ঢাকা, ২৫ মে ২০২৪, শনিবার, ১১ জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ, ১৬ জিলক্বদ ১৪৪৫ হিঃ

রাজনীতি

পান্থপথে জামায়াতের বিক্ষোভে পুলিশের লাঠিচার্জ

স্টাফ রিপোর্টার

(৮ মাস আগে) ১৮ সেপ্টেম্বর ২০২৩, সোমবার, ৬:৫৭ অপরাহ্ন

সর্বশেষ আপডেট: ১২:২০ অপরাহ্ন

রাজধানীর পান্থপথে ঢাকা মহানগর দক্ষিণ জামায়াতের বিক্ষোভ শেষে সমাবেশে অতর্কিত লাঠিচার্জ করেছে পুলিশ। এসময় সমাবেশ এবং এর আশেপাশের এলাকা থেকে বেশ কয়েকজন নেতাকর্মীকে আটক করা হয়েছে বলে অভিযোগ দলটির। 

সোমবার ঢাকা মহানগর দক্ষিণ জামায়াতের উদ্যোগে রাজধানীর পান্থপথে বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়। মিছিল শেষে গ্রিন রোডে একটি সংক্ষিপ্ত সমাবেশের আয়োজন করা হয়। এসময় নেতাকর্মীদের ওপর অতর্কিত হামলা ও লাঠিচার্জ শুরু পুলিশ করে। ঘটনাস্থল থেকে বেশ কয়েকজন নেতাকর্মীদের আটকও করা হয়।

আমীরে জামায়াত ডা. শফিকুর রহমানসহ নেতাকর্মীদের মুক্তি, মিথ্যা মামলা প্রত্যাহার এবং তত্ত্বাবধায়ক সরকার প্রতিষ্ঠার দাবিতে রাজধানীতে শান্তিপূর্ণ বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ করে বাংলাদেশ জামায়াতে ইসলামী ঢাকা মহানগরী দক্ষিণ। ঢাকা মহানগরী দক্ষিণের নায়েবে আমীর এডভোকেট ড. হেলাল উদ্দিনের নেতৃত্বে বিক্ষোভ মিছিলটি রাজধানীর পান্থপথ থেকে শুরু হয়ে আশপাশের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে প্রতিবাদ সমাবেশের মাধ্যমে শেষ হয়। মিছিলে আরও উপস্থিত ছিলেন ঢাকা মহানগরী দক্ষিণের সহকারী সেক্রেটারি জেনারেল দেলাওয়ার হোসাইন, কামাল হোসাইন, কর্মপরিষদ সদস্য অধ্যাপক মোকাররম হোসাইন খান, মাওলানা আবু সাদিক, আব্দুস সালাম, আব্দুর রহমান, কামরুল আহসান, ইসলামী ছাত্রশিবিরের ঢাকা মহানগরী দক্ষিণের সেক্রেটারি জেনারেল আলাউদ্দিন শেখ, ঢাকা মহানগরী পূর্বের সেক্রেটারি জেনারেল জাফর সাদিক, ঢাকা কলেজের সেক্রেটারি জেনারেল মুসআব আব্দুল্লাহ প্রমুখ।

সমাবেশে হেলাল উদ্দিন বলেন, ক্ষমতাসীন আওয়ামী সরকার অবৈধ পথে ক্ষমতায় এসে এদেশের জনগণের সকল অধিকার হরণ করেছে। গণতন্ত্রকে হত্যা করেছে। এই পরিস্থিতিতে জনগণের ভোট ও ভাতের অধিকার ফিরিয়ে আনার দাবি শুধুমাত্র জামায়াতে ইসলামীর নয়। এটা গোটা বাংলাদেশের জনগণের দাবি।

বিজ্ঞাপন
আর নিজেদের অধিকার প্রতিষ্ঠায় দেশের জনগণ রাজপথে নেমে এসেছে। দেশের জনগণ পরিবর্তন চায়। এই স্বৈরাচারী আওয়ামী সরকারের হাত থেকে মুক্তি চায়। তাই সরকারকে বলতে চাই, জনগণের সকল ন্যায্য অধিকার ফিরিয়ে দিন।

সরকারের উদ্দেশে তিনি বলেন, বিদেশে ধরনা দিয়ে এবার আর লাভ হবে না। ভোট ডাকাতি করে বাংলাদেশের জনগণের সাথে এবার প্রতারণা করা যাবে না। তাই বিদেশিদের কাছে ধরনা নয়, তত্ত্বাবধায়ক সরকারের কাছে ক্ষমতা হস্তান্তর করুন। অন্যথায় জনগণই আন্দোলন সংগ্রামের মাধ্যমে আপনার পতন নিশ্চিত করবে।

রাজনীতি থেকে আরও পড়ুন

আরও খবর

   

রাজনীতি সর্বাধিক পঠিত

ইসলামি দলগুলোর প্রতি পররাষ্ট্রমন্ত্রীর প্রশ্ন/ আপনারা কোথায় এখন

Logo
প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2024
All rights reserved www.mzamin.com
DMCA.com Protection Status