ঢাকা, ১৩ জুন ২০২৪, বৃহস্পতিবার, ৩০ জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ, ৬ জিলহজ্জ ১৪৪৫ হিঃ

রাজনীতি

গভীরতম সংকটের দিকে এগিয়ে যাচ্ছে দেশ: কর্নেল অলি

স্টাফ রিপোর্টার

(৮ মাস আগে) ১৫ সেপ্টেম্বর ২০২৩, শুক্রবার, ৮:২৯ অপরাহ্ন

সর্বশেষ আপডেট: ২:৫৫ অপরাহ্ন

mzamin

লিবারেল ডেমোক্রেটিক পার্টির (এলডিপি) প্রেসিডেন্ট ড. কর্নেল (অব.) অলি আহমদ  বলেছেন, বর্তমান সরকার অর্থনৈতিকভাবে দেউলিয়াত্ববরণ করেছে। প্রতিদিন গভীর থেকে গভীরতম সংকটের দিকে যাচ্ছে। আফসোস, আমরা এমন একটি দেশে বসবাস করছি, যেখানে গণতন্ত্র নাই। অর্থনৈতিক স্থিতিশীলতা নাই। ন্যায়বিচার নাই। মানবিক অধিকার নাই। সামাজিক শান্তি নাই। ছেলে মেয়েদের লেখাপড়ার ভালো ব্যবস্থা নাই। যুবসমাজের চাকরির ব্যবস্থা নাই। স্বাস্থ্যের সুব্যবস্থা নাই।

বিজ্ঞাপন
সুশাসন নাই। সকলে অন্ধকারের দিকে ধাবিত হচ্ছি। ঘরে ঘরে বিবাদ সৃষ্টি হয়েছে। 

গতকাল রাজধানীর পূর্ব পান্থপথস্থ এলডিপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে এলডিপি আয়োজিত সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। 

তিনি বলেন, সর্বশেষ জরিপ অনুযায়ী দেশের প্রায় ৯১ শতাংশ মানুষ গণতন্ত্র চায় এবং সরকারের কর্মকা- সমর্থন করে না। গণতন্ত্রের পরিবর্তে আমরা পেয়েছি সর্বত্র টেন্ডারবাজি, চাঁদাাবজি, অস্ত্রবাজি, দখলবাজি, অবিচার এবং সর্বোপরি দুর্নীতি, যা প্রত্যেকটি প্রতিষ্ঠানকে ধ্বংস করেছে। ঘুষ ছাড়া কোনো কাজ হয় না, যুবসমাজ হতাশ, বিদেশে পাড়ি দিচ্ছে, দেশ এখন মেধাশূন্য হয়ে পড়েছে। এ ধরনের স্বাধীনতা কি আমরা চেয়েছিলাম? এটি কি আমাদের কাম্য ছিল? 

কর্নেল অলি বলেন, দেশের সকল স্তরের মানুষকে বিরাজমান প্রকৃত অবস্থা অনুধাবন করতে হবে। অন্ধকার থেকে বের হয়ে আমাদের সোচ্চার হতে হবে। হাত গুটিয়ে ঘরে বসে থাকার  সময় নাই। নিজেদের দাবি আদায়ের জন্য ঘর থেকে বের হয়ে আসতে হবে। দুর্নীতিমুক্ত সমাজ ব্যবস্থা কায়েম করার জন্য সংগ্রাম করতে হবে, সত্য ও ন্যায়ের পথে যারা রাজনীতি করছে তাদের কাতারে শামিল হয়ে সুশৃঙ্খলভাবে রাস্তায় নামতে হবে, বিজয় ইনশাআল্লাহ হবেই।

সমাবেশে বক্তব্য রাখেন এলডিপি’র প্রেসিডিয়াম সদস্য  সাবেক এমপি নূরুল আলম তালুকদার, ডক্টর নেয়ামূল বশির, ডক্টর আওরঙ্গজেব বেলাল, এডভোকেট এসএম মোরশেদ, অধ্যক্ষ সাকলায়েন, ভাইস-প্রেসিডেন্ট মাহে আলম চৌধুরী, উপদেষ্টা অধ্যক্ষ মাহবুবুর রহমান, অধ্যাপিকা কারিমা খাতুন, যুগ্ম মহাসচিব বিল্লাল হোসেন মিয়াজি, আইন সম্পাদক এডভোকেট আবুল হাশেম, প্রচার সম্পাদক এডভোকেট নিলু, প্রকাশনা সম্পাদক মেহেদী হাসান মাহবুব, সহ-সাংগঠনিক সম্পাদক আলী আজগর বাবু, সহ-দপ্তর ওমর ফারুক সুমন, ঢাকা মহানগর পূর্ব এলডিপি’র সভাপতি মো. সোলায়মান, পশ্চিম এলডিপি’র সভাপতি বীর মুক্তিযোদ্ধা সাহাদাত হোসেন মানিক, উত্তর এলডিপি’র সাধারণ সম্পাদক অবাক হোসেন রনি, দক্ষিণ এলডিপি’র সভাপতি আবুল কালাম আজাদ, গণতান্ত্রিক আইনজীবী ফোরামের সভাপতি এডভোকেট নূরে আলম প্রমুখ।

রাজনীতি থেকে আরও পড়ুন

আরও খবর

   

রাজনীতি সর্বাধিক পঠিত

বিএনপি’র উদ্দেশ্যে ওবায়দুল কাদের/ দেখান, আমাদের দলের প্রধান প্রধান নেতা কে দুর্নীতিবাজ?

Logo
প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2024
All rights reserved www.mzamin.com
DMCA.com Protection Status