ঢাকা, ১৩ জুলাই ২০২৪, শনিবার, ২৯ আষাঢ় ১৪৩১ বঙ্গাব্দ, ৬ মহরম ১৪৪৬ হিঃ

দেশ বিদেশ

মুরগির কাছে আর্জি

দয়া করে বড় বড় ডিম পাড়ো

স্টাফ রিপোর্টার
২৩ সেপ্টেম্বর ২০২৩, শনিবারmzamin

দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি নিয়ে অসন্তোষ ফেসবুকজুড়ে। আবার ডিমের উচ্চমূল্য নিয়েও সমালোচনা কম হচ্ছে না। আসিফ হাসান ফেসবুকে লিখেছেন- সকালে মা রুটির সঙ্গে সবার জন্য একটা করে ডিম দিয়ে আসছেন। ছোটবেলা থেকেই এটা দেখে বড় হয়েছি। ক’দিন ধরে দেখি অর্ধেকটা করে ডিম ভাজি দিচ্ছেন। খাবার টেবিলে ছোট বোনের ঝামেলার শেষ নেই। সেও এখন আর কিছু বলে না। ভালোই লাগে অর্ধেক ডিমে খেতে। তিনি মুরগির প্রতি অনুরোধ রেখে বলেন- দয়া করে বড় বড় ডিম পাড়ো প্লিজ! এতো ছোট ডিমে পোষায় না যে।

গণমাধ্যমকর্মী তানভীর হাসান লিখেছেন- আন্তর্জাতিক বাজারে ডিমের দাম ৫.৬১ টাকা। আর বাংলাদেশে দাম ১২.৫০ থেকে ১৩.২৫ টাকা পর্যন্ত।

বিজ্ঞাপন
অর্থাৎ দ্বিগুণেরও বেশি। সম্প্রতি অভিনেতা ওমর সানীর একটি পোস্ট ভাইরাল হয়েছে। তাতে তিনি লিখেছেন- সাধারণ মানুষ কি খাবে বলে দেন সরকার। খাবারের লিস্ট দিয়ে দেন আমরা কি খাবো, আর পারছি না রাষ্ট্র। এই পোস্টের মন্তব্যের ঘরে দেখা যায়- আব্দুল্লাহ জহির বাবু লিখেছেন- আয়ের সঙ্গে ব্যয়ের অসঙ্গতি আমার জীবদ্দশার সবথেকে খারাপ পর্যায় এই মুহূর্তে।

মো. আলী লেখেন: কোনো কিছুর দাম নিয়ন্ত্রণ করতে না পারলেই বলা হয় বিদেশ থেকে আমদানি করা হবে। বারবার এসব শুনি আর ক্রেতা হিসেবে বড্ড অসহায় লাগে। কী এক তামাশার বক্তব্য দেন আপনারা রোজ। সবজির বাজারে ঢোকা যায় না। এসব বাদ দিয়ে এবার নিজেরা অফ থেকে বাইরে থেকে নিয়ন্ত্রণকারী টিম আমদানি করেন। সবকিছু যখন আমদানির হুমকি দিয়েই নিয়ন্ত্রণ করতে চান। নিজের বেস্ট ভার্সনটা এবার আমদানি করেন। অবসর নেন। নিজেরাই নিজেদের একবার হুমকি দিয়ে দেখেন তো।

দেশ বিদেশ থেকে আরও পড়ুন

আরও খবর

   

দেশ বিদেশ সর্বাধিক পঠিত

Logo
প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2024
All rights reserved www.mzamin.com
DMCA.com Protection Status