেয়েছেন সে বিষয়টি বিবেচনা করা হতে পারে। 

গতকাল বনানীস্থ চেয়ারম্যানের কার্যালয়ে বরিশাল, খুলনা ও সিলেট বিভাগের দলীয় মনোনয়নপ্রত্যাশীদের সাক্ষাৎকার গ্রহণ করা হয়। এ সময় মহাসচিব মো. মুজিবুল হক চুন্নু বলেন, জাতীয় পার্টি জিএম কাদেরের নেতৃত্বে ঐক্যবদ্ধ। জাতীয় পার্টিতে কোনো দ্বিধা-দ্বন্দ্ব নেই। আমাদের সম্মানিত প্রধান পৃষ্ঠপোষক বেগম রওশন এরশাদ শুক্রবারও ব্যক্তিগতভাবে আমাকে ফোন করেছিলেন। তিনি তার, পুত্র সাদ এরশাদ এবং ডা. কে আর ইসলামের জন্য তিনটি মনোনয়ন ফরম চেয়েছেন। তিনি চাইলে প্রয়োজনে আমি নিজে গিয়ে পৌঁছে দেবো। এক প্রশ্নের জবাবে মহাসচিব বলেন, আমরা ৩০০ আসনেই লাঙ্গল নিয়ে নির্বাচন করবো। প্রত্যেকটি রাজনৈতিক দলের নিজস্ব কৌশল থাকে। আমরা আমাদের নিজস্ব কৌশল নিয়ে এগিয়ে যাচ্ছি।

রোববার ঢাকা, ময়মনসিংহ এবং চট্টগ্রাম বিভাগের মনোনয়নপ্রত্যাশীদের সাক্ষাৎকার গ্রহণ করা হবে। শনিবার মনোনয়ন বোর্ডের সভাপতি জিএম কাদেরের সভাপতিত্বে মনোনয়ন বোর্ডের সভায় আরও উপস্থিত ছিলেন জাতীয় পার্টির সিনিয়র কো-চেয়ারম্যান ব্যারিস্টার আনিসুল ইসলাম মাহমুদ, মহাসচিব মো. মুজিবুল হক চুন্নু, কো-চেয়ারম্যান এবিএম রুহুল আমিন হাওলাদার, কাজী ফিরোজ রশীদ, সৈয়দ আবু হোসেন বাবলা, এডভোকেট সালমা ইসলাম, মোস্তাফিজার রহমান মোস্তফা, প্রেসিডিয়াম সদস্য ফখরুল ইমাম, এডভোকেট শেখ মুহাম্মদ সিরাজুল ইসলাম, ব্যারিস্টার শামীম হায়দার পাটোয়ারী, এডভোকেট মো. রেজাউল ইসলাম ভূঁইয়া, সৈয়দ দিদার বখত। দলটি চাইছে ২৭শে নভেম্বর চূড়ান্ত প্রার্থী তালিকা প্রকাশ করতে। দলের পক্ষ থেকে বলা হয়, যারা মনোনয়নপত্র সংগ্রহ করেননি তারা পার্টি চেয়ারম্যানের অনুমতি সাপেক্ষে মনোনয়ন ফরম তুলতে পারবেন।

রওশন এরশাদপন্থি বলে পরিচিত এক নেতা মানবজমিনকে বলেন, আমরা ২২/২৩ জন আছি যারা মনোনয়ন ফরম নিতে চাই। আমরা যেহেতু ফরম তুলতে পারছি না তাই ম্যাডামও (রওশন এরশাদ) নেননি। যদিও ম্যাডাম ও সাদ এরশাদের বিষয়ে জিএম কাদেরপন্থিরা বিবেচনা করবেন বলে আমরা ধারণা করছি। যতটুকু শুনেছি ম্যাডাম প্রধানমন্ত্রীর সঙ্গে বৈঠক করতে পারেন। 
 

দেশ বিদেশ থেকে আরও পড়ুন

আরও খবর

   

দেশ বিদেশ সর্বাধিক পঠিত

Logo
প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2023
All rights reserved www.mzamin.com
DMCA.com Protection Status