ঢাকা, ১৩ জুলাই ২০২৪, শনিবার, ২৯ আষাঢ় ১৪৩১ বঙ্গাব্দ, ৬ মহরম ১৪৪৬ হিঃ

রাজনীতি

পেশাদারিত্বের সাথে কাজ করলে চাকরি হারানোর ভয় নেই: গয়েশ্বর

স্টাফ রিপোর্টার

(১০ মাস আগে) ১৩ সেপ্টেম্বর ২০২৩, বুধবার, ৩:৩৪ অপরাহ্ন

সর্বশেষ আপডেট: ১২:০৪ পূর্বাহ্ন

mzamin

বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় বলেছেন, আজকের আওয়ামী লীগ '৭৫ সালে ছিল বাকশাল। এখন যে অবস্থা; তখনও ছিল। তখন ছিল রক্ষীবাহিনী, এখন তাণ্ডব করে পুলিশ। পুলিশ সদস্যসহ প্রজাতন্ত্রের সকল কর্মচারি-কর্মকর্তাদের বলব, আপনারা যে যে পেশায় যারা আছেন, তারা যদি পেশাদারিত্বের সাথে কাজ করেন, তাহলে আগামী দিনে নিজ নিজ পেশায় সম্মানের সাথে থাকবেন। এখানে কারো চাকরি হারানোর ভয় নেই। আপনারা জনগণের বিরুদ্ধে অবস্থান নেবেন না। আমাদের নেতা তারেক রহমান যে যুদ্ধটা করছেন, তা ক্ষমতায় যাওয়ার জন্য যুদ্ধ নয়; দেশের মালিকানা জনগণের কাছে ফিরিয়ে দেয়ার জন্য। এ জন্য তিনি বলেছেন, টেকব্যাক বাংলাদেশ এবং রাষ্ট্র সংস্কারের জন্য ৩১ দফাও ঘোষণা করেছেন।

আজ বুধবার দুপুরে রাজধানীর বাড্ডায় জাসাসের ঢাকা মহানগর উত্তরের সম্মেলনে প্রধান অতিথি হিসেবে এসব কথা বলেন। এ অনুষ্ঠানে আরো অংশ নেন বিএনপির ভাইস চেয়ারম্যান আহমেদ আজম খান, চেয়ারপারসনের উপদেষ্টা আবদুস সালাম, বিএনপির সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক চিত্রনায়ক আশরাফ উদ্দিন উজ্জ্বল, জাসাসের আহ্বায়ক চিত্রনায়ক হেলাল খান ও সদস্য সচিব জাকির হোসেন রোকন প্রমুখ।

এরপর গয়েশ্বর চন্দ্র রায় রাজধানীর মিরপুরের পল্লবীতে ডেঙ্গু প্রতিরোধে জনগণের মধ্যে সচেতনতা বৃদ্ধিতে সাধারণ মানুষের মাঝে প্রচারপত্র বিতরণ করেন। এ সময় তার সাথে ছিলেন ঢাকা মহানগর উত্তরের সদস্য আমিনুল হক ও গত নির্বাচনে অংশ নেওয়া বিএনপির মেয়রপ্রার্থী তাবিথ আউয়ালসহ বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা।

বিজ্ঞাপন
 

ভিসানীতি ঘোষণার পর যুক্তরাষ্ট্র প্রসঙ্গে প্রধানমন্ত্রী শেখ হাসিনার করা মন্তব্যের প্রসঙ্গ টেনে জাসাস সম্মেলনে গয়েশ্বর চন্দ্র রায় বলেন, তিনি (প্রধানমন্ত্রী) নাকি যুক্তরাষ্ট্রে যাবেন না, আরো নানা কথা বলেছেন। তবে, ক’দিন আগে ভারতে আন্তর্জাতিক জি-২০ সম্মেলন হলো। সেখানে তিনি (শেখ হাসিনা) কার সাথে সেলফি তুললেন? যুক্তরাষ্ট্রের  প্রেসিডেন্ট বাইডেনের সাথে। এটা আবার পত্রিকায় ফলাও করে প্রচার করা হলো। আবার আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এই নিয়ে বিএনপিকে ঘিরে মন্তব্যও করেছেন। জবাবে আমাদের মহাসচিব বলেছেন, ওটা গলায় ঝুলিয়ে হাঁটেন। আমি ক্ষমতাসীনদের বলব, জনগণ যদি ভোট দিতে পারে, সেলফির ওপর ভারসা করে বাঁচতে পারবেন না। তাহলে বুঝতে হবে এই সেলফি সরকার কতটা দুর্বল ও দেউলিয়া যে, তারা সেলফি তুলে তা আবার প্রচার করে নিজেদের অস্তিত্ব জানান দিতে হয়।

গয়েশ্বর চন্দ্র রায় বলেন, আমাদের অনেক কথা নেই। আমরা গণতন্ত্র ও সাংবিধানিক অধিকার ফেরত চাই। আমরা আমাদের মুক্তিযুদ্ধে যে মূল চেতনা, সেই চেতনা আমরা ফেরত চাই।’ 
নেতাকর্মীদের উদ্দেশ্যে তিনি বলেন, দেশের মালিকানা যদি জনগণের কাছে ফেরত দিতে না পারি, গর্বিত জাতি হিসেবে বলতে পারব না আমরা বাংলাদেশের নাগরিক। আমাদের দখলদার এই ফ্যাসিবাদকে তাড়াতে হবে। যারা তাড়াতে পারবে তারাই দেশপ্রেমিক। এটা করতে পারলে দেশে গণতন্ত্র ফিরবে, ভোটাধিকার প্রতিষ্ঠিত হবে এবং মাদার অব ডেমোক্রেসি বেগম খালেদা জিয়া হাসপাতালের বিছানায় জীবন যুদ্ধে লিপ্ত, তিনিও মুক্তি পাবেন।

রাজনীতি থেকে আরও পড়ুন

আরও খবর

   

রাজনীতি সর্বাধিক পঠিত

Logo
প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2024
All rights reserved www.mzamin.com
DMCA.com Protection Status