ঢাকা, ২৫ জুন ২০২২, শনিবার, ১১ আষাঢ় ১৪২৯ বঙ্গাব্দ, ২৪ জিলক্বদ ১৪৪৩ হিঃ

বিশ্বজমিন

মায়ের পা ধুইয়ে আশীর্বাদ চাইলেন মোদি

মানবজমিন ডেস্ক

(১ সপ্তাহ আগে) ১৮ জুন ২০২২, শনিবার, ৬:৩৬ অপরাহ্ন

সর্বশেষ আপডেট: ১১:০২ অপরাহ্ন

মা হীরাবেন মোদি শতবর্ষে পা রাখলেন। এ জন্য তার আশীর্বাদ নিতে গুজরাটের গান্ধীনগর সফর করেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। এ সময় তিনি মায়ের পা ধুইয়ে দেন। তার আশীর্বাদ প্রার্থনা করেন। এ খবর দিয়েছে অনলাইন ইন্ডিয়া টুডে। গান্ধীনগরের রায়সান গ্রামের বাড়িতে প্রধানমন্ত্রী মোদির ভোটভাই পঙ্কজ মোদির সঙ্গে বসবাস করেন তাদের মা হীরাবেন মোদি। এই এলাকাটি বিজেপি শাসিত গান্ধীনগর মিউনিসিপ্যাল করপোরেশনের অধীনে। পঙ্কজ মোদি বলেছেন, তার মা ১৯২৩ সালের ১৮ই জুন জন্মগ্রহণ করেন। শনিবার ১৮ই জুন তিনি ১০০ বছরে প্রবেশ করেন। ওদিকে গান্ধীনগরের একটি সড়কের নাম বুধবার প্রধানমন্ত্রীর মায়ের নামে নামকরণ করা হয়েছে।

বিজ্ঞাপন
গান্ধীনগরের মেয়র হীতেশ মাকওয়ানা ঘোষণা দিয়েছেন যে, হীরাবেন মোদি যখন তার শততম বর্ষে প্রবেশ করেছেন, তখন রায়সান এলাকায় ৮০ মিটার একটি সড়ককে আমরা ‘পুজ্য হিরাবা মার্গ’ নামে নামকরণের সিদ্ধান্ত নিয়েছি, যাতে পরবর্তী প্রজন্ম তার জীবন থেকে উৎসাহ নিতে পারে। 

ওদিকে এ মাসে দ্বিতীয়বারের জন্য গুজরাটে গেলেন প্রধানমন্ত্রী মোদি। সেখানে তিনি ২১ হাজার কোটি রুপিরও বেশি মূল্যের বিভিন্ন প্রকল্পের উদ্বোধন ও ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন। এই সফরে মায়ের সঙ্গে সাক্ষাতের পর পাঁচমহল জেলায় প্রভাগড় মন্দিরে সফরে যাওয়ার কথা মোদির। প্রভাগড়ে নবনির্মিত কালিমাতা মন্দিরে জাতীয় পতাকা উড়ানোর কথা তার। এরপর তার যাওয়ার কথা ‘গুজরাট গৌবর অভিযানে’ যোগ দিতে বরোদরায়। সেখানে তার বক্তব্য রাখার কথা। ওই অনুষ্ঠানে কমপক্ষে ২ লাখ মানুষের উপস্থিত থাকার কথা। সেখানেই ওই ২১ হাজার কোটি রুপির প্রকল্পের উদ্বোধন ও ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন তিনি। এর মধ্যে রয়েছে ১৬ হাজার কোটি রুপির রেলওয়ে বিষয়ক প্রকল্প। অন্য প্রকল্পের মধ্যে আছে গুজরাট সেন্ট্রাল ইউনিভার্সিটিতে ভূমি পুজন ও পানি বিষয়ক বেশ কয়েকটি প্রকল্প। ওই বিশ্ববিদ্যালয়ের জন্য সরকার বরাদ্দ দিয়েছে কমপক্ষে ১০০ একর জমি। এ ছাড়া জনগণের মধ্যে বিতরণের জন্য পানি বিষয়ক প্রকল্পও উৎসর্গ করার কথা প্রধানমন্ত্রী মোদির। 

বিশ্বজমিন থেকে আরও পড়ুন

আরও খবর

বিশ্বজমিন থেকে সর্বাধিক পঠিত

প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2022
All rights reserved www.mzamin.com