ঢাকা, ৪ মার্চ ২০২৪, সোমবার, ২০ ফাল্গুন ১৪৩০ বঙ্গাব্দ, ২২ শাবান ১৪৪৫ হিঃ

রকমারি

জীবন্ত মাছ নিয়ে র‍্যাম্পে হাঁটলেন মডেল, উঠলো নিন্দার ঝড়

মানবজমিন ডিজিটাল

(৪ মাস আগে) ১০ অক্টোবর ২০২৩, মঙ্গলবার, ২:০০ অপরাহ্ন

সর্বশেষ আপডেট: ১২:০২ পূর্বাহ্ন

mzamin

বিশ্বজুড়ে ফ্যাশন শোগুলি তাদের উদ্ভাবনী এবং প্রায়শই আশ্চর্যজনক প্রদর্শনের জন্য পরিচিত। এমনই একটি উদাহরণ যা বিশ্বের মনোযোগ আকর্ষণ করেছিল যখন ফরাসি লেবেল কোপার্নি শোতে মডেল বেলা হাদিদ স্প্রে-পেইন্ট করা পোশাক পরিধান করেছিলেন। এটি  ফ্যাশন শিল্পে উত্তেজনা সৃষ্টি করেছিল।যদিও সব উদ্ভাবনমূলক  প্রচেষ্টা প্রশংসিত হয় না। ভারতের দক্ষিণের রাজ্য চেন্নাইয়ের একটি সাম্প্রতিক ফ্যাশন শো বিতর্কের জন্ম দেয় যখন একজন মডেল তার পোশাকের অংশ হিসেবে 'লাইভ ফিশ' পরে রানওয়েতে গিয়েছিলেন।

ইনস্টাগ্রাম অ্যাকাউন্টে শেয়ার করা একটি ভিডিওতে দেখা গেছে, একজন মডেল মৎস্যকন্যার মতো পোশাক পরেছেন। মডেলকে প্রপ হিসেবে জ্যান্ত মাছ ভর্তি অ্যাকুরিয়াম ব্যবহার করতে দেখা গেছে। পোশাকের পেটের অংশের জোড়া প্লাস্টিকের সেই অ্যাকুরিয়ামে মাছ ভরে হাঁটতে দেখা গেছে তাঁকে। সেই ঘটনার ভিডিও ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়।  ভিডিওটি দ্রুত ভাইরাল হয়ে যায়, আট মিলিয়নেরও বেশি ভিউ সংগ্রহ করে। পোস্টটির শিরোনাম ছিল "মারমেইড" কিন্তু দর্শকদের প্রতিক্রিয়া খুব একটা ভালো ছিলো না । অনেক ব্যবহারকারী ফ্যাশনে আনুষাঙ্গিক হিসাবে জীবন্ত প্রাণীর ব্যবহারে তাদের অসম্মতি প্রকাশ করেছেন।

বিজ্ঞাপন
একজন ব্যবহারকারী লিখেছেন, "সবকিছুতে প্রাণীর ব্যবহার বন্ধ করুন।"একজন লিখেছেন, "আপনি এত ছোট জায়গায় এত মাছ রাখবেন না...  তাদের সঠিক অক্সিজেন দরকার।"

অনেকেই  ফ্যাশনের নামে  অবলা প্রাণীদের ব্যবহারে বেজায় চটেছেন। তবে 'লাইভ ফিশ' পরে রানওয়েতে হাঁটার বিষয়টি নেটিজেনদের কাছে হাসির খোরাক হয়ে উঠেছে ।

সূত্র :  ইন্ডিয়া টুডে

রকমারি থেকে আরও পড়ুন

আরও খবর

   

রকমারি সর্বাধিক পঠিত

Logo
প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2023
All rights reserved www.mzamin.com
DMCA.com Protection Status