ঢাকা, ১৩ জুন ২০২৪, বৃহস্পতিবার, ৩০ জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ, ৬ জিলহজ্জ ১৪৪৫ হিঃ

খেলা

বিশ্বকাপের আগে ‘ফিজ’ স্বস্তি

স্পোর্টস রিপোর্টার
২২ সেপ্টেম্বর ২০২৩, শুক্রবার
mzamin

মোস্তাফিজুর রহমান, ২০১৫ তে বাংলাদেশ ক্রিকেটে ধুমকেতুর মতো আগমন এই পেসারের। বদলে দেন টাইগারদের পেস বোলিং নিয়ে বিশে^র সব বাঘাবাঘা প্রতিপক্ষের ধারণা। দেশের হয়ে ৯২ ম্যাচ খেলে ১৫৪ উইকেট শিকার। কিন্তু গেল দুটি বছর ধরেই তাকে নিয়ে টাইগার শিবিরে চিন্তার কালো মেঘ। বলাবলি শুরু হয়ে যায় ফুরিয়ে যাচ্ছেন তিনি। আগামী মাসে ভারতের ওয়ানডে বিশ্বকাপে এই তারকার জায়গা হবে কিনা তা নিয়েও শুরু হয় নানা হিসাব নিকাশ। গেল দুই বছরে ২৪ ম্যাচ খেলে তার শিকার মাত্র ২৭ উইকেট। ম্যাচ সেরা  বোলিং বলতে ২০২২-এ জিম্বাবুয়ের বিপক্ষে ১৭ রানে চার উইকেট। এ বছর ৬ ম্যাচে শিকার ৫ উইকেট। তবে ভারত ও নিউজিল্যান্ডের বিপক্ষে শেষ দুই ম্যাচে দেখা গেলো পুরানো সেই কাটার মাস্টারকে।

বিজ্ঞাপন
এশিয়া কাপে ভারতের বিপক্ষে ৫০ রান খরচ করে নেন ৩ উইকেট। বলার অপেক্ষা রাখে না তার দুর্দান্ত বোলিংয়েই এবারের এশিয়া কাপে দ্বিতীয় জয়ের দেখা পায় বাংলাদেশ। দেশের মাটিতেও সেই ধারাবাহিকতা ধরে রেখেছেন ফিজ। গতকাল নিউজিল্যান্ডের বিপক্ষে মিরপুর শেরেবাংলা মাঠে বৃষ্টিতে ম্যাচ বন্ধ হওয়ার আগ পর্যন্ত তার শিকার ছিল ৭ ওভারে ২৭ রান খরচ করে ৩ উইকেট। তার দুর্দান্ত বোলিংয়ে ৩৩.৪ ওভারে কিউইদের সংগ্রহ ছিল ৫ উইকেট হারিয়ে ১৩৬ রান। বলার অপেক্ষা রাখে না বিশ্বকাপের আগে তার এমন ফর্মে ফেরা দলকে দিচ্ছে স্বস্তি। 

গতকাল মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে দলকে প্রথম উইকেট উপহার দেন মোস্তাফিজ। ফিন অ্যালেনকে ৯ রানে দেখান সাজঘরের পথ। দলীয় ১৪ রানের সময় সফরকারীদের ধাক্কা দেন তিনি। প্রায় দুই ঘণ্টা বৃষ্টির পর আবারো শুরু হয় খেলা। আর শুরুতেই বাংলাদেশকে সাফল্য এনে দেন মোস্তাফিজুর রহমান। বৃষ্টির পর ফিজকে চার মেরে শুরু করেছিলেন ফিন । তবে পরের ওভারে ফিরে প্রতিশোধ নেন এই বাঁহাতি পেসার। লেগ স্টাম্পের ওপর তার করা ডেলিভারিতে টেনে খেলতে গিয়ে এজ হয় অ্যালেনের। উইকেটের পেছনে দুর্দান্ত ড্রাইভে সেটা গ্লাভসবন্দি করেন নুরুল হাসান সোহান। পরের ওভারে মোস্তাফিজের বল কাট করতে চেয়েছিলেন চ্যাড বোয়েজ। কিন্তু এজ হয়ে কিপারের কাছে ক্যাচ তুলে দেন তিনিও। ৩ বলে ১ রান করে সাজঘরে ফেরেন তিনি। পরপর দুই উইকেটে হারিয়ে ব্যাকফুটে চলে যায় কিউইরা। ৯ ওভার শেষে ২ উইকেট হারিয়ে তাদের সংগ্রহ ছিল ১৯ রান। এরপর ঘুরে দাঁড়ায় তারা। কিন্তু  সেখানেও আঘাত করেন ফিজ। ৪৪ রান করা হেনরি নিকোলসকে আউট করে দলে স্বস্তি এনে দেন।

তার এই বোলিং ধারাবাহিকতা থাকলে বিশ্বকাপে ভারতের মাটিতে দারুণ কিছু উপহার পাবে বাংলাদেশ, এমনটাই মনে করেন দেশের ক্রিকেট ভক্তরা। কিউইদের বিপক্ষে তিন ম্যাচের  শেষটিতে হয়তো বিশ্রামে রাখা হবে দেশসেরা এই পেসারকে।

 

খেলা থেকে আরও পড়ুন

আরও খবর

   

খেলা সর্বাধিক পঠিত

Logo
প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2024
All rights reserved www.mzamin.com
DMCA.com Protection Status