ঢাকা, ১৩ এপ্রিল ২০২৪, শনিবার, ৩০ চৈত্র ১৪৩০ বঙ্গাব্দ, ৩ শাওয়াল ১৪৪৫ হিঃ

অর্থ-বাণিজ্য

এসবিএসি ব্যাংকের এমডি পদত্যাগ সংক্রান্ত প্রকাশিত সংবাদের প্রতিবাদ

অর্থনৈতিক রিপোর্টার

(৭ মাস আগে) ১১ সেপ্টেম্বর ২০২৩, সোমবার, ৮:৩৩ অপরাহ্ন

mzamin

সম্প্রতি দেশের কয়েকটি গণমাধ্যমে সাউথ বাংলা এগ্রিকালচার অ্যান্ড কমার্স ব্যাংক লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী জনাব হাবিবুর রহমান-এর পদত্যাগ সংক্রান্ত যে খবর প্রকাশ করা হয়েছে, তা আদৌ সত্য নয়। রহমান নিয়মিত অফিস করছেন, তিনি একদিনের জন্যও অনুপস্থিত ছিলেন না।

এ বিষয়ে সাংবাদিকদের পক্ষ থেকে ব্যাংকের পর্ষদ চেয়ারম্যান ও কোম্পানি সেক্রেটারির নিকট ফোনে জানতে চাওয়া হলে, তারা সুস্পষ্টভাবে নিশ্চিত করেন যে, এসবিএসি ব্যাংকে এমডি’র পদত্যাগের কোনো ঘটনা ঘটেনি। তারপরও এমডি’র পদত্যাগ সংক্রান্ত মনগড়া প্রতিবেদন কয়েকটি গণমাধ্যমে ছাপানো হয়েছে; যা আমাদেরকে হতবাক করেছে।

কোনো ব্যাংকের এমডি পদত্যাগে সুষ্পষ্ট কিছু বিধিবিধান আছে। আর এ সংক্রান্ত নোটিশ বাংলাদেশ ব্যাংকে প্রেরণেরও বাধ্যবাধকতা রয়েছে। সুতরাং কোনো পক্ষ থেকে নিশ্চিত না হয়ে, কোনো প্রকারের তথ্য প্রমাণ ব্যতিরেকে দেশের প্রথম সারির গণমাধ্যমে ফলাও করে যেভাবে সংবাদটি প্রকাশ করা হয়েছে, তা খুবই দুঃখজনক।

একটি তফসিলি বাণিজ্যিক ব্যাংক হিসেবে এসবিএসি ব্যাংক সবসময় বাংলাদেশ ব্যাংকের নির্দেশনা যথাযথভাবে পরিপালন করে অত্যন্ত সুনামের সঙ্গে ব্যাংকিং কার্যক্রম পরিচালনা করে আসছে। ব্যাংকিং নিয়মাচার ও করপোরেট সুশাসন নিশ্চিতের পাশাপাশি আমানতকারীদের স্বার্থ রক্ষায় এসবিএসি ব্যাংক সবসময়বদ্ধ পরিকর। এসবিএসি ব্যাংক গণমাধ্যমের কাছে আরও দায়িত্বশীল ভূমিকা প্রত্যাশা করে।
 

অর্থ-বাণিজ্য থেকে আরও পড়ুন

আরও খবর

   

অর্থ-বাণিজ্য সর্বাধিক পঠিত

Logo
প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2024
All rights reserved www.mzamin.com
DMCA.com Protection Status