ঢাকা, ৮ ডিসেম্বর ২০২২, বৃহস্পতিবার, ২৩ অগ্রহায়ণ ১৪২৯ বঙ্গাব্দ, ১২ জমাদিউল আউয়াল ১৪৪৪ হিঃ

রকমারি

মালিকের সঙ্গে বিশ্ববিদ্যালয়ের লেকচারে যোগ দিয়ে ‘স্নাতক’ ডিগ্রি পেলো বিড়াল

মানবজমিন ডিজিটাল

(৬ মাস আগে) ৭ জুন ২০২২, মঙ্গলবার, ১:১৫ অপরাহ্ন

সর্বশেষ আপডেট: ৯:৪৫ পূর্বাহ্ন

mzamin

সুসিকে তার মালিকের সাথে জুমের প্রতিটি বক্তৃতায় অংশ নেওয়ার জন্য অভিনন্দন জানিয়েছে মার্কিন যুক্তরাষ্ট্রের একটি বিশ্ববিদ্যালয়। এই সুসি আসলে একটি বিড়াল।  করোনা মহামারী চলাকালীন ফ্রান্সেস্কা বোর্ডিয়া কলেজে না গিয়ে জুম অ্যাপ ব্যবহার করে অনলাইনেই ক্লাস করতেন।  ফক্স-৭ কে ফ্রান্সেস্কা জানিয়েছেন, “আমি বেশিরভাগ সময় আমার অ্যাপার্টমেন্টে ছিলাম এবং আমার পাশে আমার বিড়াল ছিল। যখনই আমি জুম অ্যাপে বক্তৃতা শুনতাম তখন আমার বিড়ালটি আমার ল্যাপটপের পাশে বসে থাকত, মনে হয় সে লেকচারগুলো শুনতে চাইত ”। স্নাতক হওয়ার মাইলফলক অর্জনে তিনি একা নন বলে দাবি করে এই তরুণী ইনস্টাগ্রামে লিখেছেন, “আমার বিড়াল আমার প্রতিটি জুম বক্তৃতায় অংশ নিয়েছিল তাই আমরা দুজনেই একসাথে অস্টিনের টেক্সাস বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক হব।”

বিশ্ববিদ্যালয়ের সমাবর্তন অনুষ্ঠানেও হাজির ছিল ফ্রান্সেস্কার আদরের বিড়াল সুসি। অন্য পড়ুয়াদের মতোই নিয়ম মতো কালো গাউন আর চৌকো টুপি ছিল মাথায়। সকলের সঙ্গে গম্ভীর মুখে ছবিও তুলেছে সে। তরুণীর দাবি, অনেক ক্ষেত্রেই পোষ্যটি ছিল তাঁর চেয়েও বেশি মনোযোগী পড়ুয়া! অন্তত তার হাবভাব দেখে তেমনটাই মনে হত। সোশ্যাল নেটওয়ার্কিং অ্যাপে তার পোস্ট ভাইরাল হয়েছে এবং ৬০০ টিরও বেশি লাইক এবং ৭৫ টিরও বেশি মন্তব্য পেয়েছে।

বিজ্ঞাপন
তাদের দুজনকে অভিনন্দন জানিয়ে একজন ইন্সটা ব্যবহারকারী লিখেছেন, "আমি নিজেই বিড়াল ভালোবাসি। এই ঘটনা দেখে আপ্লুত।" একাধিক ব্যবহারকারী অভিনন্দন জানিয়েছেন স্নাতক ফ্রান্সেস্কা বোর্ডিয়া ও তাঁর পোষ্যকে! সুসির কাণ্ড জেনে এককথায় মুগ্ধ বিড়ালপ্রেমীরা।

সূত্র: www.wionews.com

পাঠকের মতামত

This is a good example of online education and value of it's degree. There are no difference between the cat and the student.

Alim
৮ জুলাই ২০২২, শুক্রবার, ১০:২০ পূর্বাহ্ন

রকমারি থেকে আরও পড়ুন

আরও খবর

রকমারি সর্বাধিক পঠিত

Logo
প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2022
All rights reserved www.mzamin.com
DMCA.com Protection Status