ঢাকা, ১৩ জুন ২০২৪, বৃহস্পতিবার, ৩০ জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ, ৬ জিলহজ্জ ১৪৪৫ হিঃ

খেলা

মেসির মায়ামির মুখোমুখি রোনালদোর আল নাসর!

স্পোর্টস ডেস্ক

(৮ মাস আগে) ২৯ সেপ্টেম্বর ২০২৩, শুক্রবার, ২:৫৪ অপরাহ্ন

সর্বশেষ আপডেট: ১২:০৪ পূর্বাহ্ন

mzamin

২০০৯ সালে রিয়াল মাদ্রিদে যোগ দেন ক্রিস্টিয়ানো রোনালদো। ২০১৮ সাল পর্যন্ত ক্লাবটিতে ছিলেন পর্তুগিজ সুপারস্টার। স্প্যানিশ লা লিগায় এই ৯ বছরে এল ক্লাসিকোর মোড়কে বহুবার মঞ্চস্থ হয়েছে রোনালদো ও লিওনেল মেসির লড়াই। সিআরসেভেনের ৩ বছর পর স্পেন ছাড়েন এলএমটেনও। তবুও ইউরোপিয়ান প্রতিযোগিতায় দেখা হতো দুই ফুটবল গ্রেটের। তবে ইউরোপ ছাড়ায় দুই মহাতারকার মুখোমুখি লড়াই দেখার সুযোগ হচ্ছে না দর্শকদের। ফুটবলপ্রেমীদের জন্য সুখবর রয়েছে। নতুন বছরে ইন্টার মায়ামি ও আল নাসর এফসির ম্যাচে মুখোমুখি হতে পারেন মেসি ও রোনালদো।

গত ২৫শে জুলাই ক্লাব ফ্রেন্ডলি ম্যাচে মুখোমুখি হয় সৌদি প্রো লীগের দল আল নাসর এফসি এবং ফরাসি লিগ ওয়ান জায়ান্ট প্যারিস সেইন্ট জার্মেই (পিএসজি)। সেই ম্যাচে সবশেষ মুখোমুখি লড়াইয়ে নামেন ক্রিস্টিয়ানো রোনালদো ও লিওনেল মেসি। এরপরই পিএসজি ছেড়ে যুক্তরাষ্ট্রের ক্লাব ইন্টার মায়ামিতে যোগ দেন আর্জেন্টিনা অধিনায়ক।

বিজ্ঞাপন
এবার মায়ামির জার্সিতে আল নাসরের রোনালদোর মুখোমুখি হতে পারেন মেসি। অ্যারাবিক দৈনিক আল বিলাদ ডেইলির সাংবাদিক আলী আল আব্দাল্লাহ জানিয়েছেন, চীনের একটি আন্তর্জাতিক মার্কেটিং ফার্ম ইন্টার মায়ামি এবং আল নাসর এফসির মধ্যে অলস্টার ফ্রেন্ডলি ম্যাচ আয়োজন করার পরিকল্পনা করছে। লিওনেল মেসি এবং ক্রিস্টিয়ানো রোনালদোসহ দুই দলের সেরা খেলোয়াড়দের নিয়ে আয়োজিত হবে ম্যাচটি। তবে যুক্তরাষ্ট্র এবং ফ্রান্সের দুই ক্লাবের ম্যাচটির সম্ভাব্য ডেট জানা যায়নি। আল বিলাদ ডেইলির প্রতিবেদনে বলা হয়, আগামী জানুয়ারিতে চীনে কয়েকটি প্রীতি ম্যাচ খেলার জন্য ইতোমধ্যেই আল নাসরকে প্রস্তাব দেয়া হয়েছে। সেসময়ই ইন্টার মায়ামির ম্যাচটি হতে পারে বলে ধারণা করা হচ্ছে। এই ম্যাচ ছাড়াও আগামী বছর আন্তর্জাতিক ম্যাচে মুখোমুখি হতে পারেন রোনালদো ও মেসি।

আর্জেন্টাইন ফুটবল অ্যাসোসিয়েশনের (এএফএ) সূত্রের বরাত দিয়ে ক্রীড়া গণমাধ্যম গোলডটকমের প্রতিবেদনে বলা হয়, নতুন বছরে পর্তুগাল, ইংল্যান্ড, জার্মানি, নেদারল্যান্ডস এবং ফ্রান্সের সঙ্গে প্রীতি ম্যাচ খেলার পরিকল্পনা করছে আর্জেন্টিনা। গুঞ্জন সত্যি হলে, জাতীয় দলের জার্সিতে মুখোমুখি লড়াইয়ে নামতে পারেন রোনালদো ও মেসি। গোলডটকম জানিয়েছে, প্রীতি ম্যাচগুলোর পরিকল্পনা করলেও এখনো চূড়ান্ত সিদ্ধান্ত নেয়নি আর্জেন্টাইন ফুটবল অ্যাসোসিয়েশন।  এ ব্যাপারে আগামী নভেম্বরে সিদ্ধান্ত নেবে এএফএ।

এদিকে দক্ষিণ আমেরিকান ফুটবলের নিয়ন্ত্রক সংস্থা কনমেবল জানিয়েছে, কনমেবল এবং উয়েফার অন্তর্ভুক্ত দলগুলো নিয়ে একটি ফ্রেন্ডলি টুর্নামেন্ট আয়োজনের প্রস্তুতি চলছে। 

‘কোপা ইন্টারফেডারেশনস’ নামের পরিকল্পনাধীন এই প্রতিযোগিতা শুরু হলে প্রত্যেক বছরই দেখা হতে পারে আর্জেন্টিনা ও পর্তুগালের। দেখা হওয়ার সুযোগ থাকবে রোনালদো ও মেসিরও।

খেলা থেকে আরও পড়ুন

আরও খবর

   

খেলা সর্বাধিক পঠিত

Logo
প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2024
All rights reserved www.mzamin.com
DMCA.com Protection Status