ঢাকা, ২৪ জুন ২০২৪, সোমবার, ১০ আষাঢ় ১৪৩১ বঙ্গাব্দ, ১৭ জিলহজ্জ ১৪৪৫ হিঃ

রাজনীতি

'জাতীয় জোটের' আত্মপ্রকাশ

স্টাফ রিপোর্টার

(৯ মাস আগে) ২৩ সেপ্টেম্বর ২০২৩, শনিবার, ৪:৩১ অপরাহ্ন

mzamin

নিবন্ধিত রাজনৈতিক দল বাংলাদেশ কংগ্রেসের নেতৃত্বে আরও একটি নির্বাচনী জোটের আত্মপ্রকাশ ঘটেছে। ‘জাতীয় জোট’ নামে ৬টি রাজনৈতিক দলের সমন্বয়ে গঠিত জোটটি ৩০০ আসনে নির্বাচনে অংশ নেয়ার কথা জানিয়েছে। আজ প্রেস ক্লাবের মোহাম্মদ আকরাম খাঁ হলে অনুষ্ঠিত এক সংবাদ সম্মেলনে এই জোট ঘোষণা করা হয়। বাংলাদেশ কংগ্রেসের চেয়ারম্যান এডভোকেট কাজী রেজাউল হোসেনকে চেয়ারমান এবং একই দলের মহাসচিব এডভোকেট মো. ইয়ারুল ইসলামকে নতুন এই জোটের মুখপাত্র করা হয়েছে। জোটভুক্ত অন্য ৫টি দল হচ্ছে- গণঅধিকার পার্টি-পিআরপি, বাংলাদেশ বেকার সমাজ, বাংলাদেশ পিপলস্ পার্টি, বাংলাদেশ গ্রীন পার্টি ও বাংলাদেশ সৎ-সংগামী ভোটার পার্টি। দলগুলোর চেয়ারম্যান ও মহাসচিবগণকে জোটের কো-চেয়ারম্যান ও সমন্বয়কারী হিসেবে রাখা হয়েছে। জাতীয় ও স্থানীয় সরকার নির্বাচনে আগামীতে একত্রে অংশ নেয়া ছাড়াও এই জোট দেশ ও জনগণের স্বার্থে এবং জাতীয় সংকট নিরসনে যৌথভাবে কর্মসূচি দেবে বলে সংবাদ সম্মেলনে জানিয়েছেন নেতারা।   

এডভোকেট কাজী রেজাউল হোসেন বলেন, দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে সরকার পুরোপুরি ব্যর্থ। ভোজ্য তেল, চিনি, পেয়াঁজ, চিনি, আলু, ডিমসহ নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের একের পর এক অসহনীয় মূল্যবৃদ্ধি ও সিন্ডিকেটের কারসাজিতে জোট নেতৃবৃন্দ ক্ষোভ প্রকাশ করেন। তারা বলেন, নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের লাগামহীন মূল্যবৃদ্ধিতে জনগণের দিশাহারা অবস্থা।

বিজ্ঞাপন
বাজারের নিয়ন্ত্রণ চলে গেছে সরকারের অসাধু সিন্ডিকেটের কাছে। সরকারের কিছু ব্যক্তি এই সিন্ডিকেটের সঙ্গে জড়িত। কাজী রেজাউল হোসেন বলেন, মন্ত্রী-এমপিদের অনেকেই ব্যবসায়ী-শিল্পপতি হওয়ায় তারা সব সময় অসাধু ব্যবসায়ীদের সুবিধা দেখেন। ব্যবসায়ীরা নিজেদের স্বার্থে অধিক মুনাফার আশায় একটার পর একটা জিনিসের কৃত্রিম সংকট তৈরি করে জিনিসপত্রের দাম অস্বাভাবিক হারে বৃদ্ধি করে চলেছে। এক্ষেত্রে সরকারের উপযুক্ত নজরদারি নেই।  

এডভোটে মো. ইয়ারুল ইসলামের সঞ্চালনায় জোট ঘোষণাকালে গণঅধিকার পার্টি-পিআরপি’র চেয়ারম্যান সরদার মো. আব্দুস সাত্তার, বাংলাদেশ বেকার সমাজের সভাপতি মো. হাসান, বাংলাদেশ পিপলস্ পার্টি’র চেয়ারম্যান মো. মোস্তফা কামাল বাদল, বাংলাদেশ গ্রীন পার্টি’র চেয়ারম্যান ইঞ্জিনিয়ার মনছুর আহমেদ ও বাংলাদেশ সৎ-সংগামী ভোটার পার্টি’র চেয়ারম্যান মো. মোবারক হোসেন বক্তব্য রাখেন। এ ছাড়াও গণঅধিকার পার্টি-পিআরপি’র মহাসচিব ড. শরীফ সাকি, বাংলাদেশ বেকার সমাাজের সাধারণ সম্পাদক মো. রাহাত চৌধুরী, বাংলাদেশ পিপলস্ পার্টি’র মহাসচিব মো. আমিনুল ইসলাম সুমন, বাংলাদেশ গ্রীন পার্টি’র মহাসচিব মো. মোস্তাকিম হোসাইন ও বাংলাদেশ সৎ-সংগামী ভোটার পার্টি’র মহাসচিব মো. নিজাম উদ্দিন সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন।

রাজনীতি থেকে আরও পড়ুন

আরও খবর

   

রাজনীতি সর্বাধিক পঠিত

Logo
প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2024
All rights reserved www.mzamin.com
DMCA.com Protection Status