ঢাকা, ২৫ জুলাই ২০২৪, বৃহস্পতিবার, ১০ শ্রাবণ ১৪৩১ বঙ্গাব্দ, ১৮ মহরম ১৪৪৬ হিঃ

রাজনীতি

খালেদা জিয়ার কিছু হলে দায় সরকারের : সমমনা জোট

স্টাফ রিপোর্টার

(১০ মাস আগে) ২৩ সেপ্টেম্বর ২০২৩, শনিবার, ৬:৩১ অপরাহ্ন

mzamin

বিদেশে উন্নত চিকিৎসার অভাবে বিএনপি চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়ার কিছু হলে সব দায় বর্তমান সরকারকেই বহন করতে হবে বলে মন্তব্য করেছেন যুগপৎ আন্দোলনের শরিক জাতীয়তাবাদী সমমনা জোটের সমন্বয়ক ও এনপিপির চেয়ারম্যান ড. ফরিদুজ্জামান ফরহাদ। তিনি বলেন, খালেদা জিয়া এ দেশে তিনবার প্রধানমন্ত্রী হয়েছেন, দুবার বিরোধীদলীয় নেত্রী। এ দেশের গণতান্ত্রিক আন্দোলনের এক নম্বর নেত্রী। তিনি আজ গুরুতর অসুস্থ। আজকে তার জীবন-মরণ সমস্যা। সরকারকে বলব, অবিলম্বে বেগম জিয়াকে মুক্তি দিয়ে বিদেশে উন্নত চিকিৎসার ব্যবস্থা করুন। এটা আজ সারাদেশের মানুষের দাবি। শনিবার (২৩ সেপ্টেম্বর) বাদ আসর রাজধানীর মতিঝিলে জাতীয়তাবাদী সমমনা জোট সমন্বয়কের অস্থায়ী কার্যালয়ে এক মিলাদ ও দোয়া মাহফিলে এসব কথা বলেন ড. ফরহাদ। খালেদা জিয়ার রোগমুক্তি ও সুস্থতা কামনায় সমমনা জোটের উদ্যোগে এই দোয়া মাহফিল হয়।

ফরিদুজ্জামান ফরহাদ বলেন, বাংলাদেশে আগামীতে একটি অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচনের পরিবেশ তৈরির লক্ষ্যে তিন মাস আগে মার্কিন যুক্তরাষ্ট্র ভিসানীতি ঘোষণা করেছিল। তাদের কাছে এখন মনে হয়েছে যে- বাংলাদেশে শেখ হাসিনা সরকারের অধীনে অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচনের কোনো পরিবেশ নেই।

বিজ্ঞাপন
এ জন্যই তারা ভিসার বিধিনিষেধ আরোপ শুরু করেছে এবং সেটা প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমেরিকায় থাকা অবস্থায়। এতে প্রমাণিত হয়, মার্কিন যুক্তরাষ্ট্রসহ গণতান্ত্রিক বিশ্ব এই সরকারের সাথে নেই। অথচ কয়েকদিন আগে মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনের সঙ্গে সেলফি উঠিয়ে জনগণকে বোঝানো হয়েছিল যে, যুক্তরাষ্ট্র এই সরকারের সঙ্গে রয়েছে। র‌্যাবের ওপর যে স্যাংশন দিয়েছে, সেটাও দ্রুতই প্রত্যাহার করা হবে।

তিনি সরকারকে অবিলম্বে একদফা মেনে নেয়ার আহ্বান জানিয়ে বলেন, অন্যথায় জনগণ আন্দোলনের মধ্য দিয়ে এই সরকারকে দাবি মানতে বাধ্য করবে। তখন ক্ষমতাসীনরা পালানোর পথ পাবে না।
জাতীয়তাবাদী সমমনা জোটের এই সমন্বয়ক বলেন, যতক্ষণ পর্যন্ত না সরকারের পদত্যাগ ও নির্বাচনকালীন নির্দলীয় সরকারের দাবি আদায় না হবে, ততক্ষণ পর্যন্ত আন্দোলন চলবে। 

এনপিপির মহাসচিব মোস্তাফিজুর রহমান মোস্তফার সঞ্চালনায় দোয়া মাহফিলপূর্ব সংক্ষিপ্ত আলোচনায় আরও বক্তব্য দেন-গণদলের চেয়ারম্যান এটিএম গোলাম মাওলা চৌধুরী, জাগপার সভাপতি খন্দকার লুৎফর রহমান, বাংলাদেশ ন্যাপের মহাসচিব ইঞ্জিনিয়ার আব্দুল বারিক, এনপিপির প্রেসিডিয়াম সদস্য নবী চৌধুরী, কেন্দ্রীয় নেতা মো. ফখরুজ্জামান প্রমুখ। পরে খালেদা জিয়ার আশু রোগমুক্তি ও সুস্থতা কামনায় বিশেষ মোনাজাত করা হয়।

রাজনীতি থেকে আরও পড়ুন

আরও খবর

   

রাজনীতি সর্বাধিক পঠিত

Logo
প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2024
All rights reserved www.mzamin.com
DMCA.com Protection Status