ঢাকা, ২৫ মে ২০২৪, শনিবার, ১১ জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ, ১৬ জিলক্বদ ১৪৪৫ হিঃ

রকমারি

৭ বছর ধরে কয়েন জমিয়ে আইফোন-১৪ কিনলেন এই ব্যক্তি

মানবজমিন ডিজিটাল

(৮ মাস আগে) ২০ সেপ্টেম্বর ২০২৩, বুধবার, ১১:২৪ পূর্বাহ্ন

সর্বশেষ আপডেট: ৮:০৫ অপরাহ্ন

mzamin

একজন মালয়েশিয়ান ব্যক্তি সাত বছর ধরে ৫০-সেনের কয়েন সংরক্ষণ করে সেই সঞ্চয় দিয়ে একটি আইফোন-১৪ কিনেছেন। ১লা সেপ্টেম্বর পোস্ট করা একটি টিকটক ভিডিওতে বছর তিরিশের  মুহাম্মাদ হাফিজ আব্দুল হামিদ দেখান, তিল তিল করে ১৯ লিটারের একটি পানির বোতল কয়েন দিয়ে কানায় কানায় পূর্ণ করেছেন। 

ভিডিও ক্যাপশনে তিনি লিখেছেন, সাত বছরের সঞ্চয়ের ফলাফল। আলহামদুলিল্লাহ (ঈশ্বরকে ধন্যবাদ)”।

ভিডিওটিতে দেখা গেছে, হাফিজ এবং তার পরিবারের কয়েকজন সদস্য বোতলের কয়েন ঢেলে গোনার চেষ্টা করছেন। সুন্দরভাবে স্তুপীকৃত ৫০-সেন কয়েনের একটি ফুটেজ দিয়ে ভিডিওটি শেষ হয়।

হাফিজ বলেছিলেন, কয়েনগুলি গণনা করতে তার, তার স্ত্রী, তার বোন এবং ভগ্নিপতির তিন ঘণ্টা সময় লেগেছিল। জমা কয়েনের মূল্য দাঁড়ায় ১৫৬০ ডলার। যা তিনি একটি আইফোন-১৪ কিনতে ব্যবহার করেছিলেন। লাইফস্টাইল এবং বিনোদন পোর্টাল mStar অনলাইনের সাথে কথা বলার সময়, তিনি বলেছিলেন যে ২০১৬ সাল থেকে কয়েন জমানোর শখ শুরু হয়।

প্রথমে তিনি এগুলোকে মগ এবং বিস্কুটের পাত্রে রাখতে শুরু করেন। পরে কয়েনের পরিমাণ বাড়তে থাকলে তিনি এগুলিকে বিশাল পানির পাত্রে সংরক্ষণ করা শুরু করেন। হাফিজ, যিনি পেনাংয়ের একটি হোটেলে হাউসকিপিং সুপারভাইজার হিসাবে কাজ করেন, তিনি বলেছেন- তিনি তার পরিবার এবং বন্ধুদের কাছ থেকে ৫০-সেনের মুদ্রার জন্য রিঙ্গিত নোটও বিনিময় করেছেন।হাফিজ কোয়েনগুলিকে  ছয়টি ব্যাংকে নিয়ে যান নোটে বদলানোর জন্য। অবশেষে এতোবছরের সংরক্ষণ দিয়ে আইফোন-১৪ এর মালিক হতে পেরে নিজের চোখকেই বিশ্বাস করতে পারছেন না  হাফিজ।

সূত্র : straitstimes

বিজ্ঞাপন

রকমারি থেকে আরও পড়ুন

আরও খবর

   

রকমারি সর্বাধিক পঠিত

Logo
প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2024
All rights reserved www.mzamin.com
DMCA.com Protection Status