ঢাকা, ২৪ এপ্রিল ২০২৪, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ, ১৪ শাওয়াল ১৪৪৫ হিঃ

রকমারি

অলস প্রতিযোগিতা: অংশগ্রহণকারীরা একটানা শুয়ে ২০ দিন

মানবজমিন ডিজিটাল

(৭ মাস আগে) ১২ সেপ্টেম্বর ২০২৩, মঙ্গলবার, ৪:২১ অপরাহ্ন

সর্বশেষ আপডেট: ১২:০১ অপরাহ্ন

mzamin

আপনি যতই অলস হোন না কেন, এই খেলার প্রতিযোগীদের বোধহয় আপনিও হারাতে পারবেন না। উত্তর মন্টিনিগ্রোর ব্রেজনার রিসর্ট গ্রামে একটি উদ্ভট বার্ষিক প্রতিযোগিতার আয়োজন করা হয়েছিলো। "অলস নাগরিক" হবার এই প্রতিযোগিতায় অংশ নিয়ে লোভনীয় খেতাব পাবার দৌড়ে রয়েছেন ৭ প্রতিযোগী। বাকি প্রতিযোগীরা- যারা ১০৭০ ডলারের একটি গ্র্যান্ড প্রাইজের জন্য প্রতীক্ষা করছে - তারা ২০ দিন ধরে একটানা ম্যাটের উপর শুয়ে আছেন। তারা ইতিমধ্যেই গত বছরের ১১৭ ঘন্টার রেকর্ড ভেঙে ফেলা সত্ত্বেও খেলা চালিয়ে যেতে দৃঢ়প্রতিজ্ঞ। 

প্রথমবারের মতো খেলায় অংশ নেয়া বছর ২৩ এর ফিলিপ কেনজেভিক রয়টার্সকে বলেছেন, তিনি আত্মবিশ্বাসী যে তিনিই বিজয়ী হবেন। তাঁর মতে, "আমাদের এখানে যা যা প্রয়োজন তা আমাদের আছে, সময় দ্রুত কেটে যাচ্ছে।'' খেলার নিয়ম অনুযায়ী দাঁড়িয়ে থাকা যাবে না। তাহলে সেই প্রতিযোগী খেলা থেকে বেরিয়ে যাবে। তবে শৌচালয়ে যাবার জন্য ১০ মিনিটের বিরতি পাবেন প্রতিযোগীরা প্রতিযোগীদের খেতে, পান করতে, পড়তে এবং সেল ফোন ও ল্যাপটপ ব্যবহার করার অনুমতি দেওয়া হয়েছে - তবে তাদের অবশ্যই শুয়ে শুয়েই সেগুলি ব্যবহার করতে হবে। 

২০২১ সালের চ্যাম্পিয়ন দুবরাভকা আকসিক মিডিয়াকে বলেছেন- "আমাদের সকলেই শারীরিকভাবে ভালো ছিলেন। কোনও স্বাস্থ্য সমস্যা ছিল না, আমাদের যা করতে হয়েছিলো তা হলো শুধু শুয়ে থাকা। ''রিসর্টের সংগঠক এবং মালিক রাডোনজা ব্লাগোজেভিক ব্যাখ্যা করেছেন যে এই প্রতিযোগিতাটি ১২ বছর আগে শুরু হয়েছিল, মন্টেনিগ্রিনরা অলস এই পৌরাণিক কাহিনী নিয়ে মজা করার উদ্দেশে।

বিজ্ঞাপন
২১ জনকে নিয়ে এবছর খেলাটি শুরু হয়েছে। এখনো পর্যন্ত ৭ জন টানা ৪৬৩ ঘন্টা শুয়ে আছেন।

সূত্র :  নিউইয়র্ক পোস্ট

রকমারি থেকে আরও পড়ুন

আরও খবর

   

রকমারি সর্বাধিক পঠিত

Logo
প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2024
All rights reserved www.mzamin.com
DMCA.com Protection Status