ঢাকা, ২৭ ফেব্রুয়ারি ২০২৪, মঙ্গলবার, ১৪ ফাল্গুন ১৪৩০ বঙ্গাব্দ, ১৬ শাবান ১৪৪৫ হিঃ

রকমারি

আজব শখ: ২ কোটি টাকা খরচ করে ছাদে ১০০০ ক্যাকটাস লাগালেন চীনা দম্পতি

মানবজমিন ডিজিটাল

(৬ মাস আগে) ২৪ আগস্ট ২০২৩, বৃহস্পতিবার, ৫:১৩ অপরাহ্ন

সর্বশেষ আপডেট: ১২:৫৭ অপরাহ্ন

mzamin

বাড়িতে গাছ লাগাতে অনেকেই ভালোবাসেন। গাছ বৃদ্ধি এবং সম্প্রীতির প্রতীক। মেজাজ ভালো রাখতে, স্বাস্থ্যকে উন্নত করতে গাছপালা আমাদের সহায়তা করে। চারপাশের সবুজ আমাদের মন শান্ত রাখে। ফলস্বরূপ আপনি স্বাচ্ছন্দ্য বোধ করেন। বাড়ির ভিতরে গাছ রাখার অভ্যাস তাই বেশ ভালো। সাউথ চায়না মর্নিং পোস্ট অনুসারে, চীনের এক বয়স্ক দম্পতি তাদের বাড়িতে প্রায় এক হাজার ক্যাকটাস লাগিয়ে উদ্ভট পরিবেশ তৈরি করেছেন। 

প্রতিবেদন অনুসারে, লিউ ইয়ংহং ( ৬৫ ) গত কয়েক বছর ধরে বিপুল ক্যাকটাস সংগ্রহ করেছেন, ১৫০ বর্গ মিটারের একটি গ্রিনহাউসে ২ মিলিয়ন ইউয়ান (২,৩০,২৬,১৮০ টাকা) খরচ করেছেন যাতে সেগুলিকে সতেজ রাখা যায়। 

প্রসঙ্গত, আগে তিনি সাধারণ মওসুমি গাছসহ নানা ধরনের গাছের বাগান পরিচর্যা করতেন। জেরানিয়াম, গোলাপ, অ্যাগেভ সহ একাধিক ফুলের গাছ ছিল তার বাগানে। তবে আচমকাই কয়েক বছর আগে ক্যাকটাসের শখ হয়। সেই থেকে শুরু।

বিজ্ঞাপন
তারপর থেকেই কয়েক বছর ধরে একের পর এক নানা জাতের ক্যাকটসের সংগ্রহ বাড়িয়ে চলেছেন ওই বৃদ্ধ। ক্যাকটাস  লালন-পালনের জন্য খুব বেশি পরিশ্রমের প্রয়োজন হয় না এবং এগুলি সহজে বেড়ে ওঠে। দম্পতির বাগানে প্রায় ৪০০ থেকে ৫০০ প্রজাতির নানা ধরনের ক্যাকটাস রয়েছে। তাদের দাবি গোটা চীনে তাদের কাছেই রয়েছে সবচেয়ে বেশি সংখ্যক ক্যাকটাসের প্রজাতি। দম্পতি ক্যাকটাস এতটাই পছন্দ করেন যে তারা অন্যান্য ফুলের গাছগুলি উপহার দিয়ে বাগানে এখন শুধু এই কাঁটা গাছই  রাখছেন। লিউ-এর বাড়ির ছবি এবং তাদের অস্বাভাবিক পছন্দের গল্প চীনের সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে। 

তবে উদ্ভিদ উৎসাহীদের আনন্দিত করেছে। একজন ব্যবহারকারী বলেছেন, ''লিউ তার অপূর্ণ জীবনকে একটি নিখুঁত জীবনধারায় পরিণত করেছেন। এটা খুবই অনুপ্রেরণাদায়ক।' অন্য একজন মন্তব্য করেছেন, ''বাহ, এই ক্যাকটাস বাড়িটি অদ্ভুত  দেখাচ্ছে।''

সূত্র : এনডিটিভি

রকমারি থেকে আরও পড়ুন

আরও খবর

   

রকমারি সর্বাধিক পঠিত

Logo
প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2023
All rights reserved www.mzamin.com
DMCA.com Protection Status